বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    পাকিস্তানকে জবাব দিতে আরব সাগরে নামানো হলো আইএনএস বিক্রমাদিত্য ও নিউক্লিয়ার সাবমেরিন।    মুম্বই স্টেশনে ফুটব্রিজ ভেঙে হত ৫, আহত ৩০।    তৃণমূলে বড় ধাক্কা, বিজেপিতে যোগ দিলেন অর্জুন সিং।    বিজেপিই রাজ্যের ভবিষ্যৎ, তাই অনেকেই বিজেপিতে যোগ দিচ্ছেন : দিলীপ ঘোষ।    লড়বেন কী, ঘরেই বিড়ম্বনায় বিজেপির নতুন কৃষ্ণ-অর্জুন।    অর্জুন সিং দু’লক্ষের বেশি ভোটে হারবে দীনেশ ত্রিবেদির কাছে: অভিষেক।    বাংলার মানুষ উন্নয়ন দেখে ৪২ এ ৪২ উপহার দেবে : অপরূপা পোদ্দার।    প্রয়াত বিধায়ককে শ্রদ্ধা জানিয়ে রাজনীতির আঙিনায় সত্যজিত জায়া।     মুকুলের পথ ধরেই কি বিজেপিতে এবার ছেলে শুভ্রাংশু!    সমঝোতা না হলে রাজ্যে একাই লড়বে কংগ্রেস, সাফ জানালেন সোমেন মিত্র।    লোকসভা ভোটে বিপ্লব নয়, বালুরঘাটে অর্পিতার সেনাপতি হচ্ছে বাচ্চু ও শঙ্কর।    জ্যোতিপ্রিয় মল্লিকের বৈঠক এড়ালেন অর্জুন ঘনিষ্ঠ ২২ জন কাউন্সিলার।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    বিদেশে বর্ণবিবাদের শিকার হলেন বলিউডের এই অভিনেত্রী!


নববর্ষে গোয়ালপোখরে দুই বাংলার মিলনমেলা

শান্তনু মণ্ডল, গোয়ালপোখর, ১৬ এপ্রিল: এপারে বাঙালি ওপারে বাঙালি, মাঝে শুধু কাঁটা তারের বিভাজন রেখা। বিভাজন শুধু দুই দেশের- বাঙালির নয়। দেশ ভাগ হয়েছে অনেক বছর আগে, কিন্তু হৃদয়ের বন্ধন ছিন্ন হয়নি এখনও। এপার বাংলার-ওপার বাংলার মানুষের মধ্যে যে অটুট বন্ধন পয়লা বৈশাখের দিন আর একবার প্রমাণ হল।
রবিবার সবাই যখন নতুন বছরকে স্বাগত জানাতে ব্যস্ত ছিলেন, সেই সময় উত্তর দিনাজপুরের গোয়ালপোখরে মিলন হল দুই বাংলার কয়েক হাজার মানুষের। মাঝে কাঁটাতারের বেড়া। বেড়ার দুই পাশে দাঁড়িয়ে দেখলেন প্রিয়জনকে, কথাও বললেন তাঁদের সঙ্গে। বহুদিন পর প্রিয়জনকে দেখে চোখের জলে ভাসলেন অনেকে।
এই স্থানে প্রতি বছর পয়লা বৈশাখ প্রশাসনের উদ্যোগে হয় মিলন মেলা, এবারও তার ব্যতিক্রম হয়নি। এই মেলাকে কেন্দ্র করে দেখা যায় হাজার হাজার মানুষ কাঁটা তারের দু’পাশে জড়ো হয়েছেন। অনেক বছর পর আপন জনকে দেখতে পেয়ে অনেকেই চোখের জলে ভাসালেন। অনেকে আবার এসেছেন ভালো বাসার টানে। কাঁটা তারের বেড়ার ওপারে থাকা প্রিয় জনদের সঙ্গে বিভিন্ন জিনিস আদানপ্রদান করতেও দেখা যায় অনেককে। সব মিলিয়ে এই মিলন মেলা ঘিরে এলাকাবাসীর উত্তেজনা ছিল চোখে পড়ার মতো।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of