যেকোন খবরের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatnews@gmail.com    এই বছরই দ্বিতীয় বার লালকেল্লায় জাতীয় পতাকা উত্তোলন করতে চলেছেন মোদী, জানেন কি কেন।    আদিবাসী শিশুদের নতুন জামাকাপড় দিল হিন্দু সংহতি।    ধুনুচি নাচ থেকে পেটপুরে ভুরিভোজ, পুজোয় মেতে উঠেছে আট থেকে আশি।    “লোকসভা নির্বাচনের আগে চালু হবে ইস্ট-ওয়েস্ট মেট্রো”: বাবুল সুপ্রিয়।    পুজো স্পেশাল শপিং অফার চালু করল স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া।    পুজোর মধ্যেও রাজনৈতিক সংঘর্ষ, গুড়াপে আক্রান্ত বিজেপি, বাড়ি ভাঙ্গচুর, আগুন।    ট্যাংরার গুদামে ভয়াবহ অাগুন, ঘটনাস্থলে দমকলের ৫টি ইঞ্জিন।    কল্যাণী হাইওয়েতে বেপরোয়া গতির বলি বাইক আরোহী।    ট্রেনে এবার ঝাঁকুনি ফ্রি সফর।    মেদিনীপুরে শিল্পের উন্নত পরিকাঠামো গড়তে মুখ্যমন্ত্রীর উদ্যোগ।    র‍্যাফটিং করতে গিয়ে তিস্তার জলে তলিয়ে মৃত্যু ভিন রাজ্যের মহিলার।    ভাড়াটিয়ার পরকীয়ায় বাধা দিয়ে সোনারপুরে খুন বাড়ির মালিক।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    পুজোর মরসুমে বালুরঘাটে জমে উঠেছে রমরমা জুয়ার আসর।
BREAKING NEWS:
  • আজ মহানবমী।
  • সকাল থেকেই মন্ডপে মন্ডপে ভীড়।
{"effect":"slide-h","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}


ডিএসও’র মেদিনীপুরে বিশ্ববিদ্যালয় ও ডিআই দপ্তরে বিক্ষোভ ও স্মারকলিপি দেয়

অামাদের ভারত ডেস্ক, ১১ জানুয়ারি ,পশ্চিম মেদিনীপুর : শিক্ষার নানা দাবি নিয়ে আজ বৃহস্পতিবার বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় ও জেলা শিক্ষা পরিদর্শকের দপ্তর অভিযান করল ছাত্র সংগঠন ডিএসও। এদিন একটি সুসজ্জিত মিছিল মেদিনীপুর স্টেশন থেকে শুরু হয়ে জেলাশাসকের দপ্তর ও এলআইসি চকে পৌঁছে দুটি ভাগে ভাগ হয়ে যায়। স্কুল স্তরের নানান সমস্যা নিয়ে একটি মিছিল জেলা শিক্ষা পরিদর্শকের দপ্তর অভিমুখে যায়, কলেজ বিশ্ববিদ্যালয়ের সমস্যা নিয়ে অন্য মিছিলটি যায় বিশ্ববিদ্যালয়ের দিকে। মিছিলের নেতৃত্ব দেন রাজ্য নেতৃত্ব ও জেলা সম্পাদক মনিশংকর পট্টনায়ক, প্রদীপ ওঝা, সুরজিত সামান্ত, বিশ্বরঞ্জন গিরি, সিদ্ধার্থশংকর ঘাঁটা প্রমুখ। বিশ্ববিদ্যালয়ের গেটে বিক্ষোভ দেখাতে থাকে ছাত্রছাত্রীরা। অবিলম্বে অবৈজ্ঞানিক সিবিসিএস-সেমিস্টার বাতিল, ছাত্র সংসদ নির্বাচন ঘোষণা, অত্যধিক ফি আদায় বন্ধ, ছাত্রছাত্রীদের একতৃতীয়াংশ বাস ভাড়ায় যাতায়াতে বিশ্ববিদ্যালয়ের ভূমিকার দাবি ওঠে বিক্ষোভ মিছিল থেকে । চার সদস্যের একটি দল পরীক্ষা নিয়ামক, অ্যাসিসটেন্ট রেজিস্ট্রার ও কলা বিভাগের ডিন এর সাথে সাক্ষাত করেন। প্রতিনিধিদের দাবির যৌক্তিকতা মেনে নিয়ে পরীক্ষা নিয়ামক সুব্রত কুমার দে প্রতিনিধি দলকে জানায়, আমরা আপনাদের দাবি সরকার ও ইউজিসিকে জানাবো।
এদিন প্রথম শ্রেণি থেকেই পাশফেল চালু, সরকার নির্ধারিত ফি তেই সমস্ত স্কুলে ভর্তির দাবিতে জেলা শিক্ষা পরিদর্শকের দপ্তরও বিক্ষোভ ডেপুটেশন হয়। জেলা সম্পাদক মণিশংকর পট্টনায়ক জানান, শিক্ষা স্বার্থে আমরা সুনির্দিষ্ট কিছু দাবি রেখেছি। এই দাবির স্বপক্ষে গোটা দেশ জুড়েই আন্দোলন চলছে। দাবি পূরণ না হলে সংগঠনের পক্ষ থেকে আরো বৃহত্তর আন্দোলন সংগঠিত হবে।
এদিন উভয় জায়গাতেই প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছিল।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of