বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    “ওদেরকে শাস্তি দেওয়ার সময় এসে গেছে” কংগ্রেসকে তোপ যোগগুরু রামদেব বাবার।    রাত পোহালেই রাজ্যে দ্বিতীয় দফায় নির্বাচন।     দার্জিলিং, জলপাইগুড়ি ও রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে হবে ভোটগ্রহণ।    “টাকার থলি নিয়ে রাস্তায় রাস্তায় ঘুরছে আরএসএসের দালালরা” অভিযোগ মমতার।    সংখ্যাগরিষ্ঠতা পেলে ছয় মাসের মধ্যেই বিধানসভা ভোট করাব বললেন আলুয়ালিয়া।    ঝাঁটা হাতে কেন্দ্রীয় বাহিনীকে এলাকা ছাড়া করার নিদান রাজ্যের মন্ত্রীর।    কান্দিতে অধীর গড়ে দাঁড়িয়ে কংগ্রেস ও বিজেপিকে তোপ মমতার।    নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য “ইউনিক কালার কোডিং” ব্যবস্থা।    আরও কড়া হল কমিশন, দুবের মাথায় বসল নতুন পর্যবেক্ষক।    অমিত, যোগীর জোড়া ফলায় মমতাকে ঘায়েলের চেষ্টা বিজেপির।    জয়ের প্রচারে আমতায় রাজনাথ সিং।    ঘাটালে একা কুম্ভ ভারতী।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    ভোটের দিনগুলোয় কেন্দ্রীয় নেতাদের এনে কিস্তিমাত করতে কৌশল বিজেপির।


জেনে নিন, ডিম কীভাবে বহুদিন সংরক্ষণ করে রাখবেন

আমাদের ভারত ডেস্ক, ১১ ফেব্রুয়ারি: সকাল থেকে শুরু করে রান্নার হরেক রকম খাবারের জন্য ডিম সবারই পছন্দ। ডিম একটি পুষ্টিকর খাবার। শিশু থেকে শুরু করে বয়োজ্যেষ্ঠ পর্যন্ত সবাই ডিম খেতে খুব পছন্দ করেন। আবার অনেকে রান্নার ঝামেলা এড়াতে রুটির সঙ্গে ডিমের অমলেট বা পোজ করে খেয়ে থাকেন। ডিমের মধ্যে প্রোটিন রয়েছে। অন্যান্য প্রোটিনসমৃদ্ধ খাবারের তুলনায় এর দামও কম।

ডিম প্রতিদিনই বাড়িতে আনা হয়। বিশেষ করে গরমের মৌসুমে ডিম বেশি নষ্ট হয়। ডিমের জন্য নির্দিষ্ট যে জায়গা থাকে তার বেশি ডিম সংরক্ষণ করা যায় না। তবে আপনি চাইলে এক বছর পর্যন্ত ডিম ভালো রাখতে পারেন। আসুন জেনে নেই কীভাবে এক বছর পর্যন্ত ডিম ভালো থাকবে।

ডিম সংরক্ষণের পদ্ধতিঃ যে ডিমগুলো সংরক্ষণ করতে চান তা আলাদা করুন। এ বার পরিষ্কার একটি পাত্রে ডিমগুলি ফাটিয়ে নিন। ডিমগুলিতে সামান্য একটু লবণ মিশিয়ে ডিমগুলি ফুটিয়ে নিন। তবে খুব বেশি ফুটাবেন না। এ বার এই ডিমের গোলাকে ছোট ছোট পাত্রে ভরে ফ্রিজে সংরক্ষণ করুন।

বরফ জমানোর ট্রের মধ্যে আইস কিউবের মতো করেও সংরক্ষণ করা যেতে পারে। এই পদ্ধতিতে ডিম দীর্ঘদিন ভালো থাকে। এভাবে ডিম সংরক্ষণ করলে পুষ্টিগুণে ভালো থাকবে। এই পদ্ধতিতে এক বছর পর্যন্ত ডিম ভালো থাকবে।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of