বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    “ওদেরকে শাস্তি দেওয়ার সময় এসে গেছে” কংগ্রেসকে তোপ যোগগুরু রামদেব বাবার।    রাত পোহালেই রাজ্যে দ্বিতীয় দফায় নির্বাচন।     দার্জিলিং, জলপাইগুড়ি ও রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে হবে ভোটগ্রহণ।    “টাকার থলি নিয়ে রাস্তায় রাস্তায় ঘুরছে আরএসএসের দালালরা” অভিযোগ মমতার।    সংখ্যাগরিষ্ঠতা পেলে ছয় মাসের মধ্যেই বিধানসভা ভোট করাব বললেন আলুয়ালিয়া।    ঝাঁটা হাতে কেন্দ্রীয় বাহিনীকে এলাকা ছাড়া করার নিদান রাজ্যের মন্ত্রীর।    কান্দিতে অধীর গড়ে দাঁড়িয়ে কংগ্রেস ও বিজেপিকে তোপ মমতার।    নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য “ইউনিক কালার কোডিং” ব্যবস্থা।    আরও কড়া হল কমিশন, দুবের মাথায় বসল নতুন পর্যবেক্ষক।    অমিত, যোগীর জোড়া ফলায় মমতাকে ঘায়েলের চেষ্টা বিজেপির।    জয়ের প্রচারে আমতায় রাজনাথ সিং।    ঘাটালে একা কুম্ভ ভারতী।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    ভোটের দিনগুলোয় কেন্দ্রীয় নেতাদের এনে কিস্তিমাত করতে কৌশল বিজেপির।


সহজ উপায়ে অন্তর্বাসের বিব্রতকর দুর্গন্ধ থেকে মুক্তি

আমাদের ভারত ডেস্ক, ৫ এপ্রিল: গরমের সময় অন্তর্বাসে দুর্গন্ধ একটি বিব্রতকর সমস্যা। শারীরিক সমস্যার কারণেও অন্তর্বাসে দুর্গন্ধ হতে পারে। নারী বা পুরুষ যে কেউই এই সমস্যায় পড়তে পারেন। বিশেষ করে যারা সারা দিন বাইরে থাকেন এবং পরিশ্রমের কাজ করেন, তাদের ক্ষেত্রে এই সমস্যা বেশি দেখা যায়। অন্যদিকে নানা রকম শারীরিক সমস্যার কারণেও অন্তর্বাসে দুর্গন্ধ হতে পারে। যেমন—ইউরিন ইনফেকশন, সাদা স্রাব ইত্যাদি। নারীদের পিরিয়ড চলাকালেও অন্তর্বাসে দুর্গন্ধ হওয়াটা স্বাভাবিক।

কারণ যাই হোক না কেন, প্রতিকার কিন্তু বেশ সহজ। হ্যাঁ, এমন কিছু কৌশল আছে যেগুলো মেনে চললে অন্তর্বাসে দুর্গন্ধ হবে কম। আর হলেও খুব সহজেই দূর করা সম্ভব।

১। অন্তর্বাস প্রতিদিন বদলে ফেলুন। সম্ভব হলে দিনের মাঝে একাধিকবার বদল করুন। একই অন্তর্বাস দীর্ঘসময় বা পরপর দুদিন ব্যবহার করবেন না।

২। নরম সুতির অন্তর্বাস পরিধান করুন। বেছে নিন হালকা রঙ।

৩। ওয়াশিং মেশিনে না ধুয়ে অন্তর্বাস নিজের হাতেই ধুয়ে নিন, এতে ভালো পরিষ্কার হবে। গরম জল দিয়ে ধুয়ে নেওয়ার পর জীবাণুনাশক দিয়ে আরও একবার ধুয়ে নিন। এরপর কড়া রোদে শুকিয়ে নিন।

৪। সম্ভব হলে অন্তর্বাস ইস্ত্রি করে পরিধান করুন।

৫। অন্তর্বাস পরার পর গোপন স্থানে পাউডার ব্যবহার করতে পারেন। এতে ঘাম কম হবে। তবে সুগন্ধি পাউডার বা পারফিউম ব্যবহার করবেন না।

৬। গোপন স্থান পরিষ্কারের সময় জলে কোনো একটা জীবাণুনাশক মিশিয়ে নিন।

৭। গোপন স্থান সর্বদা শুকনো রাখুন।

৮। টয়লেটের পর টয়লেট টিস্যু অবশ্যই ব্যবহার করুন।

৯। একই স্যানিটারি ন্যাপকিন বেশিক্ষণ ব্যবহার করবেন না।

১০। পিরিয়ডের সময়ে নিয়মিত স্নান করুন।

ব্যক্তিগত পরিচ্ছন্নতা সঠিকভাবে মেনে চললেই অন্তর্বাসের বিচ্ছিরি দুর্গন্ধ দূর করা সম্ভব।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of