বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    পাকিস্তানকে জবাব দিতে আরব সাগরে নামানো হলো আইএনএস বিক্রমাদিত্য ও নিউক্লিয়ার সাবমেরিন।    মুম্বই স্টেশনে ফুটব্রিজ ভেঙে হত ৫, আহত ৩০।    তৃণমূলে বড় ধাক্কা, বিজেপিতে যোগ দিলেন অর্জুন সিং।    বিজেপিই রাজ্যের ভবিষ্যৎ, তাই অনেকেই বিজেপিতে যোগ দিচ্ছেন : দিলীপ ঘোষ।    লড়বেন কী, ঘরেই বিড়ম্বনায় বিজেপির নতুন কৃষ্ণ-অর্জুন।    অর্জুন সিং দু’লক্ষের বেশি ভোটে হারবে দীনেশ ত্রিবেদির কাছে: অভিষেক।    বাংলার মানুষ উন্নয়ন দেখে ৪২ এ ৪২ উপহার দেবে : অপরূপা পোদ্দার।    প্রয়াত বিধায়ককে শ্রদ্ধা জানিয়ে রাজনীতির আঙিনায় সত্যজিত জায়া।     মুকুলের পথ ধরেই কি বিজেপিতে এবার ছেলে শুভ্রাংশু!    সমঝোতা না হলে রাজ্যে একাই লড়বে কংগ্রেস, সাফ জানালেন সোমেন মিত্র।    লোকসভা ভোটে বিপ্লব নয়, বালুরঘাটে অর্পিতার সেনাপতি হচ্ছে বাচ্চু ও শঙ্কর।    জ্যোতিপ্রিয় মল্লিকের বৈঠক এড়ালেন অর্জুন ঘনিষ্ঠ ২২ জন কাউন্সিলার।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    বিদেশে বর্ণবিবাদের শিকার হলেন বলিউডের এই অভিনেত্রী!


অসুস্থ হয়ে মৃত্যু , এই শহরে অপরাধ হিসেবে গণ্য

আমাদের ভারত ডেস্ক, ৮ আগস্ট: এই শহরের জনসংখ্যা মাত্র ৫৩৭। তাই সেই জনসংখ্যাও যদি কমতে শুরু করে তাহলে দেশের ম‍্যাপে আর খুঁজে পাওয়া যাবে না এই পাহাড়ি শহরটাকে। তাই ইতালির ছোট শহর সেল্লিয়ার প্রশাসন অসুস্থ হয়ে মৃত্যুকে অপরাধের আওতায় ফেলে দিয়েছে।

১৯৬০ সালে পাহাড়ি শহর সেল্লিয়ার জনসংখ্যা ছিল ১৩০০। এই শহরে বেশিরভাগ মানুষের বয়স ছিল ৬৫বছর বা তার বেশি। সেই জন‍্যেই এই নতুন নির্দেশিকা জারি করেছে প্রশাসন।

এই শহরের মেয়র ডেভিড জিকিনেল্লা এই আইন প্রবর্তন করেছেন। তিনি বলেছেন শহরবাসীদের ক্ষেত্রে অসুস্থ হয়ে মারা যাওয়া দন্ডনীয় অপরাধ।

ওই শহরে বলা হয়েছে সুস্থ থাকা শুধু মাত্র স্বাস্থ্যকর অনুশীলন নয়। তাদের নির্দেশ মৃত্যু হবে স্বাভাবিক। অসুস্থ হয়ে কোনো ভাবেই যেনো কারোর মৃত্যু না হয়। সে ব‍্যপারে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

অসুস্থতা যেনো কোন শহরবাসীকে গ্রাস না করে। শহরের মেয়র দাবি করেছেন শহরবাসী যাতে সুস্থ থাকেন সেই জন‍্যেই এই নিয়ম লাগু করেছেন তিনি।

এই শহরে যারা অসুস্থ হয়েও নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করান না তাদের কাছ থেকে বেশি ট‍্যাক্স নেওয়া হয়। আর যারা নিয়মিত চেকআপ করাতে যান তাদের দিতে হয় কম ট‍্যাক্স।

তবে শুধু সেল্লিয়া না , বিশ্বের বেশকটি শহরে এই নিয়ম লাগু করা আছে বলে জানা যায়। ফ্রান্স, ব্রাজিল, জাপান,স্পেনের বিভিন্ন জায়গায় বিভিন্ন কারণে মৃত্যুকে অপরাধ বলে গণ্য করা হতো। একসময় গ্রীসে কোনো ধর্মীয় স্থানে মৃত্যুকে অপরাধ হিসেবে মানা হতো।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of