আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatnews@gmail.com    ‍অযোধ‍্যার রামমন্দির নির্মাণের জন‍্য সংসদে বিল আনতে চলেছে বিজেপি, জানালেন বিজেপি মন্ত্রী।    লোকসভা নির্বাচনে বিজেপির সহানুভূতির ভোট আটকাতেই কি ‘বাজপেয়ী ভালো মোদীর চেয়ে’ বোঝাতে চাইছেন বিরোধীরা।    প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী বাজপেয়ীর স্মরণ সভায় রাজ্যের মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানাবে রাজ্য বিজেপি।    বীরভূমের তিন বিজেপি নেতার নিরাপত্তায় কেন্দ্রীয় বাহিনী।    ধর্ম পরিবর্তন করেও মিলনে বাধা, সুপ্রিম কোর্টে দ্বারস্থ ধর্মান্তরিত স্বামী।    চিত্র গুপ্ত নয়, আধুনিক কালে মরণ খাতা লেখেন রফিকুল মণ্ডল!    “সাম্প্রদায়িক বিজেপিকে রুখতে পশ্চিমবঙ্গের মহিলারাই যথেষ্ট” : চন্দ্রিমা ভট্টাচার্য।    ‘বাংলাকে কাশ্মীর হতে দেব না’! শরণার্থীদের নাগরিকত্ব দেওয়ার দাবি উঠল হিন্দু সংহতির সভায়।    নারদ তদন্তে ‘ভুয়ো কোম্পানি’-র তথ্য দিয়েছেন রত্না! আয়কর বিভাগকে চিঠি ইডির।    শিলিগুড়ির ১৫ বছরের কিশোরীর অঙ্গে পুনর্জীবন ৩ টি প্রাণের।    প্রকাশিত হল রাজ্যে গ্রুপ-ডি নিয়োগের ফলাফল।    মুম্বই থেকে মুর্শিদাবাদে বাড়ি ফেরার পথে বারাকপুরে ট্রেনে মৃত্যু রেলযাত্রীর।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    গড়িয়ায় আক্রান্ত অভিনেতা, সোনারপুর থানায় অভিযোগ দায়ের।    অক্ষয় ফের কমেডি ছবিতে ফিরছেন ‘হেরা ফেরি’-৩ নিয়ে।    প্রেমে পড়েছেন শ্রাবন্তী, গুঞ্জন টলিপাড়ায়।    ছোটে নবাব স‌ইফ আলি খানের জন্মদিন পালন হল একেবারে নবাবীয়ানায়।    বাহুবলীর প্রভাসকে দেখা যাবে ‘সাহো’ ছবিতে।    অসুস্থ কিংবদন্তী সঙ্গীতশিল্পী দ্বিজেন মুখোপাধ্যায়, ভর্তি এসএসকেএমে।    ধর্মঘটের জেরে বন্ধ হতে চলেছে বাংলার টেলি সিরিয়াল।
BREAKING NEWS:
  • আটলবিহারী বাজপেয়ীর অন্তিম যাত্রা
  • শেষ শ্রদ্ধা জানাতে অগনিত মানুষ রাস্তায়
  • রাষ্ট্রীয় মর্যাদায় সম্পন্ন অন্ত্যেষ্টি ক্রীয়া।
{"effect":"slide-h","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}


অসুস্থ হয়ে মৃত্যু , এই শহরে অপরাধ হিসেবে গণ্য

আমাদের ভারত ডেস্ক, ৮ আগস্ট: এই শহরের জনসংখ্যা মাত্র ৫৩৭। তাই সেই জনসংখ্যাও যদি কমতে শুরু করে তাহলে দেশের ম‍্যাপে আর খুঁজে পাওয়া যাবে না এই পাহাড়ি শহরটাকে। তাই ইতালির ছোট শহর সেল্লিয়ার প্রশাসন অসুস্থ হয়ে মৃত্যুকে অপরাধের আওতায় ফেলে দিয়েছে।

১৯৬০ সালে পাহাড়ি শহর সেল্লিয়ার জনসংখ্যা ছিল ১৩০০। এই শহরে বেশিরভাগ মানুষের বয়স ছিল ৬৫বছর বা তার বেশি। সেই জন‍্যেই এই নতুন নির্দেশিকা জারি করেছে প্রশাসন।

এই শহরের মেয়র ডেভিড জিকিনেল্লা এই আইন প্রবর্তন করেছেন। তিনি বলেছেন শহরবাসীদের ক্ষেত্রে অসুস্থ হয়ে মারা যাওয়া দন্ডনীয় অপরাধ।

ওই শহরে বলা হয়েছে সুস্থ থাকা শুধু মাত্র স্বাস্থ্যকর অনুশীলন নয়। তাদের নির্দেশ মৃত্যু হবে স্বাভাবিক। অসুস্থ হয়ে কোনো ভাবেই যেনো কারোর মৃত্যু না হয়। সে ব‍্যপারে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

অসুস্থতা যেনো কোন শহরবাসীকে গ্রাস না করে। শহরের মেয়র দাবি করেছেন শহরবাসী যাতে সুস্থ থাকেন সেই জন‍্যেই এই নিয়ম লাগু করেছেন তিনি।

এই শহরে যারা অসুস্থ হয়েও নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করান না তাদের কাছ থেকে বেশি ট‍্যাক্স নেওয়া হয়। আর যারা নিয়মিত চেকআপ করাতে যান তাদের দিতে হয় কম ট‍্যাক্স।

তবে শুধু সেল্লিয়া না , বিশ্বের বেশকটি শহরে এই নিয়ম লাগু করা আছে বলে জানা যায়। ফ্রান্স, ব্রাজিল, জাপান,স্পেনের বিভিন্ন জায়গায় বিভিন্ন কারণে মৃত্যুকে অপরাধ বলে গণ্য করা হতো। একসময় গ্রীসে কোনো ধর্মীয় স্থানে মৃত্যুকে অপরাধ হিসেবে মানা হতো।

Leave a Reply

Be the First to Comment!

avatar
  Subscribe  
Notify of