পাকিস্তানে গিয়ে দ্বিতীয় বার বিয়ে ভারতীয় মহিলার, জোর করে ধর্মান্তর দাবি করলেন প্রথম পক্ষের শ্বশুর মশাই।     রাজ্যে পঞ্চায়েত নির্বাচনে বিজেপির প্রচারে আসছেন স্বামী অসীমানন্দ।    আদালতের রায় নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে তৃণমূল : বাবুল সুপ্রিয়।    দ্রুত পঞ্চায়েত নির্বাচন চাইলেন মুখ্যমন্ত্রী।    পুরনো নির্ঘন্ট বাতিল, ফের নয়া পঞ্চায়েত নির্বাচনের বিজ্ঞপ্তি জারির নির্দেশ হাইকোর্টের।    বিয়ের আগে রাতেই ধর্ষণের অভিযোগে গ্রেফতার তৃণমূল নেতার ছেলে।    রত্নার কথা শুনে চলছে পর্ণশ্রী থানার ওসি! এবার পুলিশ কমিশনারের কাছে নালিশ মেয়রের।    পুলিশি অত্যাচারের প্রতিবাদে রাস্তা অবরোধ করে বিক্ষোভ সোনারপুরে।    প্লাস্টিক দূষণকে পরাস্ত করতে  ‘বসুন্ধরা দিবস’ উপলক্ষ্যে পুরুলিয়া জেলা বিজ্ঞান কেন্দ্রে অনুষ্ঠান।    ‘মা’ সাজিয়ে ব্যাঙ্ক থেকে পেনশন তুলতেন শুভব্রত, নকলের খোঁজে তল্লাশি গোয়েন্দাদের।    আদালত অবমাননা এবং মামলায় অসহযোগীতার অভিযোগ, পুলিশি হেফাজতে থাকতে হল সরকারি চিকিৎসককে।    আপনার এ সপ্তাহ কেমন যাবে জেনে নিন আমাদের সাপ্তাহিক রাশিফল থেকে।
BREAKING NEWS:
  • সোমবার 23/4/18 পঞ্চায়েত ভোটের
  • মনোনয়ন পত্র জমা দেওয়ার দিন
  • নির্ধারিত করলো নির্বাচন কমিশন
  • ভোটে কেন্দ্রীয় বাহিনীর দাবি মুকুল রায়ের
  • ময়ূরেশ্বরে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব।
  • ভাঙচুর নির্দল প্রার্থীদের বাড়ি।
  • পুলিশ তিন জনকে গ্রেফতার করেছে।
  • ৬ নং জাতীয় সড়কের ফুলেশ্বরের
  • মনসাতলায় পথ দূর্ঘটনায় শিশু সহ মৃত ২
{"effect":"slide-h","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}


ডিএসও’র মেদিনীপুরে বিশ্ববিদ্যালয় ও ডিআই দপ্তরে বিক্ষোভ ও স্মারকলিপি দেয়

অামাদের ভারত ডেস্ক, ১১ জানুয়ারি ,পশ্চিম মেদিনীপুর : শিক্ষার নানা দাবি নিয়ে আজ বৃহস্পতিবার বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় ও জেলা শিক্ষা পরিদর্শকের দপ্তর অভিযান করল ছাত্র সংগঠন ডিএসও। এদিন একটি সুসজ্জিত মিছিল মেদিনীপুর স্টেশন থেকে শুরু হয়ে জেলাশাসকের দপ্তর ও এলআইসি চকে পৌঁছে দুটি ভাগে ভাগ হয়ে যায়। স্কুল স্তরের নানান সমস্যা নিয়ে একটি মিছিল জেলা শিক্ষা পরিদর্শকের দপ্তর অভিমুখে যায়, কলেজ বিশ্ববিদ্যালয়ের সমস্যা নিয়ে অন্য মিছিলটি যায় বিশ্ববিদ্যালয়ের দিকে। মিছিলের নেতৃত্ব দেন রাজ্য নেতৃত্ব ও জেলা সম্পাদক মনিশংকর পট্টনায়ক, প্রদীপ ওঝা, সুরজিত সামান্ত, বিশ্বরঞ্জন গিরি, সিদ্ধার্থশংকর ঘাঁটা প্রমুখ। বিশ্ববিদ্যালয়ের গেটে বিক্ষোভ দেখাতে থাকে ছাত্রছাত্রীরা। অবিলম্বে অবৈজ্ঞানিক সিবিসিএস-সেমিস্টার বাতিল, ছাত্র সংসদ নির্বাচন ঘোষণা, অত্যধিক ফি আদায় বন্ধ, ছাত্রছাত্রীদের একতৃতীয়াংশ বাস ভাড়ায় যাতায়াতে বিশ্ববিদ্যালয়ের ভূমিকার দাবি ওঠে বিক্ষোভ মিছিল থেকে । চার সদস্যের একটি দল পরীক্ষা নিয়ামক, অ্যাসিসটেন্ট রেজিস্ট্রার ও কলা বিভাগের ডিন এর সাথে সাক্ষাত করেন। প্রতিনিধিদের দাবির যৌক্তিকতা মেনে নিয়ে পরীক্ষা নিয়ামক সুব্রত কুমার দে প্রতিনিধি দলকে জানায়, আমরা আপনাদের দাবি সরকার ও ইউজিসিকে জানাবো।
এদিন প্রথম শ্রেণি থেকেই পাশফেল চালু, সরকার নির্ধারিত ফি তেই সমস্ত স্কুলে ভর্তির দাবিতে জেলা শিক্ষা পরিদর্শকের দপ্তরও বিক্ষোভ ডেপুটেশন হয়। জেলা সম্পাদক মণিশংকর পট্টনায়ক জানান, শিক্ষা স্বার্থে আমরা সুনির্দিষ্ট কিছু দাবি রেখেছি। এই দাবির স্বপক্ষে গোটা দেশ জুড়েই আন্দোলন চলছে। দাবি পূরণ না হলে সংগঠনের পক্ষ থেকে আরো বৃহত্তর আন্দোলন সংগঠিত হবে।
এদিন উভয় জায়গাতেই প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছিল।

loading...

Leave a Reply

Be the First to Comment!

avatar
  Subscribe  
Notify of