যেকোন খবরের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatnews@gmail.com    ফ্রিতে ৫০ লাখ স্মার্টফোন আর জিও সিম।    ফেসবুকে মুখ্যমন্ত্রীর অশালীন ছবি প্রচার,  গ্রেফতার শালবনীর যুবক।    “তৃণমূল বিরোধী শূন্য পঞ্চায়েত গড়তে চাইছে বলেই এত গণ্ডগোল”, বললেন দিলীপ ঘোষ।    আমডাঙা কাণ্ডে রাজস্থান থেকে গ্রেফতার সিপিএম নেতা জাকির।    এবার ভেঙে খসে পড়তে শুরু করল জ্বলন্ত বাগরি মার্কেট।    বীরভূমে আদিবাসী ছাত্রীর ধর্ষণের ঘটনায় ধর্ষকের দ্রুত বিচার চাইলেন লকেট।    তিন সপ্তাহের মধ্যে এসএসসির সম্পূর্ণ মেধাতালিকা প্রকাশের নির্দেশ হাইকোর্টের।    সারদা মামলায় বিধাননগরের প্রাক্তন গোয়েন্দা কর্তা অর্ণব ঘোষকে তলব সিবিআইয়ের।    বাগরি মার্কেটের সিঁড়ি, বাথরুমও ব্যবসায় লিজ, জার্মানি থেকেও ক্ষোভ মুখ্যমন্ত্রীর।    বালুরঘাটে কাজের দিনেও সরকারি অফিসে মদ-মাংসের আসর, আতঙ্কিত দপ্তরের এক মহিলা কর্মী।    হিলিতে ভোগের খিচুড়ির ভাগাভাগি নিয়ে সিভিক ভলান্টিয়ারকে বেধড়ক মার এনভিএফের।    কুলতলিতে রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা, প্রহৃত চিকিৎসক।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    দেড়বছর পর জামিন পেলেন উদ্বাস্তু আন্দোলনের নেতা সুবোধ বিশ্বাস।    ডিভোর্স না দেওয়ায় স্ত্রীকে খুনের চেষ্টা চিকিৎসক স্বামীর, গ্রেফতার অভিযুক্ত।    গোর্খাল্যান্ডের দাবিতে পাহাড়ে ফের পোস্টার, সিঁদুরে মেঘ দেখছে পাহাড়বাসী।    দিলীপ ঘোষের উপর হামলার প্রতিবাদে রাজ্যজুড়ে পথ অবরোধ কর্মসূচি বিজেপির।    হোয়াটসঅ্যাপে খুব গুরুত্বপূর্ণ তিনটি পরিবর্তন হতে চলেছে।    এবার ভাঁজ করে রাখতে পারবেন আপনার স্মার্টফোন।
BREAKING NEWS:
  • নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গে বৃষ্টি
  • বৃষ্টি চলবে শুক্রবার পর্যন্ত বলে
  • আবহাওয়া দপ্তর সূত্রে জানানো হয়েছে।
{"effect":"slide-h","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}


উগ্র হিন্দুত্ববাদীদের তোপের মুখে বাংলাদেশী লেখিকা

আমাদের ভারত, ১৪জুন: হিন্দুত্ববাদীদের রোষের মুখে কোয়ান্টিকো সিরিজের লেখিকা শর্বরী জোহরা আহমেদ। তাঁকে লাগাতার ধর্ষণের হুমকি দেওয়া হচ্ছে বলে তাঁর অভিযোগ।এমনকি প্রাণনাশের হুমকিও পাচ্ছেন কিছু ক্ষেত্রে। লেখিকার কথা অনুযায়ী, হুমকি দাতাদের অভিযোগ তিনি হিন্দুদের বিরুদ্ধে ইসলামের হয়ে প্রচার চালাচ্ছেন।
কোয়ান্টিকো সিরিজের লেখিকা শর্বরী জোহরা আহমেদ বাংলাদেশি বংশোদ্ভূত।বর্তমানে মার্কিন নাগরিক। জানা গেছে কোয়ান্টিকো সিরিজের ‘দি ব্লাড অফ রোমিও’ এই পর্বটি ঘিরে বিতর্কের সূত্রপাত। ওই কাহিনীর চরিত্র অ্যালেক্স একটি জঙ্গি হামলার চক্রান্তকে বানচাল করে।এখানে অ্যালেক্স চরিত্রে অভিনয় করেন প্রিয়াঙ্কা চোপড়া।দেখানো হয়েছে কাশ্মীরে এক সম্মেলনের আগে এই হামলার চক্রান্ত করেছিলেন কয়েকজন হিন্দুত্ববাদী।হামলার পর তারা দোষ দেন পাকিস্তানকে।পর্বটি প্রচারিত হওয়ার পরই সামাজিক মাধ্যমে তীব্র আক্রমণের মুখে পড়তে হয় প্রিয়াঙ্কা চোপড়াকে। তিনি সম্প্রতি চরিত্রটিতে অভিনয় করার জন্য ক্ষমাও চেয়ে নেন।এরপর উগ্র হিন্দুত্ববাদীদের রোষের মুখে পড়েন শর্বরী। যদিও তিনি বারবার তার টাইমলাইনে জানান যে ওই পর্বটি লেখার সঙ্গে তার কোনো যোগাযোগ নেই। তিনি কোয়ান্টিকো সিরিজের মোটে দুটো পর্বের কাহিনী রচনার সঙ্গে জড়িত ছিলেন।
এই তথ্য জানানোর পরেও হিন্দু জাতীয়তাবাদীরা তাঁকে সামাজিক মাধ্যমে আক্রমণ চালিয়ে যাচ্ছেন বলে তার অভিযোগ।তিনি বলেন, হুমকিদাতারা আমাকে ভারত বিরোধী ও হিন্দু বিরোধী একজন মুসলিম এজেন্ট হিসেবে দেখছেন। তিনি আরও বলেন যে যারা আমাকে হুমকি দিচ্ছে তারা গুগলে সার্চ করে অথবা স্ক্রিনে যাদের নামের তালিকা থাকে সেখান থেকে দেখে নিতে পারেন, আসল সত্যতা কি।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of