যেকোন রকম বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    চলে গেলেন দক্ষিণ ভারতে বিজেপির পদ্ম ফোটানোর অন্যতম কারিগর ও সৈনিক অনন্ত।    হিন্দু শরণার্থীদের নাগরিকত্ব, অবৈধ অনুপ্রবেশকারি বিতাড়নের দাবিতে রাজ্য জুড়ে আন্দোলনের পথে হিন্দু সংহতি।    মদ ও মাংস বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করা হল অযোধ্যা জেলায়।    রথযাত্রার অনুমতি নিয়ে পুলিশের বিরুদ্ধে গড়িমসির অভিযোগ, আদালতে যাওয়া হুমকি দিলীপ ঘোষের।    মোদী উদ্বোধন করলেন দেশের প্রথম আন্তঃ রাজ্য জলপথ পন্য পরিবহন পরিষেবা, জলপথে যুক্ত হল উত্তর প্রদেশ -পশ্চিমবঙ্গ।    দাড়িভিট কাণ্ডে জাতীয় মানবাধিকার কমিশনের রিপোর্ট চায় হাইকোর্ট।    এসআরএফটিআই ক্যাম্পাসে ভিন রাজ্যের ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ।    বন্দিদশা থেকে মুক্তি, দেশে ফিরলেন মালয়েশিয়ায় নিপীড়িত কলকাতার সঞ্জয় মল্লিক।    রোগী মৃত্যুকে ঘিরে গাফিলতির অভিযোগে ফের রণক্ষেত্র পিয়ারলেস, ভাঙচুর।    সহবাস করার পরে ভুয়ো ফেসবুক অ্যাকাউন্ট খুলে সেই ছবি পোষ্ট করায় গ্রেফতার যুবক।    রাজ্য সরকারি কর্মীদের জন্য এবার ছট পুজোয় দু’দিন ছুটি ঘোষণা রাজ্য সরকারের।    আইএসএলের ধাঁচে সুন্দরবন মাতল ফুটবল উৎসবে।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    গ্যাসের আলো থেকে এলইডি, জগদ্ধাত্রীর শহরে আলোর বিবর্তন।
BREAKING NEWS:
  • পুরীগামী ধৌলি এক্সপ্রেস লাইনচুত্য।
  • পাঁশকুড়ার কাছে লাইনচুত্য হয় ধৌলি।
  • দূর্ঘটনায় কোন হতাহতের খবর নেই।
{"effect":"slide-h","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}


উগ্র হিন্দুত্ববাদীদের তোপের মুখে বাংলাদেশী লেখিকা

আমাদের ভারত, ১৪জুন: হিন্দুত্ববাদীদের রোষের মুখে কোয়ান্টিকো সিরিজের লেখিকা শর্বরী জোহরা আহমেদ। তাঁকে লাগাতার ধর্ষণের হুমকি দেওয়া হচ্ছে বলে তাঁর অভিযোগ।এমনকি প্রাণনাশের হুমকিও পাচ্ছেন কিছু ক্ষেত্রে। লেখিকার কথা অনুযায়ী, হুমকি দাতাদের অভিযোগ তিনি হিন্দুদের বিরুদ্ধে ইসলামের হয়ে প্রচার চালাচ্ছেন।
কোয়ান্টিকো সিরিজের লেখিকা শর্বরী জোহরা আহমেদ বাংলাদেশি বংশোদ্ভূত।বর্তমানে মার্কিন নাগরিক। জানা গেছে কোয়ান্টিকো সিরিজের ‘দি ব্লাড অফ রোমিও’ এই পর্বটি ঘিরে বিতর্কের সূত্রপাত। ওই কাহিনীর চরিত্র অ্যালেক্স একটি জঙ্গি হামলার চক্রান্তকে বানচাল করে।এখানে অ্যালেক্স চরিত্রে অভিনয় করেন প্রিয়াঙ্কা চোপড়া।দেখানো হয়েছে কাশ্মীরে এক সম্মেলনের আগে এই হামলার চক্রান্ত করেছিলেন কয়েকজন হিন্দুত্ববাদী।হামলার পর তারা দোষ দেন পাকিস্তানকে।পর্বটি প্রচারিত হওয়ার পরই সামাজিক মাধ্যমে তীব্র আক্রমণের মুখে পড়তে হয় প্রিয়াঙ্কা চোপড়াকে। তিনি সম্প্রতি চরিত্রটিতে অভিনয় করার জন্য ক্ষমাও চেয়ে নেন।এরপর উগ্র হিন্দুত্ববাদীদের রোষের মুখে পড়েন শর্বরী। যদিও তিনি বারবার তার টাইমলাইনে জানান যে ওই পর্বটি লেখার সঙ্গে তার কোনো যোগাযোগ নেই। তিনি কোয়ান্টিকো সিরিজের মোটে দুটো পর্বের কাহিনী রচনার সঙ্গে জড়িত ছিলেন।
এই তথ্য জানানোর পরেও হিন্দু জাতীয়তাবাদীরা তাঁকে সামাজিক মাধ্যমে আক্রমণ চালিয়ে যাচ্ছেন বলে তার অভিযোগ।তিনি বলেন, হুমকিদাতারা আমাকে ভারত বিরোধী ও হিন্দু বিরোধী একজন মুসলিম এজেন্ট হিসেবে দেখছেন। তিনি আরও বলেন যে যারা আমাকে হুমকি দিচ্ছে তারা গুগলে সার্চ করে অথবা স্ক্রিনে যাদের নামের তালিকা থাকে সেখান থেকে দেখে নিতে পারেন, আসল সত্যতা কি।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of