বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    ১৯শেই সাফ তৃণমূল : মোদী।    চিটফান্ড কেলেঙ্কারিতে জেলে যাবেন পার্থ : কৈলাশ বিজয়বর্গীয়    আমি বিজেপির ভয়ানক বিরোধী, কিন্তু এটা উকিলের চোখে ধরা পড়ছে মূর্তি টিএমসিপি ভেঙেছে : অরুণাভ ঘোষ।    মুখ্যমন্ত্রীর প্ররোচনায় নরসংহার শুরু করতে পারে তৃণমূল, রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি বিজেপির।    তৃণমূল বিদ্যাসাগরের মূর্তি যে ভেঙ্গেছে সেখানে পঞ্চ ধাতুর মূর্তি বানিয়ে দেব : ঘোষণা মোদীর।    সারদা নরদা নিয়ে বড় বড় কথা আর চিটফান্ডের মালিকের মাঠে সভা করছে প্রধানমন্ত্রী : মমতা।    কমিশনের নির্দেশ অমান্য ! স্বরাষ্ট্রমন্ত্রকে গরহাজির রাজীব কুমার।    এবার লালবাজারে ডাকা হতে পারেন অমিত শাহকে!    ক্ষুব্ধ ঝাড়গ্রামের নীরব অপেক্ষা ফলাফলের জন্য।    “নারী শিক্ষার দিশারীকে ভূ-লুন্ঠিত হতে হল বাঙালীদের হাতে, এর থেকে লজ্জা কি আছে?”: ক্ষোভ বীরসিংহবাসীর।    রানাঘাটের মত নিশ্চিত আসনেও সিঁদুরে মেঘ দেখছে তৃণমূল।    মহামিছিল করে ভাটপাড়ায় প্রচার শেষ করতে চান মদন।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    নির্বাচনের আগে ভোট পরিস্থিতি খতিয়ে দেখলেন বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে।


অমিতের মিছিলে অশান্তি, চিঠির জের, অপসারিত স্বরাষ্ট্রসচিব অত্রি ভট্টাচার্য

চিন্ময় ভট্টাচার্য

আমাদের ভারত, ১৫ মে: চিঠি-কাণ্ডের জের এবং গতকাল বিজেপি সভাপতি অমিত শাহের মিছিল ঘিরে অশান্তির অভিযোগে অপসারণ করা হল রাজ্যের স্বরাষ্ট্রসচিব অত্রি ভট্টাচার্যকে। নির্বাচনী বিধির ৩২৪ ধারা মেনেই স্বরাষ্ট্র সচিবকে রাতারাতি অপসারণ করা হল বলে কমিশন সূত্রে খবর। সরানো হয়েছে রাজ্যের এডিজি সিআইডি রাজীব কুমারকেও। আজ রাজ্যের মুখ্যসচিব মলয় দে’কে লেখা চিঠিতে এমনই জানিয়েছে নির্বাচন কমিশন। নির্বাচন সদনের তরফে চিঠিটি পাঠিয়েছেন সচিব রাকেশ কুমার। আজই রাত ১০টার মধ্যে এই নির্দেশনামা রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দপ্তরকেও জানানোর নির্দেশ দিয়েছে নির্বাচন সদন।

কাল সকাল ১০টার মধ্যে দিল্লির স্বরাষ্ট্র দপ্তরে রাজীব কুমারকে দেখা করতে বলা হয়েছে। আর অত্রি ভট্টাচার্যের জায়গায় এবার রাজ্যের মুখ্যসচিব মলয় দে’কে আপাতত স্বরাষ্ট্র দপ্তরের দায়িত্ব পালন করতে বলা হয়েছে। অত্রি ভট্টাচার্য স্বরাষ্ট্র ছাড়াও রাজ্যের পার্বত্য বিষয়ক দপ্তরেরও দায়িত্বে ছিলেন। সেখান থেকেও তাঁকে অপসারণ করা হয়েছে। নতুন কোনও দায়িত্বও তাঁকে দেওয়া হয়নি। তবে, স্বাস্থ্য দপ্তরের দায়িত্ব অত্রি ভট্টাচার্যের হাত থেকে কাড়া হয়নি বলেই কমিশন সূত্রে খবর।

এর পাশাপাশি, সপ্তম দফা ও লোকসভা নির্বাচনের অন্তিম পর্বের আগেই নজিরবিহীন ভাবে প্রচারের দিন কমানোর সিদ্ধান্ত নিয়েছে কমিশন। আগামিকাল রাত ১০টাতেই তাই সপ্তম দফা লোকসভা নির্বাচনের প্রচার পর্ব শেষ হয়ে যাচ্ছে। রবিবার সপ্তম দফা লোকসভা নির্বাচন। তার প্রচার শেষ হওয়ার কথা ছিল শুক্রবার।

কমিশন সূত্রে খবর, আজ সকালেই নির্বাচন সদনের সঙ্গে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দপ্তরের ভিডিও কনফারেন্স হয়েছে। সেই ভিডিও কনফারেন্সে গতকালের ঘটনা নিয়ে আলোচনা হয়েছে। ইতিমধ্যে কাল অমিত শাহের মিছিল ঘিরে অশান্তির রিপোর্ট কমিশনের কাছে জমা পড়েছে। তার ভিত্তিতেই অশান্তির আশঙ্কা রুখতে প্রচারের দিন কমানো হল বলেই কমিশন সূত্রে খবর।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of