১৩ শিশুর মৃত্যুর কারণ মোবাইল ফোন।    কাশ্মীরের মুখ‍্যমন্ত্রীকে জেহাদি বললেন কাঠুয়াকান্ডে অভিযুক্তদের আইনজীবী।    ১৪ মে বাংলায় পঞ্চায়েত নির্বাচন, ১৭ মে গণনা! অবশেষে দিন ঘোষণা নির্বাচন কমিশনের।    টিকিট দেয়নি দল, তৃণমূল ছেড়ে কংগ্রেসে যোগ দুবারের বিজয়ী লড়াকু প্রার্থীর।    ‘গণতন্ত্রকে বলি দিয়ে, সংবিধানকে কচু কাটা করে কী প্রয়োজন এই ভোটের?’ প্রশ্ন তুললেন প্রাক্তন বিচারপতি অশোক গঙ্গোপাধ্যায়।    পঞ্চায়েত ভোটে ‘বিজেপির জয়ের কলঙ্ক’ থেকে পশ্চিমবঙ্গকে মুক্ত রাখার ডাক বুদ্ধের।    চার্জ দেওয়া অবস্থায় মোবাইল ফোনে কথা বলতে গিয়ে মৃত্যু কিশোরের।     পঞ্চায়েত নির্বাচনের দিন ঘোষনা হওয়ার খুশি মুখ্যমন্ত্রী।    একদফা ভোট নিয়ে বিজেপির কোনও আপত্তি নেই।    অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে অবস্থানে বসবে বামেরা : বিমান বসু।    নারকেলডাঙার রাজাবাজারে মিলল ২০ হাজার কেজি ভাগাড়ের মাংস, শহর জুড়ে তল্লাশি।    আপনার এ সপ্তাহ কেমন যাবে জেনে নিন আমাদের সাপ্তাহিক রাশিফল থেকে।
BREAKING NEWS:
  • ভোটের দিন ঘোষনা হল।
  • সারা রাজ্যে 14 মে একদফায় ভোট।
  • ভোটে নিরাপত্তা নিয়ে প্রশ্ন বিরোধীদের।
  • পঞ্চায়েত ভোট গননা 17 মে।
{"effect":"slide-h","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}


রাজ্যে ধর্মান্তরকরণ নিয়ে উদ্বিগ্ন ধর্ম জাগরণ সমন্বয়

আমাদের ভারত, বর্ধমান, ১ এপ্রিল: রাজ্যে ধর্মান্তরকরণ নিয়ে উদ্বিগ্ন আরএসএসের শাখা সংগঠন ধর্মজাগরণ সমন্বয়। পূর্ব বর্ধমানের বাগনাপাড়ায় তাদের দু’দিনের বিশেষ শিবিরে হিন্দু ধর্ম থেকে অন্য ধর্মে চলে যাওয়া নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন বিভিন্ন বক্তা।
শনিবার বাগনাপাড়ার গাঙ্গুলি ভবনে ধর্ম জাগরণ সমন্বয়ের দু’দিনের শিবির শুরু হয়। এই শিবিরে বাছাই করা ৩৫ জন সদস্য যোগ দিয়েছিলেন। শিবিরে বিভিন্ন বক্তা বলেন, এই রাজ্যে অনেকেই নানা প্রলোভনে ধর্মান্তরিত হচ্ছে। এর ফলে হিন্দুধর্ম একটা চ্যালেঞ্জের মুখে পড়েছে। অন্য ধর্মে চলে যাওয়া আটকাতে কী কী করণীয় তা নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে বলে বিশেষ সূত্রে জানা গিয়েছে। অন্য ধর্মে যাওয়া আটকাতে প্রচারের ওপর জোর দেওয়া হয়েছে। পাশাপাশি যারা অন্য ধর্ম গ্রহন করেছেন তাদের বুঝিয়ে কী ভাবে হিন্দু ধর্মে ফিরিয়ে আনা যায় তার রূপরেখাও তৈরি করা হয়েছে। এজন্য পরাবর্তন( ঘরওয়াপসি)-এর ওপর জোর দেওয়া হয়েছে।
দু’ দিনের এই শিবির রবিবার শেষ হয়। এই শিবিরে বেশ কিছু মঠমন্দিরের সাধুসন্ত বক্তব্য রাখেন। শিবিরে উপস্থিত ছিলেন, আরএসএসের শাখা সংগঠন প্রজ্ঞাভারতীর ক্ষেত্রীয় সংগঠন সম্পাদক অরবিন্দ দাস, ধর্ম জাগরণ সমন্বয়ের প্রান্তপ্রমূখ বিশ্বনাথ সাহা, ভান্ডারডিহি তপোবন আশ্রমের সন্ন্যাসী স্বামী সোমনাথ ব্রহ্মচারী, অগ্রদ্বীপের কপিলমুনি আশ্রমের সন্ন্যাসী হিরন্ময় ব্রহ্মচারী এবং বিশিষ্ট সমাজসেবী ননীগোপাল সিংহ।

loading...

Leave a Reply

Be the First to Comment!

avatar
  Subscribe  
Notify of