যেকোন রকম বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    ৩ হাজারের বেশি অ্যান্টি ট্যাংক মিসাইল কিনতে পারে ভারত ফ্রান্স থেকে।     কংগ্রেসের ইস্তেহারে রামমন্দির যুক্ত হলে আমরা তাদের সমর্থনের কথা ভাবতে পারি : ভিএইচপি।    বিজেপির বিরুদ্ধে কংগ্রেসের প্রার্থী হতে পারেন করিনা কাপুর।    মমতা নয় রাহুলকেই নেতা দেখতে চান তারা, ব্রিগেডের পরেই জানালেন তেজস্বী, স্টালিনরা।     একসময় কাগজ কুড়াতেন আজ চণ্ডীগড়ের মেয়র এই বিজেপি নেতা।    ব্রিগেডে খরচের উসুল তুলতে ব্যর্থ তৃণমূল, সোশ্যাল মিডিয়ায় মোদিকে হারিয়েই সন্তুষ্ট।    মালদায় অমিত শাহ-যোগীর সভা সফল করার জন্য বিজেপির তিন প্ল্যান।    ব্রিগেডের সভার বদলে আসানসোলে সভা করবে প্রধানমন্ত্রী, জানালেন দিলীপ ঘোষ।    জম্মু-কাশ্মীরে একক সংখ্যাগরিষ্ঠতা পাবে বিজেপি , দাবি রাম মাধবের।    জয়নগরে অমিত শাহের সভার আগেই রাস্তাঘাট তৃণমূলের দখলে।    লোকসভা নির্বাচনকে মাথায় রেখে সফরে জিটিএর প্রতি মুক্তহস্ত মমতা।    ডুয়ার্সে চিতাবাঘের চামড়া সহ আটক পাঁচ চোরাচালানকারী।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    বিজেপি নেতার মাতৃবিয়োগে সমবেদনা জানাতে দুর্গাপুরে রাজ্যপাল।


ডিএসও’র মেদিনীপুরে বিশ্ববিদ্যালয় ও ডিআই দপ্তরে বিক্ষোভ ও স্মারকলিপি দেয়

অামাদের ভারত ডেস্ক, ১১ জানুয়ারি ,পশ্চিম মেদিনীপুর : শিক্ষার নানা দাবি নিয়ে আজ বৃহস্পতিবার বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় ও জেলা শিক্ষা পরিদর্শকের দপ্তর অভিযান করল ছাত্র সংগঠন ডিএসও। এদিন একটি সুসজ্জিত মিছিল মেদিনীপুর স্টেশন থেকে শুরু হয়ে জেলাশাসকের দপ্তর ও এলআইসি চকে পৌঁছে দুটি ভাগে ভাগ হয়ে যায়। স্কুল স্তরের নানান সমস্যা নিয়ে একটি মিছিল জেলা শিক্ষা পরিদর্শকের দপ্তর অভিমুখে যায়, কলেজ বিশ্ববিদ্যালয়ের সমস্যা নিয়ে অন্য মিছিলটি যায় বিশ্ববিদ্যালয়ের দিকে। মিছিলের নেতৃত্ব দেন রাজ্য নেতৃত্ব ও জেলা সম্পাদক মনিশংকর পট্টনায়ক, প্রদীপ ওঝা, সুরজিত সামান্ত, বিশ্বরঞ্জন গিরি, সিদ্ধার্থশংকর ঘাঁটা প্রমুখ। বিশ্ববিদ্যালয়ের গেটে বিক্ষোভ দেখাতে থাকে ছাত্রছাত্রীরা। অবিলম্বে অবৈজ্ঞানিক সিবিসিএস-সেমিস্টার বাতিল, ছাত্র সংসদ নির্বাচন ঘোষণা, অত্যধিক ফি আদায় বন্ধ, ছাত্রছাত্রীদের একতৃতীয়াংশ বাস ভাড়ায় যাতায়াতে বিশ্ববিদ্যালয়ের ভূমিকার দাবি ওঠে বিক্ষোভ মিছিল থেকে । চার সদস্যের একটি দল পরীক্ষা নিয়ামক, অ্যাসিসটেন্ট রেজিস্ট্রার ও কলা বিভাগের ডিন এর সাথে সাক্ষাত করেন। প্রতিনিধিদের দাবির যৌক্তিকতা মেনে নিয়ে পরীক্ষা নিয়ামক সুব্রত কুমার দে প্রতিনিধি দলকে জানায়, আমরা আপনাদের দাবি সরকার ও ইউজিসিকে জানাবো।
এদিন প্রথম শ্রেণি থেকেই পাশফেল চালু, সরকার নির্ধারিত ফি তেই সমস্ত স্কুলে ভর্তির দাবিতে জেলা শিক্ষা পরিদর্শকের দপ্তরও বিক্ষোভ ডেপুটেশন হয়। জেলা সম্পাদক মণিশংকর পট্টনায়ক জানান, শিক্ষা স্বার্থে আমরা সুনির্দিষ্ট কিছু দাবি রেখেছি। এই দাবির স্বপক্ষে গোটা দেশ জুড়েই আন্দোলন চলছে। দাবি পূরণ না হলে সংগঠনের পক্ষ থেকে আরো বৃহত্তর আন্দোলন সংগঠিত হবে।
এদিন উভয় জায়গাতেই প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছিল।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of