যেকোন খবরের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatnews@gmail.com    এই বছরই দ্বিতীয় বার লালকেল্লায় জাতীয় পতাকা উত্তোলন করতে চলেছেন মোদী, জানেন কি কেন।    আদিবাসী শিশুদের নতুন জামাকাপড় দিল হিন্দু সংহতি।    ধুনুচি নাচ থেকে পেটপুরে ভুরিভোজ, পুজোয় মেতে উঠেছে আট থেকে আশি।    “লোকসভা নির্বাচনের আগে চালু হবে ইস্ট-ওয়েস্ট মেট্রো”: বাবুল সুপ্রিয়।    পুজো স্পেশাল শপিং অফার চালু করল স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া।    পুজোর মধ্যেও রাজনৈতিক সংঘর্ষ, গুড়াপে আক্রান্ত বিজেপি, বাড়ি ভাঙ্গচুর, আগুন।    ট্যাংরার গুদামে ভয়াবহ অাগুন, ঘটনাস্থলে দমকলের ৫টি ইঞ্জিন।    কল্যাণী হাইওয়েতে বেপরোয়া গতির বলি বাইক আরোহী।    ট্রেনে এবার ঝাঁকুনি ফ্রি সফর।    মেদিনীপুরে শিল্পের উন্নত পরিকাঠামো গড়তে মুখ্যমন্ত্রীর উদ্যোগ।    র‍্যাফটিং করতে গিয়ে তিস্তার জলে তলিয়ে মৃত্যু ভিন রাজ্যের মহিলার।    ভাড়াটিয়ার পরকীয়ায় বাধা দিয়ে সোনারপুরে খুন বাড়ির মালিক।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    পুজোর মরসুমে বালুরঘাটে জমে উঠেছে রমরমা জুয়ার আসর।
BREAKING NEWS:
  • আজ মহানবমী।
  • সকাল থেকেই মন্ডপে মন্ডপে ভীড়।
{"effect":"slide-h","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}


মুরারই হাসপাতালের প্রসূতি বিভাগে লাগানো হল শীতাতপ যন্ত্র

আমাদের ভারত, রামপুরহাট, ১৩ জুন: হাসপাতালে রোগীদের স্বাস্থ্যের কথা ভেবে লাগানো হল শীতাতপ নিয়ন্ত্রিত যন্ত্র। বুধবার সেই মেশিনের উদ্বোধন করলেন বীরভূমের মুরারই বিধানসভার বিধায়ক আব্দুর রহমান। একই সঙ্গে হাসপাতাল চত্বরে সবুজের সমারোহ করতে বৃক্ষ রোপণও করা হয়।
বীরভূমের উত্তর দিকে ঝাড়খণ্ড সীমান্তে মুরারই গ্রামীণ হাসপাতাল। জেলার শেষ প্রান্ত মুরারই। এলাকা ছাড়াও মুরারই গ্রামীণ হাসপাতালের উপর নির্ভরশীল ঝাড়খণ্ডের একটি বড় অংশের মানুষ। ফলে ৫০ বেডের হাসপাতালে রোগীর চাপ যথেষ্ট। কিন্তু সেই তুলনায় নেই চিকিৎসক। ফলে অধিকাংশ রোগীকেই পাঠিয়ে দেওয়া হয় রামপুরহাট স্বাস্থ্য জেলা হাসপাতালে। এদিন ওই হাসপাতালের দ্বিতলে ১২ শয্যা বিশিষ্ট প্রসূতি বিভাগে শীতাতপ মেশিন চালু করলেন বিধায়ক আব্দুর রহমান। উদ্বোধনের পর তিনি আক্ষেপের সঙ্গে বলেন, “ব্যস্ততম হাসপাতাল। কিন্তু চিকিৎসকের সংখ্যা কম। কিছু দিন আগে তিনজন চিকিৎসক হাসপাতালে কাজে যোগ দিতে এসেছিলেন। কিন্তু গ্রামীণ এলাকা বলে তারা কাজে যোগদান না করেই ফিরে যান। বর্তমানে ছয়জন চিকিৎসক থাকলেও তিন জন উচ্চ শিক্ষার জন্য চলে গেলে হাসপাতালের স্বাস্থ্য ব্যবস্থার হাল বেহাল হয়ে যাবে। মেডিক্যাল কলেজ থেকে নতুন করে চিকিৎসক বেরিয়ে না আসায় সমস্যার সৃষ্টি হচ্ছে। বিষয়টি স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যকে বলে ডাক্তার পাঠানোর আবেদন জানাব”। বিধায়ক জানান, রোগী কল্যাণ সমিতির টাকা বাঁচিয়ে পাইকড় প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে আগেই সমস্ত বিভাগ শীতাতপ নিয়ন্ত্রিত করা হয়েছে। মুরারই গ্রামীণ হাসপাতালেরও সব বিভাগ শীতাতপ নিয়ন্ত্রিত করা হবে রোগীদের স্বাছন্দ্যের কথা ভেবে। এদিন শীতাতপ বিভাগের উদ্বোধনের পাশাপাশি একটি বাগানেরও উদ্বোধন করেন তিনি। বাগানে তিনটি গাছ লাগান বিধায়ক। তিনি বলেন, “আগামি দিনে ওই বাগানে বিভিন্ন ফলের গাছ লাগানো হবে। সেই ফলে রোগীদের মধ্যে বিতরন করা হবে। দূষণ মুক্ত পরিবেশ গড়তে এলাকায় সবুজের সমারোহ গড়ে তোলা হতে হবে।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of