যেকোন রকম বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    তেলেঙ্গানায় ক্ষমতায় আসতে চন্দ্রশেখরকে সমর্থনের প্রস্তাব বিজেপির, শর্ত একটাই ত্যাগ করতে হবে ওয়াইসিকে।    অধ্যাদেশ জারি করে রাম মন্দির নির্মাণের দাবিতে গেরুয়া স্রোত রাজধানীতে।    “সংখ্যালঘু ভোটের জন্য হিন্দু বিদ্বেষী বাংলাদেশি ধর্মগুরুকে সভা করার অনুমতি দিয়েছে রাজ্য”: দিলীপ।    প্রাক্তন কেএলও লিঙ্কম্যানদের তৃণমূলে যোগদান।    কেন চোলাই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না? মন্ত্রিসভার বৈঠকে ক্ষুব্ধ মমতা।    লোকসভার আগে রাজ্যে ৭ হাজার নতুন শিক্ষক পদে নিয়োগ সরকারের।    “বিজেপির রাজ্য গুজরাট, বিহারে মদ নিষিদ্ধ তবে এই বাংলায় কেন তা হচ্ছে না “: মুকুল।    ভুয়ো কল সেন্টার খুলে বিদেশে কোটি টাকার প্রতারণা, পাকড়াও ৪ যুবক।    “শাসক দলের রক্তক্ষয়ী রাজনীতি”: নদিয়ায় বিজেপির রক্তদান শিবির।    আইনজীবী খুনের ঘটনাতেও উঠে আসছে পরকীয়া তত্ত্ব, আটক স্ত্রী।    রোগীমৃত্যুর জেরে বাঙুর হাসপাতালে ভাঙচুর, মারধর চিকিৎসকদের, আটক ৮।    বাড়ি থেকে সংগ্রহশালা, পরিবর্তন হতে চলেছে রাজ কাপুরের জন্মভিটে।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    বিয়ের পর প্রথম দীপিকা প্রসঙ্গে মুখ খুললেল রণবীর।


নববর্ষে গোয়ালপোখরে দুই বাংলার মিলনমেলা

শান্তনু মণ্ডল, গোয়ালপোখর, ১৬ এপ্রিল: এপারে বাঙালি ওপারে বাঙালি, মাঝে শুধু কাঁটা তারের বিভাজন রেখা। বিভাজন শুধু দুই দেশের- বাঙালির নয়। দেশ ভাগ হয়েছে অনেক বছর আগে, কিন্তু হৃদয়ের বন্ধন ছিন্ন হয়নি এখনও। এপার বাংলার-ওপার বাংলার মানুষের মধ্যে যে অটুট বন্ধন পয়লা বৈশাখের দিন আর একবার প্রমাণ হল।
রবিবার সবাই যখন নতুন বছরকে স্বাগত জানাতে ব্যস্ত ছিলেন, সেই সময় উত্তর দিনাজপুরের গোয়ালপোখরে মিলন হল দুই বাংলার কয়েক হাজার মানুষের। মাঝে কাঁটাতারের বেড়া। বেড়ার দুই পাশে দাঁড়িয়ে দেখলেন প্রিয়জনকে, কথাও বললেন তাঁদের সঙ্গে। বহুদিন পর প্রিয়জনকে দেখে চোখের জলে ভাসলেন অনেকে।
এই স্থানে প্রতি বছর পয়লা বৈশাখ প্রশাসনের উদ্যোগে হয় মিলন মেলা, এবারও তার ব্যতিক্রম হয়নি। এই মেলাকে কেন্দ্র করে দেখা যায় হাজার হাজার মানুষ কাঁটা তারের দু’পাশে জড়ো হয়েছেন। অনেক বছর পর আপন জনকে দেখতে পেয়ে অনেকেই চোখের জলে ভাসালেন। অনেকে আবার এসেছেন ভালো বাসার টানে। কাঁটা তারের বেড়ার ওপারে থাকা প্রিয় জনদের সঙ্গে বিভিন্ন জিনিস আদানপ্রদান করতেও দেখা যায় অনেককে। সব মিলিয়ে এই মিলন মেলা ঘিরে এলাকাবাসীর উত্তেজনা ছিল চোখে পড়ার মতো।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of