আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatnews@gmail.com    ‍অযোধ‍্যার রামমন্দির নির্মাণের জন‍্য সংসদে বিল আনতে চলেছে বিজেপি, জানালেন বিজেপি মন্ত্রী।    লোকসভা নির্বাচনে বিজেপির সহানুভূতির ভোট আটকাতেই কি ‘বাজপেয়ী ভালো মোদীর চেয়ে’ বোঝাতে চাইছেন বিরোধীরা।    প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী বাজপেয়ীর স্মরণ সভায় রাজ্যের মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানাবে রাজ্য বিজেপি।    বীরভূমের তিন বিজেপি নেতার নিরাপত্তায় কেন্দ্রীয় বাহিনী।    ধর্ম পরিবর্তন করেও মিলনে বাধা, সুপ্রিম কোর্টে দ্বারস্থ ধর্মান্তরিত স্বামী।    চিত্র গুপ্ত নয়, আধুনিক কালে মরণ খাতা লেখেন রফিকুল মণ্ডল!    “সাম্প্রদায়িক বিজেপিকে রুখতে পশ্চিমবঙ্গের মহিলারাই যথেষ্ট” : চন্দ্রিমা ভট্টাচার্য।    ‘বাংলাকে কাশ্মীর হতে দেব না’! শরণার্থীদের নাগরিকত্ব দেওয়ার দাবি উঠল হিন্দু সংহতির সভায়।    নারদ তদন্তে ‘ভুয়ো কোম্পানি’-র তথ্য দিয়েছেন রত্না! আয়কর বিভাগকে চিঠি ইডির।    শিলিগুড়ির ১৫ বছরের কিশোরীর অঙ্গে পুনর্জীবন ৩ টি প্রাণের।    প্রকাশিত হল রাজ্যে গ্রুপ-ডি নিয়োগের ফলাফল।    মুম্বই থেকে মুর্শিদাবাদে বাড়ি ফেরার পথে বারাকপুরে ট্রেনে মৃত্যু রেলযাত্রীর।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    গড়িয়ায় আক্রান্ত অভিনেতা, সোনারপুর থানায় অভিযোগ দায়ের।    অক্ষয় ফের কমেডি ছবিতে ফিরছেন ‘হেরা ফেরি’-৩ নিয়ে।    প্রেমে পড়েছেন শ্রাবন্তী, গুঞ্জন টলিপাড়ায়।    ছোটে নবাব স‌ইফ আলি খানের জন্মদিন পালন হল একেবারে নবাবীয়ানায়।    বাহুবলীর প্রভাসকে দেখা যাবে ‘সাহো’ ছবিতে।    অসুস্থ কিংবদন্তী সঙ্গীতশিল্পী দ্বিজেন মুখোপাধ্যায়, ভর্তি এসএসকেএমে।    ধর্মঘটের জেরে বন্ধ হতে চলেছে বাংলার টেলি সিরিয়াল।
BREAKING NEWS:
  • আটলবিহারী বাজপেয়ীর অন্তিম যাত্রা
  • শেষ শ্রদ্ধা জানাতে অগনিত মানুষ রাস্তায়
  • রাষ্ট্রীয় মর্যাদায় সম্পন্ন অন্ত্যেষ্টি ক্রীয়া।
{"effect":"slide-h","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}


মায়ের মৃত্যুশোকেও সামাজিক কর্তব্য পালন করলেন বেড়াচাঁপার দীপক কাহার

আমাদের ভারত, উত্তর ২৪ পরগনা, ৯ আগস্ট: এক অনন্য নজির সৃষ্টি করলেন উত্তর ২৪ পরগনার দেগঙ্গা থানার বেড়াচাঁপা এলাকার বাসিন্দা সমাজসেবী দীপক কাহার। তিনি অকালে প্রয়াত তাঁর মায়ের দুটি চক্ষুই দান করলেন হাসপাতালে, যে চোখ দিয়ে পৃথিবীর আলো দেখবেন আরও দুজন মানুষ।

গত ৭ আগষ্ট বেড়াচাঁপার দেবালয়ের বাসিন্দা দীপক কাহারের মা মারা যান। হঠাৎ হৃদরোগে আক্রান্ত হওয়ায় তাঁকে আরজিকর হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানেই মাত্র ৪৩ বছর বয়সে তিনি মারা যান। সেই শোকের মধ্যেও দীপকবাবু দ্রুত সিদ্ধান্ত নেন, তাঁর মায়ের চোখ দু’টি দান করবেন। সেই মত হাসপাতালে জানানো হয়। কিন্তু আরজিকর হাসপাতাল থেকে জানিয়ে দেওয়া হয় তাদের পক্ষে কর্নিয়া সংগ্রহ করা সম্ভব নয়। এর পর দীপকবাবু যোগাযোগ করেন ব্যারাকপুরের দিশা হাসপাতালের সঙ্গে। ওই বেসরকারি চক্ষু হাসপাতালই দীপকবাবুর ইচ্ছা পুরন করে। তারা দীপকবাবুর মায়ের কর্নিয়া দু’টি সংগ্রহ করে।
দীপকবাবু অনেক বছর ধরে সমাজসেবা কাজের সঙ্গে যুক্ত আছেন। তিনি আরএসএসের দেবালয় খন্ডের খন্ড সেবা প্রমুখ হিসেবে সেবা কাজ করে চলেছেন। তাঁর এই সেবাপরায়ণতার দৃষ্টান্ত আরও অনেককে চক্ষু দানে উদ্বুদ্ধ করবে বলে মনে করেন তাঁর আত্মীয়স্বজন।

Leave a Reply

Be the First to Comment!

avatar
  Subscribe  
Notify of