খারিজ অনাস্থা, জয়ের হাসি মোদির ঠোঁটে।    ২১-র সভা থেকে মমতার অঙ্গীকার ১৯-এ ভারত দখল।    ২১ জুলাইয়ে সংখ্যালঘু উন্নয়ন নিয়ে নিশ্চুপ মমতা, ক্ষোভ মুসলিম মহলে।    মমতার প্রশ্নের উত্তরে মমতাকেই বিঁধলেন মুকুল।    “কৃষক বন্ধু প্রধানমন্ত্রী, অথচ বন্যায় কৃষকরাই মরছে”: মানস ভুঁইয়া।    মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি দেওয়া দলীয় ঝাণ্ডার উপর তৃণমূল নেতার পা দেওয়া ছবি ভাইরাল পুরুলিয়ায়।    জেল থেকে বেরিয়ে আন্দোলন নিয়ে ফের বৈঠক অলীকের।    পর পর ১৯টি গুলি খেয়েও ভারতের পতাকা কার্গিলের পাহাড়ে উড়িয়েছিলেন ব্রিগেডিয়ার যোগেন্দ্র সিং যাদব।    আপনার দিনটি কেমন যাবে জেনে নিন আমাদের দৈনিক রাশিফল থেকে।    ২০ বছরে কাইলি বিশ্বের কমবয়সী ধনী মহিলা, কে এই যুবতী?    খোলামেলা পোশাকে উর্বশী রাউতেলা, সোশ্যাল মিডিয়ায় আলোড়ন।    প্রফুল্ল কন্যার বিবাহ-সঙ্গীত অনুষ্ঠানে উপস্থিত প্রাক্তন ভারত অধিনায়ক ধোনি সহ পরিবার।     এশিয়া জুনিয়র ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে ৫৩ বছর পর সোনা ভারতের।
BREAKING NEWS:
  • ২৩ আগস্ট ব্রিগেডে বিজেপির সভা।
  • ১৯ আগস্ট তৃণমূল ব্রিগেড সভা করবে
{"effect":"slide-h","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}


ডিএসও’র মেদিনীপুরে বিশ্ববিদ্যালয় ও ডিআই দপ্তরে বিক্ষোভ ও স্মারকলিপি দেয়

অামাদের ভারত ডেস্ক, ১১ জানুয়ারি ,পশ্চিম মেদিনীপুর : শিক্ষার নানা দাবি নিয়ে আজ বৃহস্পতিবার বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় ও জেলা শিক্ষা পরিদর্শকের দপ্তর অভিযান করল ছাত্র সংগঠন ডিএসও। এদিন একটি সুসজ্জিত মিছিল মেদিনীপুর স্টেশন থেকে শুরু হয়ে জেলাশাসকের দপ্তর ও এলআইসি চকে পৌঁছে দুটি ভাগে ভাগ হয়ে যায়। স্কুল স্তরের নানান সমস্যা নিয়ে একটি মিছিল জেলা শিক্ষা পরিদর্শকের দপ্তর অভিমুখে যায়, কলেজ বিশ্ববিদ্যালয়ের সমস্যা নিয়ে অন্য মিছিলটি যায় বিশ্ববিদ্যালয়ের দিকে। মিছিলের নেতৃত্ব দেন রাজ্য নেতৃত্ব ও জেলা সম্পাদক মনিশংকর পট্টনায়ক, প্রদীপ ওঝা, সুরজিত সামান্ত, বিশ্বরঞ্জন গিরি, সিদ্ধার্থশংকর ঘাঁটা প্রমুখ। বিশ্ববিদ্যালয়ের গেটে বিক্ষোভ দেখাতে থাকে ছাত্রছাত্রীরা। অবিলম্বে অবৈজ্ঞানিক সিবিসিএস-সেমিস্টার বাতিল, ছাত্র সংসদ নির্বাচন ঘোষণা, অত্যধিক ফি আদায় বন্ধ, ছাত্রছাত্রীদের একতৃতীয়াংশ বাস ভাড়ায় যাতায়াতে বিশ্ববিদ্যালয়ের ভূমিকার দাবি ওঠে বিক্ষোভ মিছিল থেকে । চার সদস্যের একটি দল পরীক্ষা নিয়ামক, অ্যাসিসটেন্ট রেজিস্ট্রার ও কলা বিভাগের ডিন এর সাথে সাক্ষাত করেন। প্রতিনিধিদের দাবির যৌক্তিকতা মেনে নিয়ে পরীক্ষা নিয়ামক সুব্রত কুমার দে প্রতিনিধি দলকে জানায়, আমরা আপনাদের দাবি সরকার ও ইউজিসিকে জানাবো।
এদিন প্রথম শ্রেণি থেকেই পাশফেল চালু, সরকার নির্ধারিত ফি তেই সমস্ত স্কুলে ভর্তির দাবিতে জেলা শিক্ষা পরিদর্শকের দপ্তরও বিক্ষোভ ডেপুটেশন হয়। জেলা সম্পাদক মণিশংকর পট্টনায়ক জানান, শিক্ষা স্বার্থে আমরা সুনির্দিষ্ট কিছু দাবি রেখেছি। এই দাবির স্বপক্ষে গোটা দেশ জুড়েই আন্দোলন চলছে। দাবি পূরণ না হলে সংগঠনের পক্ষ থেকে আরো বৃহত্তর আন্দোলন সংগঠিত হবে।
এদিন উভয় জায়গাতেই প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছিল।

Leave a Reply

Be the First to Comment!

avatar
  Subscribe  
Notify of