বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    পাকিস্তানকে জবাব দিতে আরব সাগরে নামানো হলো আইএনএস বিক্রমাদিত্য ও নিউক্লিয়ার সাবমেরিন।    মুম্বই স্টেশনে ফুটব্রিজ ভেঙে হত ৫, আহত ৩০।    তৃণমূলে বড় ধাক্কা, বিজেপিতে যোগ দিলেন অর্জুন সিং।    বিজেপিই রাজ্যের ভবিষ্যৎ, তাই অনেকেই বিজেপিতে যোগ দিচ্ছেন : দিলীপ ঘোষ।    লড়বেন কী, ঘরেই বিড়ম্বনায় বিজেপির নতুন কৃষ্ণ-অর্জুন।    অর্জুন সিং দু’লক্ষের বেশি ভোটে হারবে দীনেশ ত্রিবেদির কাছে: অভিষেক।    বাংলার মানুষ উন্নয়ন দেখে ৪২ এ ৪২ উপহার দেবে : অপরূপা পোদ্দার।    প্রয়াত বিধায়ককে শ্রদ্ধা জানিয়ে রাজনীতির আঙিনায় সত্যজিত জায়া।     মুকুলের পথ ধরেই কি বিজেপিতে এবার ছেলে শুভ্রাংশু!    সমঝোতা না হলে রাজ্যে একাই লড়বে কংগ্রেস, সাফ জানালেন সোমেন মিত্র।    লোকসভা ভোটে বিপ্লব নয়, বালুরঘাটে অর্পিতার সেনাপতি হচ্ছে বাচ্চু ও শঙ্কর।    জ্যোতিপ্রিয় মল্লিকের বৈঠক এড়ালেন অর্জুন ঘনিষ্ঠ ২২ জন কাউন্সিলার।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    বিদেশে বর্ণবিবাদের শিকার হলেন বলিউডের এই অভিনেত্রী!


মায়ের মৃত্যুশোকেও সামাজিক কর্তব্য পালন করলেন বেড়াচাঁপার দীপক কাহার

আমাদের ভারত, উত্তর ২৪ পরগনা, ৯ আগস্ট: এক অনন্য নজির সৃষ্টি করলেন উত্তর ২৪ পরগনার দেগঙ্গা থানার বেড়াচাঁপা এলাকার বাসিন্দা সমাজসেবী দীপক কাহার। তিনি অকালে প্রয়াত তাঁর মায়ের দুটি চক্ষুই দান করলেন হাসপাতালে, যে চোখ দিয়ে পৃথিবীর আলো দেখবেন আরও দুজন মানুষ।

গত ৭ আগষ্ট বেড়াচাঁপার দেবালয়ের বাসিন্দা দীপক কাহারের মা মারা যান। হঠাৎ হৃদরোগে আক্রান্ত হওয়ায় তাঁকে আরজিকর হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানেই মাত্র ৪৩ বছর বয়সে তিনি মারা যান। সেই শোকের মধ্যেও দীপকবাবু দ্রুত সিদ্ধান্ত নেন, তাঁর মায়ের চোখ দু’টি দান করবেন। সেই মত হাসপাতালে জানানো হয়। কিন্তু আরজিকর হাসপাতাল থেকে জানিয়ে দেওয়া হয় তাদের পক্ষে কর্নিয়া সংগ্রহ করা সম্ভব নয়। এর পর দীপকবাবু যোগাযোগ করেন ব্যারাকপুরের দিশা হাসপাতালের সঙ্গে। ওই বেসরকারি চক্ষু হাসপাতালই দীপকবাবুর ইচ্ছা পুরন করে। তারা দীপকবাবুর মায়ের কর্নিয়া দু’টি সংগ্রহ করে।
দীপকবাবু অনেক বছর ধরে সমাজসেবা কাজের সঙ্গে যুক্ত আছেন। তিনি আরএসএসের দেবালয় খন্ডের খন্ড সেবা প্রমুখ হিসেবে সেবা কাজ করে চলেছেন। তাঁর এই সেবাপরায়ণতার দৃষ্টান্ত আরও অনেককে চক্ষু দানে উদ্বুদ্ধ করবে বলে মনে করেন তাঁর আত্মীয়স্বজন।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of