যেকোন রকম বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    ৩ হাজারের বেশি অ্যান্টি ট্যাংক মিসাইল কিনতে পারে ভারত ফ্রান্স থেকে।     কংগ্রেসের ইস্তেহারে রামমন্দির যুক্ত হলে আমরা তাদের সমর্থনের কথা ভাবতে পারি : ভিএইচপি।    বিজেপির বিরুদ্ধে কংগ্রেসের প্রার্থী হতে পারেন করিনা কাপুর।    মমতা নয় রাহুলকেই নেতা দেখতে চান তারা, ব্রিগেডের পরেই জানালেন তেজস্বী, স্টালিনরা।     একসময় কাগজ কুড়াতেন আজ চণ্ডীগড়ের মেয়র এই বিজেপি নেতা।    ব্রিগেডে খরচের উসুল তুলতে ব্যর্থ তৃণমূল, সোশ্যাল মিডিয়ায় মোদিকে হারিয়েই সন্তুষ্ট।    মালদায় অমিত শাহ-যোগীর সভা সফল করার জন্য বিজেপির তিন প্ল্যান।    ব্রিগেডের সভার বদলে আসানসোলে সভা করবে প্রধানমন্ত্রী, জানালেন দিলীপ ঘোষ।    জম্মু-কাশ্মীরে একক সংখ্যাগরিষ্ঠতা পাবে বিজেপি , দাবি রাম মাধবের।    জয়নগরে অমিত শাহের সভার আগেই রাস্তাঘাট তৃণমূলের দখলে।    লোকসভা নির্বাচনকে মাথায় রেখে সফরে জিটিএর প্রতি মুক্তহস্ত মমতা।    ডুয়ার্সে চিতাবাঘের চামড়া সহ আটক পাঁচ চোরাচালানকারী।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    বিজেপি নেতার মাতৃবিয়োগে সমবেদনা জানাতে দুর্গাপুরে রাজ্যপাল।


রাজ্যে ধর্মান্তরকরণ নিয়ে উদ্বিগ্ন ধর্ম জাগরণ সমন্বয়

আমাদের ভারত, বর্ধমান, ১ এপ্রিল: রাজ্যে ধর্মান্তরকরণ নিয়ে উদ্বিগ্ন আরএসএসের শাখা সংগঠন ধর্মজাগরণ সমন্বয়। পূর্ব বর্ধমানের বাগনাপাড়ায় তাদের দু’দিনের বিশেষ শিবিরে হিন্দু ধর্ম থেকে অন্য ধর্মে চলে যাওয়া নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন বিভিন্ন বক্তা।
শনিবার বাগনাপাড়ার গাঙ্গুলি ভবনে ধর্ম জাগরণ সমন্বয়ের দু’দিনের শিবির শুরু হয়। এই শিবিরে বাছাই করা ৩৫ জন সদস্য যোগ দিয়েছিলেন। শিবিরে বিভিন্ন বক্তা বলেন, এই রাজ্যে অনেকেই নানা প্রলোভনে ধর্মান্তরিত হচ্ছে। এর ফলে হিন্দুধর্ম একটা চ্যালেঞ্জের মুখে পড়েছে। অন্য ধর্মে চলে যাওয়া আটকাতে কী কী করণীয় তা নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে বলে বিশেষ সূত্রে জানা গিয়েছে। অন্য ধর্মে যাওয়া আটকাতে প্রচারের ওপর জোর দেওয়া হয়েছে। পাশাপাশি যারা অন্য ধর্ম গ্রহন করেছেন তাদের বুঝিয়ে কী ভাবে হিন্দু ধর্মে ফিরিয়ে আনা যায় তার রূপরেখাও তৈরি করা হয়েছে। এজন্য পরাবর্তন( ঘরওয়াপসি)-এর ওপর জোর দেওয়া হয়েছে।
দু’ দিনের এই শিবির রবিবার শেষ হয়। এই শিবিরে বেশ কিছু মঠমন্দিরের সাধুসন্ত বক্তব্য রাখেন। শিবিরে উপস্থিত ছিলেন, আরএসএসের শাখা সংগঠন প্রজ্ঞাভারতীর ক্ষেত্রীয় সংগঠন সম্পাদক অরবিন্দ দাস, ধর্ম জাগরণ সমন্বয়ের প্রান্তপ্রমূখ বিশ্বনাথ সাহা, ভান্ডারডিহি তপোবন আশ্রমের সন্ন্যাসী স্বামী সোমনাথ ব্রহ্মচারী, অগ্রদ্বীপের কপিলমুনি আশ্রমের সন্ন্যাসী হিরন্ময় ব্রহ্মচারী এবং বিশিষ্ট সমাজসেবী ননীগোপাল সিংহ।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of