আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatnews@gmail.com    পঞ্চভূতে বিলীন অটল বিহারী বাজপেয়ী ১৯ আগস্ট হরিদ্বারে অস্থি বিসর্জন।    অটল বিহারি বাজপেয়ী ১৯৬৮-তেই আরএসএসের বীজ পুঁতে ছিলেন বলরামপুরে।    মুসলিম মন পেতে অটল বিহারী বাজপেয়ীর ধর্মনিরপেক্ষতা নীতির প্রচার করবে বিজেপি।    ” ম‍্যায় অটলভি হুঁ, ম‍্যায় বিহারী ভি হুঁ” – নিজেকে বলা বাজপেয়ীর এই ছন্দ শেষ বেলাতেও মিলে গেল।    প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী বাজপেয়ীকে শেষ শ্রদ্ধা জানাতে বিজেপির রাজ্য দফতরে হাজার লোকের ভিড়।    মাদ্রাসায় জাতীয় সঙ্গীত গাইতে বাধা, বলা হল এটা ইসলাম বিরোধী।    যাদবপুরের প্রবেশিকা নিয়ে তদন্ত চান শিক্ষামন্ত্রী।    ‘বাংলাকে কাশ্মীর হতে দেব না’! শরণার্থীদের নাগরিকত্ব দেওয়ার দাবি উঠল হিন্দু সংহতির সভায়।    ই-রিক্সা নিয়ন্ত্রণে কড়া কলকাতা হাইকোর্ট, তিন মাসের মধ্যে রেজিস্ট্রেশন না হলে বন্ধের নির্দেশ হাইকোর্টের।    তপনে বিএসএফ- গ্রামবাসী সংঘর্ষে গুলিবিদ্ধ আদিবাসী যুবক, আহত এক বিএসএফ জওয়ান।    সিগন্যাল ভেঙ্গে সাংসদ কল্যাণের গাড়িতে ধাক্কা চার চাকার, ভর্তি হাসপাতালে।    পুরুলিয়ায় বহুতল আবাসনের মহিলাকে দেখে হস্তমৈথুন প্রৌঢ়ের, চাঞ্চল্য।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    টেলিভিশনের পর্দায় এবার কিং খান।    অক্ষয় ফের কমেডি ছবিতে ফিরছেন ‘হেরা ফেরি’-৩ নিয়ে।    প্রেমে পড়েছেন শ্রাবন্তী, গুঞ্জন টলিপাড়ায়।    অল্প চাহিদা হল সর্বদা খুশি থাকার চাবিকাঠি : সোনাক্ষী।    হিচকি’ ছবির জন্য সেরা অভিনেত্রীর শিরোপা পেলেন রাণী মুখোপাধ্যায়।    হাসিন জাহানের খোরপোষের দাবি খারিজ করল আদালত।    দেশে জনপ্রিয় খাবারের শিরোপা চিকেন বিরিয়ানির দখলে, দাবি সর্বভারতীয় সমীক্ষায়।
BREAKING NEWS:
  • আটলবিহারী বাজপেয়ীর অন্তিম যাত্রা
  • শেষ শ্রদ্ধা জানাতে অগনিত মানুষ রাস্তায়
  • রাষ্ট্রীয় মর্যাদায় সম্পন্ন অন্ত্যেষ্টি ক্রীয়া।
{"effect":"slide-h","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}


মুরারই হাসপাতালের প্রসূতি বিভাগে লাগানো হল শীতাতপ যন্ত্র

আমাদের ভারত, রামপুরহাট, ১৩ জুন: হাসপাতালে রোগীদের স্বাস্থ্যের কথা ভেবে লাগানো হল শীতাতপ নিয়ন্ত্রিত যন্ত্র। বুধবার সেই মেশিনের উদ্বোধন করলেন বীরভূমের মুরারই বিধানসভার বিধায়ক আব্দুর রহমান। একই সঙ্গে হাসপাতাল চত্বরে সবুজের সমারোহ করতে বৃক্ষ রোপণও করা হয়।
বীরভূমের উত্তর দিকে ঝাড়খণ্ড সীমান্তে মুরারই গ্রামীণ হাসপাতাল। জেলার শেষ প্রান্ত মুরারই। এলাকা ছাড়াও মুরারই গ্রামীণ হাসপাতালের উপর নির্ভরশীল ঝাড়খণ্ডের একটি বড় অংশের মানুষ। ফলে ৫০ বেডের হাসপাতালে রোগীর চাপ যথেষ্ট। কিন্তু সেই তুলনায় নেই চিকিৎসক। ফলে অধিকাংশ রোগীকেই পাঠিয়ে দেওয়া হয় রামপুরহাট স্বাস্থ্য জেলা হাসপাতালে। এদিন ওই হাসপাতালের দ্বিতলে ১২ শয্যা বিশিষ্ট প্রসূতি বিভাগে শীতাতপ মেশিন চালু করলেন বিধায়ক আব্দুর রহমান। উদ্বোধনের পর তিনি আক্ষেপের সঙ্গে বলেন, “ব্যস্ততম হাসপাতাল। কিন্তু চিকিৎসকের সংখ্যা কম। কিছু দিন আগে তিনজন চিকিৎসক হাসপাতালে কাজে যোগ দিতে এসেছিলেন। কিন্তু গ্রামীণ এলাকা বলে তারা কাজে যোগদান না করেই ফিরে যান। বর্তমানে ছয়জন চিকিৎসক থাকলেও তিন জন উচ্চ শিক্ষার জন্য চলে গেলে হাসপাতালের স্বাস্থ্য ব্যবস্থার হাল বেহাল হয়ে যাবে। মেডিক্যাল কলেজ থেকে নতুন করে চিকিৎসক বেরিয়ে না আসায় সমস্যার সৃষ্টি হচ্ছে। বিষয়টি স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যকে বলে ডাক্তার পাঠানোর আবেদন জানাব”। বিধায়ক জানান, রোগী কল্যাণ সমিতির টাকা বাঁচিয়ে পাইকড় প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে আগেই সমস্ত বিভাগ শীতাতপ নিয়ন্ত্রিত করা হয়েছে। মুরারই গ্রামীণ হাসপাতালেরও সব বিভাগ শীতাতপ নিয়ন্ত্রিত করা হবে রোগীদের স্বাছন্দ্যের কথা ভেবে। এদিন শীতাতপ বিভাগের উদ্বোধনের পাশাপাশি একটি বাগানেরও উদ্বোধন করেন তিনি। বাগানে তিনটি গাছ লাগান বিধায়ক। তিনি বলেন, “আগামি দিনে ওই বাগানে বিভিন্ন ফলের গাছ লাগানো হবে। সেই ফলে রোগীদের মধ্যে বিতরন করা হবে। দূষণ মুক্ত পরিবেশ গড়তে এলাকায় সবুজের সমারোহ গড়ে তোলা হতে হবে।

Leave a Reply

Be the First to Comment!

avatar
  Subscribe  
Notify of