বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    “ওদেরকে শাস্তি দেওয়ার সময় এসে গেছে” কংগ্রেসকে তোপ যোগগুরু রামদেব বাবার।    রাত পোহালেই রাজ্যে দ্বিতীয় দফায় নির্বাচন।     দার্জিলিং, জলপাইগুড়ি ও রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে হবে ভোটগ্রহণ।    “টাকার থলি নিয়ে রাস্তায় রাস্তায় ঘুরছে আরএসএসের দালালরা” অভিযোগ মমতার।    সংখ্যাগরিষ্ঠতা পেলে ছয় মাসের মধ্যেই বিধানসভা ভোট করাব বললেন আলুয়ালিয়া।    ঝাঁটা হাতে কেন্দ্রীয় বাহিনীকে এলাকা ছাড়া করার নিদান রাজ্যের মন্ত্রীর।    কান্দিতে অধীর গড়ে দাঁড়িয়ে কংগ্রেস ও বিজেপিকে তোপ মমতার।    নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য “ইউনিক কালার কোডিং” ব্যবস্থা।    আরও কড়া হল কমিশন, দুবের মাথায় বসল নতুন পর্যবেক্ষক।    অমিত, যোগীর জোড়া ফলায় মমতাকে ঘায়েলের চেষ্টা বিজেপির।    জয়ের প্রচারে আমতায় রাজনাথ সিং।    ঘাটালে একা কুম্ভ ভারতী।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    ভোটের দিনগুলোয় কেন্দ্রীয় নেতাদের এনে কিস্তিমাত করতে কৌশল বিজেপির।


ক্রাইস্টচার্চে মসজিদে গুলি, আহতের সংখ্যা নিয়ে ধন্দ

চিন্ময় ভট্টাচার্য

আমাদের ভারত, ১৫ মার্চ: ক্রাইস্টচার্চের দু’টি মসজিদে শুক্রবার সকালে চলা গুলিতে আহত কত? এই সংখ্যা নিয়েই শুরু হয়েছে ধন্দ। নিউজিল্যান্ড সরকারের পক্ষ থেকে প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন জানিয়েছেন, মৃত ৪০, আহত ২০। কিন্তু, স্থানীয় হাসপাতাল বলছে, ৪৮ জন গুলিবিদ্ধের চিকিৎসা এখনও চলছে। তার মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। এই আহতদের প্রায় শ’দুয়েক আত্মীয় হাসপাতালের দরজায় অপেক্ষা করছেন। ক্যান্টরবেরির জেলা স্বাস্থ্য বোর্ডের মুখ্য কার্যনির্বাহী আধিকারিক ডেভিড মিটসও একথা স্বীকার করে নিয়েছেন। উপরন্তু জানিয়েছেন, কয়েকজন আহতের অবস্থা এতটাই খারাপ যে মৃতের সংখ্যা বাড়তে পারে। তাহলে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী আহতের সংখ্যা কম করে দেখাচ্ছেন কেন? এই প্রশ্নে শুরু হয়েছে চাপানউতোর।

এর মধ্যে আবার অকল্যান্ডে চিরুনির ঢঙে তল্লাশি নিয়েও তৈরি হয়েছে ধন্দ। পুলিশের দাবি, এই তল্লাশির সঙ্গে বন্দুকবাজের গুলিতে প্রাণহানির যোগ নেই। অকল্যান্ডের পুলিশ সুপার ক্যারিন ম্যালথাস জানিয়েছেন, ওই বন্দুকবাজির ঘটনায় চার জনকে গ্রেপ্তার করা হয়েছে। তার মধ্যে তিন জন পুরুষ, একজন মহিলা। আর, অকল্যান্ডে এই তল্লাশি চলছে গালওয়ে স্ট্রিটে দুটো বেওয়ারিশ ব্যাগ উদ্ধার হয়েছে, সেই জন্য।

পুলিশ সূত্রে খবর, ক্রাইস্টচার্চের হামলাকারীরা বড় প্রস্তুতি নিয়ে নেমেছিল। তাদের গাড়ি থেকে বোমা উদ্ধার হয়েছে। যা দেখে তদন্তকারীরা মনে করছেন যে, আরও বড় নাশকতার ছক আততায়ীদের ছিল। পুলিশ ধৃতদের ফোন এবং কমপিউটার ঘেঁটে ৮৭ পাতার নথি উদ্ধার করেছে। যাতে হামলার পরিকল্পনা থেকে নানা কথা লেখা রয়েছে। হামলাকারীরা এতদিন ধরে প্রস্তুতি নিলেও গোয়েন্দারা কেন তা আগে জানতে পারলেন না, এখন তাই নিয়ে শুরু হয়েছে চাপানউতোর।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of