যেকোন খবরের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatnews@gmail.com    ফ্রিতে ৫০ লাখ স্মার্টফোন আর জিও সিম।    ফেসবুকে মুখ্যমন্ত্রীর অশালীন ছবি প্রচার,  গ্রেফতার শালবনীর যুবক।    “তৃণমূল বিরোধী শূন্য পঞ্চায়েত গড়তে চাইছে বলেই এত গণ্ডগোল”, বললেন দিলীপ ঘোষ।    আমডাঙা কাণ্ডে রাজস্থান থেকে গ্রেফতার সিপিএম নেতা জাকির।    এবার ভেঙে খসে পড়তে শুরু করল জ্বলন্ত বাগরি মার্কেট।    বীরভূমে আদিবাসী ছাত্রীর ধর্ষণের ঘটনায় ধর্ষকের দ্রুত বিচার চাইলেন লকেট।    তিন সপ্তাহের মধ্যে এসএসসির সম্পূর্ণ মেধাতালিকা প্রকাশের নির্দেশ হাইকোর্টের।    সারদা মামলায় বিধাননগরের প্রাক্তন গোয়েন্দা কর্তা অর্ণব ঘোষকে তলব সিবিআইয়ের।    বাগরি মার্কেটের সিঁড়ি, বাথরুমও ব্যবসায় লিজ, জার্মানি থেকেও ক্ষোভ মুখ্যমন্ত্রীর।    বালুরঘাটে কাজের দিনেও সরকারি অফিসে মদ-মাংসের আসর, আতঙ্কিত দপ্তরের এক মহিলা কর্মী।    হিলিতে ভোগের খিচুড়ির ভাগাভাগি নিয়ে সিভিক ভলান্টিয়ারকে বেধড়ক মার এনভিএফের।    কুলতলিতে রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা, প্রহৃত চিকিৎসক।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    দেড়বছর পর জামিন পেলেন উদ্বাস্তু আন্দোলনের নেতা সুবোধ বিশ্বাস।    ডিভোর্স না দেওয়ায় স্ত্রীকে খুনের চেষ্টা চিকিৎসক স্বামীর, গ্রেফতার অভিযুক্ত।    গোর্খাল্যান্ডের দাবিতে পাহাড়ে ফের পোস্টার, সিঁদুরে মেঘ দেখছে পাহাড়বাসী।    দিলীপ ঘোষের উপর হামলার প্রতিবাদে রাজ্যজুড়ে পথ অবরোধ কর্মসূচি বিজেপির।    হোয়াটসঅ্যাপে খুব গুরুত্বপূর্ণ তিনটি পরিবর্তন হতে চলেছে।    এবার ভাঁজ করে রাখতে পারবেন আপনার স্মার্টফোন।
BREAKING NEWS:
  • নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গে বৃষ্টি
  • বৃষ্টি চলবে শুক্রবার পর্যন্ত বলে
  • আবহাওয়া দপ্তর সূত্রে জানানো হয়েছে।
{"effect":"slide-h","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}


ট্রেনেই জন্ম নেওয়া নবজাতকের নামকরণ হল ‘দীনদয়াল’, কিন্তু কেন জানতে পড়ুন

আমাদের ভারত ডেস্ক, পুরুলিয়া, ২৫ ডিসেম্বর:ট্রেনের মধ্যে থাকা প্রসব যন্ত্রনায় ছটপট করতে থাকা এক সন্তান সম্ভবা মহিলার পাশে দাঁড়ালেন বিজেপি নেতা তথা চিকিৎসক ডা.সুভাষ সরকার। চিকিৎসকের ডিগ্রি নেওয়ার সময় যে শপথ নিয়ে ছিলেন তিনি আজও তা পালন করে চলেছেন মানবিক ডা.সুভাষ সরকার। প্রসূতি ও স্ত্রী রোগ বিশেষজ্ঞ সুভাষবাবু ট্রেনে জেনারেল কামরাতে থাকা আসন্ন প্রসবা মহিলার তুমুল গর্ভপীড়ার খবর পেয়ে ছুটে যান এবং মা ও প্রসবআসন্ন শিশুর চিকিৎসা শুরু করে দেন। খবর পেয়ে আসেন রেলের চিকিত্সকও। ডাঃ সরকার অক্লান্ত প্রচেষ্টা তে নবজাতক শিশুর ও মায়ের জীবন বাঁচান।
গত রবিবার রাত্রে পুরুলিয়ায় আগত কেন্দ্রীয় মন্ত্রী শ্ৰী অর্জুন রাম মেঘওয়াল কে বিদায় জানাতে অন্যান্য দলীয় নেতৃত্বদের সঙ্গে বিজেপি রাজ্য সহ সভাপতি তথা চিকিৎসক ডা.সুভাষ সরকার স্টেশনে এসেছিলেন। চক্রধরপুর-হাওড়া ট্রেনে পুরুলিয়া স্টেশনে কেন্দ্রীয় মন্ত্রীকে চাপাতে তিনিও অপেক্ষা করছিলেন। ওই ট্রেনেই ঝাড়খন্ডের কাঁড়রা স্টেশন থেকে সন্তানসম্ভাবা লক্ষী দেবী ও তাঁর স্বামী সুবোধ প্রসাদ গুপ্তা এবং তাঁদের পরিজনরা বাঁকুড়ার যাওয়ার উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন। বরাভূম স্টেশন পার হতেই প্রসব যন্ত্রনা হতে শুরু হয় লক্ষী দেবীর। পুরুলিয়া আসতেই রেলের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হলেও ট্রেনের মধ্যেই ওই মহিলা ডা.সুভাষ সরকাররের সাহায্যে একটি শিশুর জন্ম দেন। ডা.সুভাষ সরকার এর চেষ্টায় এক প্রকার মুহূর্ষু ওই মহিলা এবং নবজাতকের প্রাণ সংশয় থেকে রক্ষা পেল বলে মনে করছেন উপস্থিত রেল কর্মী, সহযাত্রী এবং লক্ষীদেবীর পরিবার। দু হাত তুলে সাধুবাদ দেন সমস্ত স্টেশন পরিসরে থাকা লোকেরা। সাধুবাদ দেওয়া হয় রেলের চিকিত্সককেও। শিশুটির মা ডাঃ সরকারকেই শিশুটির নামকরণ করতে বলেন। ডাঃ সরকার নাম দেন, দীনদয়াল। চিকিত্সক সুভাষবাবু বলেন, ‘দীনদয়াল উপাধ্যায়ের ট্রেনেই জন্ম হয়। তাঁর আদর্শ বিজেপি এবং বহু সাধারণ মানুষ অনুসরণ করছেন। তাঁকে সন্মান জানাতে এবং স্মরণ রাখতে ওই নবজাতকের নাম দীনদয়াল দিলাম।’
ওই ঘটনার জন্যে ট্রেনটি পুরুলিয়া স্টেশন থেকে প্রায় এক ঘণ্টা দেরিতে গন্তব্যস্থলের দিকে রওনা দেয়। রাত্রেই নবজাতক ও তাঁর মাকে পুরুলিয়া দেবেন মাহাতো সদর হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার, সেখানে চিকিৎসাধীন নবজাতক ও মা –কে দেখতে যান চিকিৎসক এবং বিজেপি রাজ্য নেতা ড়া সুভাষ সরকার। তিনি জানান ওঁরা দু’জনই সুস্থ হওয়ার পথে রয়েছেন।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of