যেকোন রকম বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    ৩ হাজারের বেশি অ্যান্টি ট্যাংক মিসাইল কিনতে পারে ভারত ফ্রান্স থেকে।     কংগ্রেসের ইস্তেহারে রামমন্দির যুক্ত হলে আমরা তাদের সমর্থনের কথা ভাবতে পারি : ভিএইচপি।    বিজেপির বিরুদ্ধে কংগ্রেসের প্রার্থী হতে পারেন করিনা কাপুর।    মমতা নয় রাহুলকেই নেতা দেখতে চান তারা, ব্রিগেডের পরেই জানালেন তেজস্বী, স্টালিনরা।     একসময় কাগজ কুড়াতেন আজ চণ্ডীগড়ের মেয়র এই বিজেপি নেতা।    ব্রিগেডে খরচের উসুল তুলতে ব্যর্থ তৃণমূল, সোশ্যাল মিডিয়ায় মোদিকে হারিয়েই সন্তুষ্ট।    মালদায় অমিত শাহ-যোগীর সভা সফল করার জন্য বিজেপির তিন প্ল্যান।    ব্রিগেডের সভার বদলে আসানসোলে সভা করবে প্রধানমন্ত্রী, জানালেন দিলীপ ঘোষ।    জম্মু-কাশ্মীরে একক সংখ্যাগরিষ্ঠতা পাবে বিজেপি , দাবি রাম মাধবের।    জয়নগরে অমিত শাহের সভার আগেই রাস্তাঘাট তৃণমূলের দখলে।    লোকসভা নির্বাচনকে মাথায় রেখে সফরে জিটিএর প্রতি মুক্তহস্ত মমতা।    ডুয়ার্সে চিতাবাঘের চামড়া সহ আটক পাঁচ চোরাচালানকারী।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    বিজেপি নেতার মাতৃবিয়োগে সমবেদনা জানাতে দুর্গাপুরে রাজ্যপাল।


৭টি মসজিদ বন্ধ করে ৬০ ইমামকে বিতাড়িত করার নির্দেশ

আমাদের ভারত ডেস্ক,১৩ জুন: তুর্কিকে সাবধান করতে নিজের দেশে সাতটি মসজিদ বন্ধের নির্দেশ দিল অষ্ট্রিয়া। একই সঙ্গে ওই মসজিদে ইমামদেরও বিতাড়িত করার নির্দেশও দেওয়া হয়েছে। কিন্তু মসজিদ বন্ধ সহ ইমামদের বিতাড়িত করার এই ঘটনায় বিশ্ব জুড়ে ধর্ম যুদ্ধ বেঁধে যাওয়ার আশঙ্কা প্রকাশ করছেন তুর্কীর রাষ্ট্রপতি।
অস্ট্রিয়ার প্রধানমন্ত্রী সেবেস্টিয়ান কার্জ জানিয়েছেন, ৭টি মসজিদ বন্ধ করে দিয়ে ৬০ জন ইমামকে দেশ থেকে বিতাড়িত করার সিদ্ধান্ত নিয়েছে অষ্ট্রিয়া। কারণ তাঁরা জানতে পেরেছেন তুর্কী জাতীয়তাবাদী দলের সঙ্গে এই মসজিদগুলির যোগাযোগ আছে। তাই এই ধরনের ইসলামীরাজনীতির বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতেই মসজিদ বন্ধ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানান হয়েছে অষ্ট্রিয়ার তরফে। অস্ট্রিয়ার এই সিদ্ধান্তকে তুর্কীর রাষ্ট্রপতি ভবন “ইসলামফোবিক, বর্ণবিদ্বেষী ও পক্ষপাতদুষ্ট” সিদ্ধান্ত বলে অভিযোগ করেছে। তুর্কীর রাষ্ট্রপতি এরদোগান ইস্তামবুল বলেন, “অস্ট্রিয়ার সরকার যে সিদ্ধান্ত নিয়েছেন তাতে আমার আশঙ্কা, বিশ্ব একটি যুদ্ধের দিকে এগিয়ে যাবে। যাতে জড়িয়ে পড়বে ‘ ক্রুস ও ক্রিসেন্ট’র অনুসারীরা”। তিনি অষ্ট্রিয়াকে পাল্টা হুঁশিয়ারি দিয়ে বলেন, অস্ট্রিয়া এমন পদক্ষেপ নিলে আমরাও তার উপযুক্ত জবাব দিতে প্রস্তুত।
অস্ট্রিয়ার সরকার জানিয়েছে সেখানকার ২৬০ জন ইমামের মধ্যে ৬০জনকে বিতাড়িত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যার মধ্যে ৪০জন এর এটিআইবির সঙ্গে যোগাযোগ আছে। এই অস্ট্রিয়ান ইসলামিক সংস্থাটির সঙ্গে তুর্কী সরকারের যোগাযোগ আছে বলে জানা গেছে। অস্ট্রিয়ার প্রধানমন্ত্রী সেবেস্টিয়ান কার্জ বলেন, “প্যারালাল সম্প্রদায়, ইসলাম রাজনীতি ও মৌলবাদী মতাদর্শের কোনো স্থান নেই আমাদের দেশে।”

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of