আর্জেন্টিনাকে দ্বিতীয় রাউন্ডে যেতে হলে যা যা করতে হবে।    ২০১৯-এ তিনশোর বেশি আসন পাবে বিজেপি!    নির্বংশ তৃণমূলে ২০১৯ এর পর বাতি দেওয়ার লোক থাকবে না : রাহুল সিনহা।    উস্কানিমূলক মন্তব্য ! সায়ন্তন বসুর বিরুদ্ধে মামলা রুজু করলো পুলিশ।    রাজ্য সরকারের নয়, কেন্দ্রের নিরাপত্তা রক্ষী নিতেই ইচ্ছুক মুকুল রায়।    আগেরবারের মত এবারেও শেষ মুহূর্তে বাতিল মুখ‍্যমন্ত্রীর চিন সফর, তবে কারণটা অদ্ভুত।     কোচবিহারে এলে দিলীপ ঘোষকে সাগরদিঘীর জলে দাঁড় করিয়ে রাখার হুঁশিয়ারি মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের।    তৃণমূল কংগ্রেস যে-ভাষা বোঝে আমরাও সেই ভাষায় বোঝাব : আবদুল মান্নান।    বধূ নির্যাতনের শিকার খোদ আলিপুরের মহিলা আইনজীবী ! গ্রেফতার স্বামী।    ২০১৯ সালে তৃণমূল দল আর বাংলায় থাকবে না : মুকুল রায়।    ঘি এর নামে কি খাচ্ছেন আপনারা ? জানতে দেখুন।     আপনার এ সপ্তাহ কেমন যাবে জেনে নিন আমাদের সাপ্তাহিক রাশিফল থেকে।
BREAKING NEWS:
  • আজকের বিশ্বকাপ ফুটবলের ফলাফল
  • ৬টার খেলায় ব্রাজিল- ২কোস্টারিকা_0
  • ৯টায় নাইজেরিয়া-২ আইসল্যান্ড-০
  • রাত ১২ টায় সার্বিয়া-১সুইজারল্যান্ড-২
{"effect":"slide-h","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}


মুরারই হাসপাতালের প্রসূতি বিভাগে লাগানো হল শীতাতপ যন্ত্র

আমাদের ভারত, রামপুরহাট, ১৩ জুন: হাসপাতালে রোগীদের স্বাস্থ্যের কথা ভেবে লাগানো হল শীতাতপ নিয়ন্ত্রিত যন্ত্র। বুধবার সেই মেশিনের উদ্বোধন করলেন বীরভূমের মুরারই বিধানসভার বিধায়ক আব্দুর রহমান। একই সঙ্গে হাসপাতাল চত্বরে সবুজের সমারোহ করতে বৃক্ষ রোপণও করা হয়।
বীরভূমের উত্তর দিকে ঝাড়খণ্ড সীমান্তে মুরারই গ্রামীণ হাসপাতাল। জেলার শেষ প্রান্ত মুরারই। এলাকা ছাড়াও মুরারই গ্রামীণ হাসপাতালের উপর নির্ভরশীল ঝাড়খণ্ডের একটি বড় অংশের মানুষ। ফলে ৫০ বেডের হাসপাতালে রোগীর চাপ যথেষ্ট। কিন্তু সেই তুলনায় নেই চিকিৎসক। ফলে অধিকাংশ রোগীকেই পাঠিয়ে দেওয়া হয় রামপুরহাট স্বাস্থ্য জেলা হাসপাতালে। এদিন ওই হাসপাতালের দ্বিতলে ১২ শয্যা বিশিষ্ট প্রসূতি বিভাগে শীতাতপ মেশিন চালু করলেন বিধায়ক আব্দুর রহমান। উদ্বোধনের পর তিনি আক্ষেপের সঙ্গে বলেন, “ব্যস্ততম হাসপাতাল। কিন্তু চিকিৎসকের সংখ্যা কম। কিছু দিন আগে তিনজন চিকিৎসক হাসপাতালে কাজে যোগ দিতে এসেছিলেন। কিন্তু গ্রামীণ এলাকা বলে তারা কাজে যোগদান না করেই ফিরে যান। বর্তমানে ছয়জন চিকিৎসক থাকলেও তিন জন উচ্চ শিক্ষার জন্য চলে গেলে হাসপাতালের স্বাস্থ্য ব্যবস্থার হাল বেহাল হয়ে যাবে। মেডিক্যাল কলেজ থেকে নতুন করে চিকিৎসক বেরিয়ে না আসায় সমস্যার সৃষ্টি হচ্ছে। বিষয়টি স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যকে বলে ডাক্তার পাঠানোর আবেদন জানাব”। বিধায়ক জানান, রোগী কল্যাণ সমিতির টাকা বাঁচিয়ে পাইকড় প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে আগেই সমস্ত বিভাগ শীতাতপ নিয়ন্ত্রিত করা হয়েছে। মুরারই গ্রামীণ হাসপাতালেরও সব বিভাগ শীতাতপ নিয়ন্ত্রিত করা হবে রোগীদের স্বাছন্দ্যের কথা ভেবে। এদিন শীতাতপ বিভাগের উদ্বোধনের পাশাপাশি একটি বাগানেরও উদ্বোধন করেন তিনি। বাগানে তিনটি গাছ লাগান বিধায়ক। তিনি বলেন, “আগামি দিনে ওই বাগানে বিভিন্ন ফলের গাছ লাগানো হবে। সেই ফলে রোগীদের মধ্যে বিতরন করা হবে। দূষণ মুক্ত পরিবেশ গড়তে এলাকায় সবুজের সমারোহ গড়ে তোলা হতে হবে।

loading...

Leave a Reply

Be the First to Comment!

avatar
  Subscribe  
Notify of