বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    ১৯শেই সাফ তৃণমূল : মোদী।    চিটফান্ড কেলেঙ্কারিতে জেলে যাবেন পার্থ : কৈলাশ বিজয়বর্গীয়    আমি বিজেপির ভয়ানক বিরোধী, কিন্তু এটা উকিলের চোখে ধরা পড়ছে মূর্তি টিএমসিপি ভেঙেছে : অরুণাভ ঘোষ।    মুখ্যমন্ত্রীর প্ররোচনায় নরসংহার শুরু করতে পারে তৃণমূল, রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি বিজেপির।    তৃণমূল বিদ্যাসাগরের মূর্তি যে ভেঙ্গেছে সেখানে পঞ্চ ধাতুর মূর্তি বানিয়ে দেব : ঘোষণা মোদীর।    সারদা নরদা নিয়ে বড় বড় কথা আর চিটফান্ডের মালিকের মাঠে সভা করছে প্রধানমন্ত্রী : মমতা।    কমিশনের নির্দেশ অমান্য ! স্বরাষ্ট্রমন্ত্রকে গরহাজির রাজীব কুমার।    এবার লালবাজারে ডাকা হতে পারেন অমিত শাহকে!    ক্ষুব্ধ ঝাড়গ্রামের নীরব অপেক্ষা ফলাফলের জন্য।    “নারী শিক্ষার দিশারীকে ভূ-লুন্ঠিত হতে হল বাঙালীদের হাতে, এর থেকে লজ্জা কি আছে?”: ক্ষোভ বীরসিংহবাসীর।    রানাঘাটের মত নিশ্চিত আসনেও সিঁদুরে মেঘ দেখছে তৃণমূল।    মহামিছিল করে ভাটপাড়ায় প্রচার শেষ করতে চান মদন।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    নির্বাচনের আগে ভোট পরিস্থিতি খতিয়ে দেখলেন বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে।


সাবধান ! বালিশ থেকেই হতে পারে ফুসফুসের নানা রোগ

আমাদের ভারত ডেস্ক, ১৩ মার্চ: নরম বিছানা আর আরামদায়ক বালিশ ভালো ঘুমের অন্যতম অনুষঙ্গ। সারাদিনের ক্লান্তি শেষে সবাই চায় একটু স্বস্তির ঘুম। আরামদায়ক বালিশ না হলে ঘুমের ব্যাঘাত ঘটবেই। এই আরাম আয়েশের শেষ আশ্রয় বলে যাকে জানেন, তাতে যে কতটা বিপদ লুকিয়ে রয়েছে, সে খবর রাখেন কি?

আপাত এই বালিশ থেকেই দেখা দিতে পারে জটিল লাং-ব্যামো। বালিশের অন্দরে এমন কিছু অতিক্ষুদ্র ফাঙ্গাস জন্ম নেয় এবং বেড়ে ওঠে, যারা আপনার ফুসফুসকে বশে করে ফেলতে পারে অতি সহজেই।

ইউনিভার্সিটি অফ ম্যানচেস্টার ২০০৫ সালেই তাদের জার্নালে জানিয়েছিল যে, বাড়ির বালিশেই এত রকমের গোলমেলে পদার্থ থাকে, যাদের থেকে পরিত্রাণ পাওয়া খুবই দুষ্কর। তবে এই বিষয়ে আরও গবেষণা চলেছে।

সম্প্রতি জানা গিয়েছে, অ্যাসপেরজিলাস স্পোর নামে পরিচিত এই ছত্রাক প্রাথমিকভাবে অ্যালার্জি তৈরি করে। সেই পর্যায়ের লক্ষণ হল কাশি। যাঁদের হাঁপানি আছে, তাঁদের অবস্থার দ্রুত অবনতি ঘটতে পারে এর প্রকোপে। এবং একটা পর্যায়ের পরে তা নিরাময়-অযোগ্য অবস্থাতেও পৌঁছতে পারে।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of