যেকোন খবরের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatnews@gmail.com    এই বছরই দ্বিতীয় বার লালকেল্লায় জাতীয় পতাকা উত্তোলন করতে চলেছেন মোদী, জানেন কি কেন।    আদিবাসী শিশুদের নতুন জামাকাপড় দিল হিন্দু সংহতি।    ধুনুচি নাচ থেকে পেটপুরে ভুরিভোজ, পুজোয় মেতে উঠেছে আট থেকে আশি।    “লোকসভা নির্বাচনের আগে চালু হবে ইস্ট-ওয়েস্ট মেট্রো”: বাবুল সুপ্রিয়।    পুজো স্পেশাল শপিং অফার চালু করল স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া।    পুজোর মধ্যেও রাজনৈতিক সংঘর্ষ, গুড়াপে আক্রান্ত বিজেপি, বাড়ি ভাঙ্গচুর, আগুন।    ট্যাংরার গুদামে ভয়াবহ অাগুন, ঘটনাস্থলে দমকলের ৫টি ইঞ্জিন।    কল্যাণী হাইওয়েতে বেপরোয়া গতির বলি বাইক আরোহী।    ট্রেনে এবার ঝাঁকুনি ফ্রি সফর।    মেদিনীপুরে শিল্পের উন্নত পরিকাঠামো গড়তে মুখ্যমন্ত্রীর উদ্যোগ।    র‍্যাফটিং করতে গিয়ে তিস্তার জলে তলিয়ে মৃত্যু ভিন রাজ্যের মহিলার।    ভাড়াটিয়ার পরকীয়ায় বাধা দিয়ে সোনারপুরে খুন বাড়ির মালিক।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    পুজোর মরসুমে বালুরঘাটে জমে উঠেছে রমরমা জুয়ার আসর।
BREAKING NEWS:
  • আজ মহানবমী।
  • সকাল থেকেই মন্ডপে মন্ডপে ভীড়।
{"effect":"slide-h","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}


অসুস্থ হয়ে মৃত্যু , এই শহরে অপরাধ হিসেবে গণ্য

আমাদের ভারত ডেস্ক, ৮ আগস্ট: এই শহরের জনসংখ্যা মাত্র ৫৩৭। তাই সেই জনসংখ্যাও যদি কমতে শুরু করে তাহলে দেশের ম‍্যাপে আর খুঁজে পাওয়া যাবে না এই পাহাড়ি শহরটাকে। তাই ইতালির ছোট শহর সেল্লিয়ার প্রশাসন অসুস্থ হয়ে মৃত্যুকে অপরাধের আওতায় ফেলে দিয়েছে।

১৯৬০ সালে পাহাড়ি শহর সেল্লিয়ার জনসংখ্যা ছিল ১৩০০। এই শহরে বেশিরভাগ মানুষের বয়স ছিল ৬৫বছর বা তার বেশি। সেই জন‍্যেই এই নতুন নির্দেশিকা জারি করেছে প্রশাসন।

এই শহরের মেয়র ডেভিড জিকিনেল্লা এই আইন প্রবর্তন করেছেন। তিনি বলেছেন শহরবাসীদের ক্ষেত্রে অসুস্থ হয়ে মারা যাওয়া দন্ডনীয় অপরাধ।

ওই শহরে বলা হয়েছে সুস্থ থাকা শুধু মাত্র স্বাস্থ্যকর অনুশীলন নয়। তাদের নির্দেশ মৃত্যু হবে স্বাভাবিক। অসুস্থ হয়ে কোনো ভাবেই যেনো কারোর মৃত্যু না হয়। সে ব‍্যপারে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

অসুস্থতা যেনো কোন শহরবাসীকে গ্রাস না করে। শহরের মেয়র দাবি করেছেন শহরবাসী যাতে সুস্থ থাকেন সেই জন‍্যেই এই নিয়ম লাগু করেছেন তিনি।

এই শহরে যারা অসুস্থ হয়েও নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করান না তাদের কাছ থেকে বেশি ট‍্যাক্স নেওয়া হয়। আর যারা নিয়মিত চেকআপ করাতে যান তাদের দিতে হয় কম ট‍্যাক্স।

তবে শুধু সেল্লিয়া না , বিশ্বের বেশকটি শহরে এই নিয়ম লাগু করা আছে বলে জানা যায়। ফ্রান্স, ব্রাজিল, জাপান,স্পেনের বিভিন্ন জায়গায় বিভিন্ন কারণে মৃত্যুকে অপরাধ বলে গণ্য করা হতো। একসময় গ্রীসে কোনো ধর্মীয় স্থানে মৃত্যুকে অপরাধ হিসেবে মানা হতো।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of