যেকোন রকম বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    তেলেঙ্গানায় ক্ষমতায় আসতে চন্দ্রশেখরকে সমর্থনের প্রস্তাব বিজেপির, শর্ত একটাই ত্যাগ করতে হবে ওয়াইসিকে।    অধ্যাদেশ জারি করে রাম মন্দির নির্মাণের দাবিতে গেরুয়া স্রোত রাজধানীতে।    “সংখ্যালঘু ভোটের জন্য হিন্দু বিদ্বেষী বাংলাদেশি ধর্মগুরুকে সভা করার অনুমতি দিয়েছে রাজ্য”: দিলীপ।    প্রাক্তন কেএলও লিঙ্কম্যানদের তৃণমূলে যোগদান।    কেন চোলাই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না? মন্ত্রিসভার বৈঠকে ক্ষুব্ধ মমতা।    লোকসভার আগে রাজ্যে ৭ হাজার নতুন শিক্ষক পদে নিয়োগ সরকারের।    “বিজেপির রাজ্য গুজরাট, বিহারে মদ নিষিদ্ধ তবে এই বাংলায় কেন তা হচ্ছে না “: মুকুল।    ভুয়ো কল সেন্টার খুলে বিদেশে কোটি টাকার প্রতারণা, পাকড়াও ৪ যুবক।    “শাসক দলের রক্তক্ষয়ী রাজনীতি”: নদিয়ায় বিজেপির রক্তদান শিবির।    আইনজীবী খুনের ঘটনাতেও উঠে আসছে পরকীয়া তত্ত্ব, আটক স্ত্রী।    রোগীমৃত্যুর জেরে বাঙুর হাসপাতালে ভাঙচুর, মারধর চিকিৎসকদের, আটক ৮।    বাড়ি থেকে সংগ্রহশালা, পরিবর্তন হতে চলেছে রাজ কাপুরের জন্মভিটে।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    বিয়ের পর প্রথম দীপিকা প্রসঙ্গে মুখ খুললেল রণবীর।


অসুস্থ হয়ে মৃত্যু , এই শহরে অপরাধ হিসেবে গণ্য

আমাদের ভারত ডেস্ক, ৮ আগস্ট: এই শহরের জনসংখ্যা মাত্র ৫৩৭। তাই সেই জনসংখ্যাও যদি কমতে শুরু করে তাহলে দেশের ম‍্যাপে আর খুঁজে পাওয়া যাবে না এই পাহাড়ি শহরটাকে। তাই ইতালির ছোট শহর সেল্লিয়ার প্রশাসন অসুস্থ হয়ে মৃত্যুকে অপরাধের আওতায় ফেলে দিয়েছে।

১৯৬০ সালে পাহাড়ি শহর সেল্লিয়ার জনসংখ্যা ছিল ১৩০০। এই শহরে বেশিরভাগ মানুষের বয়স ছিল ৬৫বছর বা তার বেশি। সেই জন‍্যেই এই নতুন নির্দেশিকা জারি করেছে প্রশাসন।

এই শহরের মেয়র ডেভিড জিকিনেল্লা এই আইন প্রবর্তন করেছেন। তিনি বলেছেন শহরবাসীদের ক্ষেত্রে অসুস্থ হয়ে মারা যাওয়া দন্ডনীয় অপরাধ।

ওই শহরে বলা হয়েছে সুস্থ থাকা শুধু মাত্র স্বাস্থ্যকর অনুশীলন নয়। তাদের নির্দেশ মৃত্যু হবে স্বাভাবিক। অসুস্থ হয়ে কোনো ভাবেই যেনো কারোর মৃত্যু না হয়। সে ব‍্যপারে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

অসুস্থতা যেনো কোন শহরবাসীকে গ্রাস না করে। শহরের মেয়র দাবি করেছেন শহরবাসী যাতে সুস্থ থাকেন সেই জন‍্যেই এই নিয়ম লাগু করেছেন তিনি।

এই শহরে যারা অসুস্থ হয়েও নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করান না তাদের কাছ থেকে বেশি ট‍্যাক্স নেওয়া হয়। আর যারা নিয়মিত চেকআপ করাতে যান তাদের দিতে হয় কম ট‍্যাক্স।

তবে শুধু সেল্লিয়া না , বিশ্বের বেশকটি শহরে এই নিয়ম লাগু করা আছে বলে জানা যায়। ফ্রান্স, ব্রাজিল, জাপান,স্পেনের বিভিন্ন জায়গায় বিভিন্ন কারণে মৃত্যুকে অপরাধ বলে গণ্য করা হতো। একসময় গ্রীসে কোনো ধর্মীয় স্থানে মৃত্যুকে অপরাধ হিসেবে মানা হতো।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of