যেকোন রকম বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    ৩ হাজারের বেশি অ্যান্টি ট্যাংক মিসাইল কিনতে পারে ভারত ফ্রান্স থেকে।     কংগ্রেসের ইস্তেহারে রামমন্দির যুক্ত হলে আমরা তাদের সমর্থনের কথা ভাবতে পারি : ভিএইচপি।    বিজেপির বিরুদ্ধে কংগ্রেসের প্রার্থী হতে পারেন করিনা কাপুর।    মমতা নয় রাহুলকেই নেতা দেখতে চান তারা, ব্রিগেডের পরেই জানালেন তেজস্বী, স্টালিনরা।     একসময় কাগজ কুড়াতেন আজ চণ্ডীগড়ের মেয়র এই বিজেপি নেতা।    ব্রিগেডে খরচের উসুল তুলতে ব্যর্থ তৃণমূল, সোশ্যাল মিডিয়ায় মোদিকে হারিয়েই সন্তুষ্ট।    মালদায় অমিত শাহ-যোগীর সভা সফল করার জন্য বিজেপির তিন প্ল্যান।    ব্রিগেডের সভার বদলে আসানসোলে সভা করবে প্রধানমন্ত্রী, জানালেন দিলীপ ঘোষ।    জম্মু-কাশ্মীরে একক সংখ্যাগরিষ্ঠতা পাবে বিজেপি , দাবি রাম মাধবের।    জয়নগরে অমিত শাহের সভার আগেই রাস্তাঘাট তৃণমূলের দখলে।    লোকসভা নির্বাচনকে মাথায় রেখে সফরে জিটিএর প্রতি মুক্তহস্ত মমতা।    ডুয়ার্সে চিতাবাঘের চামড়া সহ আটক পাঁচ চোরাচালানকারী।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    বিজেপি নেতার মাতৃবিয়োগে সমবেদনা জানাতে দুর্গাপুরে রাজ্যপাল।


মুরারই হাসপাতালের প্রসূতি বিভাগে লাগানো হল শীতাতপ যন্ত্র

আমাদের ভারত, রামপুরহাট, ১৩ জুন: হাসপাতালে রোগীদের স্বাস্থ্যের কথা ভেবে লাগানো হল শীতাতপ নিয়ন্ত্রিত যন্ত্র। বুধবার সেই মেশিনের উদ্বোধন করলেন বীরভূমের মুরারই বিধানসভার বিধায়ক আব্দুর রহমান। একই সঙ্গে হাসপাতাল চত্বরে সবুজের সমারোহ করতে বৃক্ষ রোপণও করা হয়।
বীরভূমের উত্তর দিকে ঝাড়খণ্ড সীমান্তে মুরারই গ্রামীণ হাসপাতাল। জেলার শেষ প্রান্ত মুরারই। এলাকা ছাড়াও মুরারই গ্রামীণ হাসপাতালের উপর নির্ভরশীল ঝাড়খণ্ডের একটি বড় অংশের মানুষ। ফলে ৫০ বেডের হাসপাতালে রোগীর চাপ যথেষ্ট। কিন্তু সেই তুলনায় নেই চিকিৎসক। ফলে অধিকাংশ রোগীকেই পাঠিয়ে দেওয়া হয় রামপুরহাট স্বাস্থ্য জেলা হাসপাতালে। এদিন ওই হাসপাতালের দ্বিতলে ১২ শয্যা বিশিষ্ট প্রসূতি বিভাগে শীতাতপ মেশিন চালু করলেন বিধায়ক আব্দুর রহমান। উদ্বোধনের পর তিনি আক্ষেপের সঙ্গে বলেন, “ব্যস্ততম হাসপাতাল। কিন্তু চিকিৎসকের সংখ্যা কম। কিছু দিন আগে তিনজন চিকিৎসক হাসপাতালে কাজে যোগ দিতে এসেছিলেন। কিন্তু গ্রামীণ এলাকা বলে তারা কাজে যোগদান না করেই ফিরে যান। বর্তমানে ছয়জন চিকিৎসক থাকলেও তিন জন উচ্চ শিক্ষার জন্য চলে গেলে হাসপাতালের স্বাস্থ্য ব্যবস্থার হাল বেহাল হয়ে যাবে। মেডিক্যাল কলেজ থেকে নতুন করে চিকিৎসক বেরিয়ে না আসায় সমস্যার সৃষ্টি হচ্ছে। বিষয়টি স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যকে বলে ডাক্তার পাঠানোর আবেদন জানাব”। বিধায়ক জানান, রোগী কল্যাণ সমিতির টাকা বাঁচিয়ে পাইকড় প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে আগেই সমস্ত বিভাগ শীতাতপ নিয়ন্ত্রিত করা হয়েছে। মুরারই গ্রামীণ হাসপাতালেরও সব বিভাগ শীতাতপ নিয়ন্ত্রিত করা হবে রোগীদের স্বাছন্দ্যের কথা ভেবে। এদিন শীতাতপ বিভাগের উদ্বোধনের পাশাপাশি একটি বাগানেরও উদ্বোধন করেন তিনি। বাগানে তিনটি গাছ লাগান বিধায়ক। তিনি বলেন, “আগামি দিনে ওই বাগানে বিভিন্ন ফলের গাছ লাগানো হবে। সেই ফলে রোগীদের মধ্যে বিতরন করা হবে। দূষণ মুক্ত পরিবেশ গড়তে এলাকায় সবুজের সমারোহ গড়ে তোলা হতে হবে।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of