বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    পাকিস্তানকে জবাব দিতে আরব সাগরে নামানো হলো আইএনএস বিক্রমাদিত্য ও নিউক্লিয়ার সাবমেরিন।    মুম্বই স্টেশনে ফুটব্রিজ ভেঙে হত ৫, আহত ৩০।    তৃণমূলে বড় ধাক্কা, বিজেপিতে যোগ দিলেন অর্জুন সিং।    বিজেপিই রাজ্যের ভবিষ্যৎ, তাই অনেকেই বিজেপিতে যোগ দিচ্ছেন : দিলীপ ঘোষ।    লড়বেন কী, ঘরেই বিড়ম্বনায় বিজেপির নতুন কৃষ্ণ-অর্জুন।    অর্জুন সিং দু’লক্ষের বেশি ভোটে হারবে দীনেশ ত্রিবেদির কাছে: অভিষেক।    বাংলার মানুষ উন্নয়ন দেখে ৪২ এ ৪২ উপহার দেবে : অপরূপা পোদ্দার।    প্রয়াত বিধায়ককে শ্রদ্ধা জানিয়ে রাজনীতির আঙিনায় সত্যজিত জায়া।     মুকুলের পথ ধরেই কি বিজেপিতে এবার ছেলে শুভ্রাংশু!    সমঝোতা না হলে রাজ্যে একাই লড়বে কংগ্রেস, সাফ জানালেন সোমেন মিত্র।    লোকসভা ভোটে বিপ্লব নয়, বালুরঘাটে অর্পিতার সেনাপতি হচ্ছে বাচ্চু ও শঙ্কর।    জ্যোতিপ্রিয় মল্লিকের বৈঠক এড়ালেন অর্জুন ঘনিষ্ঠ ২২ জন কাউন্সিলার।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    বিদেশে বর্ণবিবাদের শিকার হলেন বলিউডের এই অভিনেত্রী!


জেনে নিন সেনাদের কিছু কৌশল যা দিয়ে সহজ হবে আপনার জীবনযাত্রা

আমাদের ভারত ডেস্ক, ১৪ মার্চ: অগোছালো জীবনযাত্রাতেই সাধারণত আমরা অভ্যস্ত। কোনও কিছুই গুছিয়ে করা এক প্রকার ভুলেই গেছে সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলা মানুষ। এক্ষেত্রে সব থেকে বেশি শৃঙ্খলাপরায়ণ যদি কেউ থাকে তা অবশ্যই দেশের সেনারা। চলুন জেনে নেওয়া যাক কিছু সেনা কৌশল যা দিয়ে কিছুটা সহজ হতে পারে আপনারও জীবনযাত্রা…

১) সাধারণত অফিসে ফর্মাল শার্ট পরাটাই নিয়ম। তাই সারাদিন সেই পোশাক যাতে ঠিকঠাক থাকে সেদিকে সতর্ক দৃষ্টি দিতে হয়। তবে জানেন সেনারা কি করে পোশাক ঠিক রাখেন, শার্ট গার্টার ব্যবহার করে। যা বাজারে খুঁজলেই কিনতে পারেন।

২) যেখানে আগুন ধরাবার প্রয়োজন অথচ আবহাওয়া তার প্রতিকূল সেখানে আগুন জ্বালাতে তুলোতে একটু ভেসলিন মাখিয়ে নিন দেখবেন আগুন অনেকক্ষণ পর্যন্ত জ্বলবে।

৩) চামড়ার জুতো পালিশ করে পরলে তবেই তা ভালো দেখায় কিন্তু সেনারা সব সময় সেই অনুকূল পরিস্থিতি পান না। তাই তাঁরা জুতো আগুনে সেঁকে নিয়ে কাপড় দিয়ে মুছে নেন তাতেই জুতো চমকে যায়। আপনিও প্রয়োজনে কাজে লাগাতেই পারেন এই কৌশল।

৪) গরম কাল যেন সকলকেই অতিষ্ঠ করে দেয়। ঠাণ্ডা জলের প্রয়োজনটা অত্যধিক বেড়ে যায়। বাইরের তাপমাত্রা যখন ৪০-৪৫ ডিগ্রি তখন ফ্রিজে রাখা জল পান ছাড় উপায় নেই। কিন্তু বাইরে বেরোলে? বোতলের জল আগুন হবেই। সেক্ষেত্রে মোজা ভিজিয়ে তার মধ্যে জলের বোতলটি ভরে রাখুন। দেখবেন দীর্ঘক্ষণ জল ঠাণ্ডা থাকবে। সেনা জওয়ানরা এই কৌশল গুলি প্রায়ই কাজে লাগান।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of