যেকোন খবরের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatnews@gmail.com    ফ্রিতে ৫০ লাখ স্মার্টফোন আর জিও সিম।    ফেসবুকে মুখ্যমন্ত্রীর অশালীন ছবি প্রচার,  গ্রেফতার শালবনীর যুবক।    “তৃণমূল বিরোধী শূন্য পঞ্চায়েত গড়তে চাইছে বলেই এত গণ্ডগোল”, বললেন দিলীপ ঘোষ।    আমডাঙা কাণ্ডে রাজস্থান থেকে গ্রেফতার সিপিএম নেতা জাকির।    এবার ভেঙে খসে পড়তে শুরু করল জ্বলন্ত বাগরি মার্কেট।    বীরভূমে আদিবাসী ছাত্রীর ধর্ষণের ঘটনায় ধর্ষকের দ্রুত বিচার চাইলেন লকেট।    তিন সপ্তাহের মধ্যে এসএসসির সম্পূর্ণ মেধাতালিকা প্রকাশের নির্দেশ হাইকোর্টের।    সারদা মামলায় বিধাননগরের প্রাক্তন গোয়েন্দা কর্তা অর্ণব ঘোষকে তলব সিবিআইয়ের।    বাগরি মার্কেটের সিঁড়ি, বাথরুমও ব্যবসায় লিজ, জার্মানি থেকেও ক্ষোভ মুখ্যমন্ত্রীর।    বালুরঘাটে কাজের দিনেও সরকারি অফিসে মদ-মাংসের আসর, আতঙ্কিত দপ্তরের এক মহিলা কর্মী।    হিলিতে ভোগের খিচুড়ির ভাগাভাগি নিয়ে সিভিক ভলান্টিয়ারকে বেধড়ক মার এনভিএফের।    কুলতলিতে রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা, প্রহৃত চিকিৎসক।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    দেড়বছর পর জামিন পেলেন উদ্বাস্তু আন্দোলনের নেতা সুবোধ বিশ্বাস।    ডিভোর্স না দেওয়ায় স্ত্রীকে খুনের চেষ্টা চিকিৎসক স্বামীর, গ্রেফতার অভিযুক্ত।    গোর্খাল্যান্ডের দাবিতে পাহাড়ে ফের পোস্টার, সিঁদুরে মেঘ দেখছে পাহাড়বাসী।    দিলীপ ঘোষের উপর হামলার প্রতিবাদে রাজ্যজুড়ে পথ অবরোধ কর্মসূচি বিজেপির।    হোয়াটসঅ্যাপে খুব গুরুত্বপূর্ণ তিনটি পরিবর্তন হতে চলেছে।    এবার ভাঁজ করে রাখতে পারবেন আপনার স্মার্টফোন।
BREAKING NEWS:
  • নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গে বৃষ্টি
  • বৃষ্টি চলবে শুক্রবার পর্যন্ত বলে
  • আবহাওয়া দপ্তর সূত্রে জানানো হয়েছে।
{"effect":"slide-h","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}


রাজ্যে ধর্মান্তরকরণ নিয়ে উদ্বিগ্ন ধর্ম জাগরণ সমন্বয়

আমাদের ভারত, বর্ধমান, ১ এপ্রিল: রাজ্যে ধর্মান্তরকরণ নিয়ে উদ্বিগ্ন আরএসএসের শাখা সংগঠন ধর্মজাগরণ সমন্বয়। পূর্ব বর্ধমানের বাগনাপাড়ায় তাদের দু’দিনের বিশেষ শিবিরে হিন্দু ধর্ম থেকে অন্য ধর্মে চলে যাওয়া নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন বিভিন্ন বক্তা।
শনিবার বাগনাপাড়ার গাঙ্গুলি ভবনে ধর্ম জাগরণ সমন্বয়ের দু’দিনের শিবির শুরু হয়। এই শিবিরে বাছাই করা ৩৫ জন সদস্য যোগ দিয়েছিলেন। শিবিরে বিভিন্ন বক্তা বলেন, এই রাজ্যে অনেকেই নানা প্রলোভনে ধর্মান্তরিত হচ্ছে। এর ফলে হিন্দুধর্ম একটা চ্যালেঞ্জের মুখে পড়েছে। অন্য ধর্মে চলে যাওয়া আটকাতে কী কী করণীয় তা নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে বলে বিশেষ সূত্রে জানা গিয়েছে। অন্য ধর্মে যাওয়া আটকাতে প্রচারের ওপর জোর দেওয়া হয়েছে। পাশাপাশি যারা অন্য ধর্ম গ্রহন করেছেন তাদের বুঝিয়ে কী ভাবে হিন্দু ধর্মে ফিরিয়ে আনা যায় তার রূপরেখাও তৈরি করা হয়েছে। এজন্য পরাবর্তন( ঘরওয়াপসি)-এর ওপর জোর দেওয়া হয়েছে।
দু’ দিনের এই শিবির রবিবার শেষ হয়। এই শিবিরে বেশ কিছু মঠমন্দিরের সাধুসন্ত বক্তব্য রাখেন। শিবিরে উপস্থিত ছিলেন, আরএসএসের শাখা সংগঠন প্রজ্ঞাভারতীর ক্ষেত্রীয় সংগঠন সম্পাদক অরবিন্দ দাস, ধর্ম জাগরণ সমন্বয়ের প্রান্তপ্রমূখ বিশ্বনাথ সাহা, ভান্ডারডিহি তপোবন আশ্রমের সন্ন্যাসী স্বামী সোমনাথ ব্রহ্মচারী, অগ্রদ্বীপের কপিলমুনি আশ্রমের সন্ন্যাসী হিরন্ময় ব্রহ্মচারী এবং বিশিষ্ট সমাজসেবী ননীগোপাল সিংহ।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of