বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    ১৯শেই সাফ তৃণমূল : মোদী।    চিটফান্ড কেলেঙ্কারিতে জেলে যাবেন পার্থ : কৈলাশ বিজয়বর্গীয়    আমি বিজেপির ভয়ানক বিরোধী, কিন্তু এটা উকিলের চোখে ধরা পড়ছে মূর্তি টিএমসিপি ভেঙেছে : অরুণাভ ঘোষ।    মুখ্যমন্ত্রীর প্ররোচনায় নরসংহার শুরু করতে পারে তৃণমূল, রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি বিজেপির।    তৃণমূল বিদ্যাসাগরের মূর্তি যে ভেঙ্গেছে সেখানে পঞ্চ ধাতুর মূর্তি বানিয়ে দেব : ঘোষণা মোদীর।    সারদা নরদা নিয়ে বড় বড় কথা আর চিটফান্ডের মালিকের মাঠে সভা করছে প্রধানমন্ত্রী : মমতা।    কমিশনের নির্দেশ অমান্য ! স্বরাষ্ট্রমন্ত্রকে গরহাজির রাজীব কুমার।    এবার লালবাজারে ডাকা হতে পারেন অমিত শাহকে!    ক্ষুব্ধ ঝাড়গ্রামের নীরব অপেক্ষা ফলাফলের জন্য।    “নারী শিক্ষার দিশারীকে ভূ-লুন্ঠিত হতে হল বাঙালীদের হাতে, এর থেকে লজ্জা কি আছে?”: ক্ষোভ বীরসিংহবাসীর।    রানাঘাটের মত নিশ্চিত আসনেও সিঁদুরে মেঘ দেখছে তৃণমূল।    মহামিছিল করে ভাটপাড়ায় প্রচার শেষ করতে চান মদন।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    নির্বাচনের আগে ভোট পরিস্থিতি খতিয়ে দেখলেন বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে।


শ্রীলঙ্কায় বন্ধ ফেসবুক, ম্যাসেঞ্জার, হোয়াটসঅ্যাপ সহ একাধিক ম্যাসেজিং অ্যাপ

আমাদের ভারত ডেস্ক, ১৩ মে: শান্তি শৃঙ্খলা বজায় রাখতে শ্রীলঙ্কায় বন্ধ করে দেওয়া হলো ফেসবুক, ম্যাসেঞ্জার, হোয়াটসঅ্যাপ সহ একাধিক ম্যাসেজিং অ্যাপ। ১২মে রবিবার শ্রীলঙ্কার চিলওয়া শহরে বেশ কয়েকজন দুষ্কৃতী মসজিদে ও স্থানীয় কিছু মুসলমানদের ব্যবসায়ী প্রতিষ্ঠানে পাথর ছোড়ে এবং এক ব্যক্তিকে ব্যাপক মারধর করে বলে খবর । আর এই ঘটনার পরেই সোমবার শ্রীলঙ্কার সরকার সামাজিক মাধ্যম, ফেসবুক হোয়াটসঅ্যাপের মত মেসেজিং অ্যাপ ইত্যাদি বন্ধ রাখার কথা ঘোষণা করেছে।

এরই মধ্যে পুলিশ ও ঘটনায় যুক্ত সন্দেহে একটি গোষ্ঠীর বেশ কয়েকজনকে আটক করেছে। ওই এলাকায় জারি করা হয়েছে কারফিউ। কিন্তু স্থানীয় বেশ কিছু মানুষ গ্রেপ্তার হওয়া ঐ ব্যক্তিদের মুক্তির দাবিতে সোচ্চার হয়েছে।

জানা গেছে আবুল হামিদ হাসান নামে এক ব্যক্তি একটি পোস্ট করে ফেসবুকে। পোস্টে লেখা হয়, “বেশি হেসো না,একদিন তুমিও কাঁদবে”…এই ধরনের উস্কানিমূলক পোস্টের পরেই হিংসা ছড়াতে শুরু করে।
তাই শান্তি-শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে ইসামাজিক মাধ্যম গুলিকে বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ইস্টার সানডে তে আত্মঘাতী বোমা হামলার পর বেশ কয়েকটি মসজিদে ঘর বাড়িতে আক্রমণ করা ক্ষতিগ্রস্ত হয়েছে অভিযোগ উঠেছে।

প্রসঙ্গত,গত সপ্তাহে শ্রীলঙ্কার নিগম্ব এলাকায় মুসলমান খ্রিস্টানদের মধ্যে একটি হিংসার ঘটনা ঘটেছিল। তখনও সামাজিক মাধ্যম বন্ধ করার ঘোষণা করেছিল সে দেশের সরকার। তার আগে গত ২১ এপ্রিল ইস্টার সানডে উদযাপনের দিন গির্জা ও হোটেলে নয়টি আত্মঘাতী হামলায় ২৫০ বেশি মানুষ নিহত হন। আহত হয় আরো কয়েকশ মানুষ। আর তারপরই ঐ দেশের বেশ কয়েকটি এলাকায় মুসলিম জনগোষ্ঠীগুলোর ওপরে হামলা ও হেনস্তার অভিযোগ উঠেছে।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of