বিশ্বকাপে ফুটবল মাঠে বরাবর‌ই স্বপ্রতিভ ছিলেন ক্রোট প্রসিডেন্ট।    ফরাসীদের বিশ্বকাপ জয়, আনন্দে মাতল চন্দননগর।    বিশ্বকাপের মহারণে মাঠে সাক্ষী থাকলেন মহারাজ।    সমুদ্রে মাছ ধরতে গিয়ে নিখোঁজ তিনটি ট্রলার সহ ১৯ মৎস্যজীবী।    মা মাটি মানুষের সরকার সিন্ডিকেটের ইচ্ছাতেই চলছে : মোদী।    কৃষকদের উন্নতির জন্য বিজেপির অাগে কেউ এত ভাবেনি : মোদী।    মেটিয়াবুরুজে দুর্ঘটনায় মৃত বাবা-মেয়ে, প্রতিবাদে ১০টি গাড়িতে ভাঙচুর ক্ষুব্ধ জনতার।    তৃণমূলের জুলুম থেকে আর কয়েক মাসের মধ্যেই মিলবে মুক্তি : মোদী।     হাতজোড় করে স্বাগত জানালেন মমতা! ধন্যবাদ জানালেন মোদী।    মোদীর সভায় চাঁদোয়া ভেঙ্গে অাহত ৩০।    পুলিশের বাধায় প্রধানমন্ত্রীর সভায় যেতে পারলেন না অনেকে, খড়্গপুরে বিজেপি কর্মীদের হাতে আক্রান্ত পুলিশ।    বিয়ের প্রতিশ্রুতি দিয়ে কিশোরীকে ধর্ষণ, গ্রেপ্তার সিভিক ভলান্টিয়ার।    বজবজে ভাইস চেয়ারম্যান অনুগামীদের বিরুদ্ধে বিজেপি কর্মীদের মারধর,বাড়ি ভাঙ্গচুরের অভিযোগ।    আপনার দিনটি কেমন যাবে জেনে নিন আমাদের দৈনিক রাশিফল থেকে।    চিৎপুরের যাত্রাপাড়ায় বিশেষ গিমিক টেলিভিশন সিরিয়ালের জুটি।    মস্তিষ্কের পুষ্টিতে সুপ অপরিহার্য, বলছেন খাদ্য বিশেষজ্ঞরা।
BREAKING NEWS:
  • ২০১৮ বিশ্বকাপ ফুটবলে জয়ী ফ্রান্স।
  • ফাইনালে ফ্রান্স-৪ ক্রোয়েশিয়া-২
  • তৃতীয় স্থানের খেলায় বেলজিয়াম জয়ী
{"effect":"slide-h","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}


ট্রেনেই জন্ম নেওয়া নবজাতকের নামকরণ হল ‘দীনদয়াল’, কিন্তু কেন জানতে পড়ুন

আমাদের ভারত ডেস্ক, পুরুলিয়া, ২৫ ডিসেম্বর:ট্রেনের মধ্যে থাকা প্রসব যন্ত্রনায় ছটপট করতে থাকা এক সন্তান সম্ভবা মহিলার পাশে দাঁড়ালেন বিজেপি নেতা তথা চিকিৎসক ডা.সুভাষ সরকার। চিকিৎসকের ডিগ্রি নেওয়ার সময় যে শপথ নিয়ে ছিলেন তিনি আজও তা পালন করে চলেছেন মানবিক ডা.সুভাষ সরকার। প্রসূতি ও স্ত্রী রোগ বিশেষজ্ঞ সুভাষবাবু ট্রেনে জেনারেল কামরাতে থাকা আসন্ন প্রসবা মহিলার তুমুল গর্ভপীড়ার খবর পেয়ে ছুটে যান এবং মা ও প্রসবআসন্ন শিশুর চিকিৎসা শুরু করে দেন। খবর পেয়ে আসেন রেলের চিকিত্সকও। ডাঃ সরকার অক্লান্ত প্রচেষ্টা তে নবজাতক শিশুর ও মায়ের জীবন বাঁচান।
গত রবিবার রাত্রে পুরুলিয়ায় আগত কেন্দ্রীয় মন্ত্রী শ্ৰী অর্জুন রাম মেঘওয়াল কে বিদায় জানাতে অন্যান্য দলীয় নেতৃত্বদের সঙ্গে বিজেপি রাজ্য সহ সভাপতি তথা চিকিৎসক ডা.সুভাষ সরকার স্টেশনে এসেছিলেন। চক্রধরপুর-হাওড়া ট্রেনে পুরুলিয়া স্টেশনে কেন্দ্রীয় মন্ত্রীকে চাপাতে তিনিও অপেক্ষা করছিলেন। ওই ট্রেনেই ঝাড়খন্ডের কাঁড়রা স্টেশন থেকে সন্তানসম্ভাবা লক্ষী দেবী ও তাঁর স্বামী সুবোধ প্রসাদ গুপ্তা এবং তাঁদের পরিজনরা বাঁকুড়ার যাওয়ার উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন। বরাভূম স্টেশন পার হতেই প্রসব যন্ত্রনা হতে শুরু হয় লক্ষী দেবীর। পুরুলিয়া আসতেই রেলের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হলেও ট্রেনের মধ্যেই ওই মহিলা ডা.সুভাষ সরকাররের সাহায্যে একটি শিশুর জন্ম দেন। ডা.সুভাষ সরকার এর চেষ্টায় এক প্রকার মুহূর্ষু ওই মহিলা এবং নবজাতকের প্রাণ সংশয় থেকে রক্ষা পেল বলে মনে করছেন উপস্থিত রেল কর্মী, সহযাত্রী এবং লক্ষীদেবীর পরিবার। দু হাত তুলে সাধুবাদ দেন সমস্ত স্টেশন পরিসরে থাকা লোকেরা। সাধুবাদ দেওয়া হয় রেলের চিকিত্সককেও। শিশুটির মা ডাঃ সরকারকেই শিশুটির নামকরণ করতে বলেন। ডাঃ সরকার নাম দেন, দীনদয়াল। চিকিত্সক সুভাষবাবু বলেন, ‘দীনদয়াল উপাধ্যায়ের ট্রেনেই জন্ম হয়। তাঁর আদর্শ বিজেপি এবং বহু সাধারণ মানুষ অনুসরণ করছেন। তাঁকে সন্মান জানাতে এবং স্মরণ রাখতে ওই নবজাতকের নাম দীনদয়াল দিলাম।’
ওই ঘটনার জন্যে ট্রেনটি পুরুলিয়া স্টেশন থেকে প্রায় এক ঘণ্টা দেরিতে গন্তব্যস্থলের দিকে রওনা দেয়। রাত্রেই নবজাতক ও তাঁর মাকে পুরুলিয়া দেবেন মাহাতো সদর হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার, সেখানে চিকিৎসাধীন নবজাতক ও মা –কে দেখতে যান চিকিৎসক এবং বিজেপি রাজ্য নেতা ড়া সুভাষ সরকার। তিনি জানান ওঁরা দু’জনই সুস্থ হওয়ার পথে রয়েছেন।

loading...

Leave a Reply

Be the First to Comment!

avatar
  Subscribe  
Notify of