বিশ্বকাপে ফুটবল মাঠে বরাবর‌ই স্বপ্রতিভ ছিলেন ক্রোট প্রসিডেন্ট।    ফরাসীদের বিশ্বকাপ জয়, আনন্দে মাতল চন্দননগর।    বিশ্বকাপের মহারণে মাঠে সাক্ষী থাকলেন মহারাজ।    সমুদ্রে মাছ ধরতে গিয়ে নিখোঁজ তিনটি ট্রলার সহ ১৯ মৎস্যজীবী।    মা মাটি মানুষের সরকার সিন্ডিকেটের ইচ্ছাতেই চলছে : মোদী।    কৃষকদের উন্নতির জন্য বিজেপির অাগে কেউ এত ভাবেনি : মোদী।    মেটিয়াবুরুজে দুর্ঘটনায় মৃত বাবা-মেয়ে, প্রতিবাদে ১০টি গাড়িতে ভাঙচুর ক্ষুব্ধ জনতার।    তৃণমূলের জুলুম থেকে আর কয়েক মাসের মধ্যেই মিলবে মুক্তি : মোদী।     হাতজোড় করে স্বাগত জানালেন মমতা! ধন্যবাদ জানালেন মোদী।    মোদীর সভায় চাঁদোয়া ভেঙ্গে অাহত ৩০।    পুলিশের বাধায় প্রধানমন্ত্রীর সভায় যেতে পারলেন না অনেকে, খড়্গপুরে বিজেপি কর্মীদের হাতে আক্রান্ত পুলিশ।    বিয়ের প্রতিশ্রুতি দিয়ে কিশোরীকে ধর্ষণ, গ্রেপ্তার সিভিক ভলান্টিয়ার।    বজবজে ভাইস চেয়ারম্যান অনুগামীদের বিরুদ্ধে বিজেপি কর্মীদের মারধর,বাড়ি ভাঙ্গচুরের অভিযোগ।    আপনার দিনটি কেমন যাবে জেনে নিন আমাদের দৈনিক রাশিফল থেকে।    চিৎপুরের যাত্রাপাড়ায় বিশেষ গিমিক টেলিভিশন সিরিয়ালের জুটি।    মস্তিষ্কের পুষ্টিতে সুপ অপরিহার্য, বলছেন খাদ্য বিশেষজ্ঞরা।
BREAKING NEWS:
  • ২০১৮ বিশ্বকাপ ফুটবলে জয়ী ফ্রান্স।
  • ফাইনালে ফ্রান্স-৪ ক্রোয়েশিয়া-২
  • তৃতীয় স্থানের খেলায় বেলজিয়াম জয়ী
{"effect":"slide-h","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}


নববর্ষে গোয়ালপোখরে দুই বাংলার মিলনমেলা

শান্তনু মণ্ডল, গোয়ালপোখর, ১৬ এপ্রিল: এপারে বাঙালি ওপারে বাঙালি, মাঝে শুধু কাঁটা তারের বিভাজন রেখা। বিভাজন শুধু দুই দেশের- বাঙালির নয়। দেশ ভাগ হয়েছে অনেক বছর আগে, কিন্তু হৃদয়ের বন্ধন ছিন্ন হয়নি এখনও। এপার বাংলার-ওপার বাংলার মানুষের মধ্যে যে অটুট বন্ধন পয়লা বৈশাখের দিন আর একবার প্রমাণ হল।
রবিবার সবাই যখন নতুন বছরকে স্বাগত জানাতে ব্যস্ত ছিলেন, সেই সময় উত্তর দিনাজপুরের গোয়ালপোখরে মিলন হল দুই বাংলার কয়েক হাজার মানুষের। মাঝে কাঁটাতারের বেড়া। বেড়ার দুই পাশে দাঁড়িয়ে দেখলেন প্রিয়জনকে, কথাও বললেন তাঁদের সঙ্গে। বহুদিন পর প্রিয়জনকে দেখে চোখের জলে ভাসলেন অনেকে।
এই স্থানে প্রতি বছর পয়লা বৈশাখ প্রশাসনের উদ্যোগে হয় মিলন মেলা, এবারও তার ব্যতিক্রম হয়নি। এই মেলাকে কেন্দ্র করে দেখা যায় হাজার হাজার মানুষ কাঁটা তারের দু’পাশে জড়ো হয়েছেন। অনেক বছর পর আপন জনকে দেখতে পেয়ে অনেকেই চোখের জলে ভাসালেন। অনেকে আবার এসেছেন ভালো বাসার টানে। কাঁটা তারের বেড়ার ওপারে থাকা প্রিয় জনদের সঙ্গে বিভিন্ন জিনিস আদানপ্রদান করতেও দেখা যায় অনেককে। সব মিলিয়ে এই মিলন মেলা ঘিরে এলাকাবাসীর উত্তেজনা ছিল চোখে পড়ার মতো।

loading...

Leave a Reply

Be the First to Comment!

avatar
  Subscribe  
Notify of