বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    পাকিস্তানকে জবাব দিতে আরব সাগরে নামানো হলো আইএনএস বিক্রমাদিত্য ও নিউক্লিয়ার সাবমেরিন।    মুম্বই স্টেশনে ফুটব্রিজ ভেঙে হত ৫, আহত ৩০।    তৃণমূলে বড় ধাক্কা, বিজেপিতে যোগ দিলেন অর্জুন সিং।    বিজেপিই রাজ্যের ভবিষ্যৎ, তাই অনেকেই বিজেপিতে যোগ দিচ্ছেন : দিলীপ ঘোষ।    লড়বেন কী, ঘরেই বিড়ম্বনায় বিজেপির নতুন কৃষ্ণ-অর্জুন।    অর্জুন সিং দু’লক্ষের বেশি ভোটে হারবে দীনেশ ত্রিবেদির কাছে: অভিষেক।    বাংলার মানুষ উন্নয়ন দেখে ৪২ এ ৪২ উপহার দেবে : অপরূপা পোদ্দার।    প্রয়াত বিধায়ককে শ্রদ্ধা জানিয়ে রাজনীতির আঙিনায় সত্যজিত জায়া।     মুকুলের পথ ধরেই কি বিজেপিতে এবার ছেলে শুভ্রাংশু!    সমঝোতা না হলে রাজ্যে একাই লড়বে কংগ্রেস, সাফ জানালেন সোমেন মিত্র।    লোকসভা ভোটে বিপ্লব নয়, বালুরঘাটে অর্পিতার সেনাপতি হচ্ছে বাচ্চু ও শঙ্কর।    জ্যোতিপ্রিয় মল্লিকের বৈঠক এড়ালেন অর্জুন ঘনিষ্ঠ ২২ জন কাউন্সিলার।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    বিদেশে বর্ণবিবাদের শিকার হলেন বলিউডের এই অভিনেত্রী!


সাবধান ! বালিশ থেকেই হতে পারে ফুসফুসের নানা রোগ

আমাদের ভারত ডেস্ক, ১৩ মার্চ: নরম বিছানা আর আরামদায়ক বালিশ ভালো ঘুমের অন্যতম অনুষঙ্গ। সারাদিনের ক্লান্তি শেষে সবাই চায় একটু স্বস্তির ঘুম। আরামদায়ক বালিশ না হলে ঘুমের ব্যাঘাত ঘটবেই। এই আরাম আয়েশের শেষ আশ্রয় বলে যাকে জানেন, তাতে যে কতটা বিপদ লুকিয়ে রয়েছে, সে খবর রাখেন কি?

আপাত এই বালিশ থেকেই দেখা দিতে পারে জটিল লাং-ব্যামো। বালিশের অন্দরে এমন কিছু অতিক্ষুদ্র ফাঙ্গাস জন্ম নেয় এবং বেড়ে ওঠে, যারা আপনার ফুসফুসকে বশে করে ফেলতে পারে অতি সহজেই।

ইউনিভার্সিটি অফ ম্যানচেস্টার ২০০৫ সালেই তাদের জার্নালে জানিয়েছিল যে, বাড়ির বালিশেই এত রকমের গোলমেলে পদার্থ থাকে, যাদের থেকে পরিত্রাণ পাওয়া খুবই দুষ্কর। তবে এই বিষয়ে আরও গবেষণা চলেছে।

সম্প্রতি জানা গিয়েছে, অ্যাসপেরজিলাস স্পোর নামে পরিচিত এই ছত্রাক প্রাথমিকভাবে অ্যালার্জি তৈরি করে। সেই পর্যায়ের লক্ষণ হল কাশি। যাঁদের হাঁপানি আছে, তাঁদের অবস্থার দ্রুত অবনতি ঘটতে পারে এর প্রকোপে। এবং একটা পর্যায়ের পরে তা নিরাময়-অযোগ্য অবস্থাতেও পৌঁছতে পারে।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of