আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatnews@gmail.com    পঞ্চভূতে বিলীন অটল বিহারী বাজপেয়ী ১৯ আগস্ট হরিদ্বারে অস্থি বিসর্জন।    অটল বিহারি বাজপেয়ী ১৯৬৮-তেই আরএসএসের বীজ পুঁতে ছিলেন বলরামপুরে।    মুসলিম মন পেতে অটল বিহারী বাজপেয়ীর ধর্মনিরপেক্ষতা নীতির প্রচার করবে বিজেপি।    ” ম‍্যায় অটলভি হুঁ, ম‍্যায় বিহারী ভি হুঁ” – নিজেকে বলা বাজপেয়ীর এই ছন্দ শেষ বেলাতেও মিলে গেল।    প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী বাজপেয়ীকে শেষ শ্রদ্ধা জানাতে বিজেপির রাজ্য দফতরে হাজার লোকের ভিড়।    মাদ্রাসায় জাতীয় সঙ্গীত গাইতে বাধা, বলা হল এটা ইসলাম বিরোধী।    যাদবপুরের প্রবেশিকা নিয়ে তদন্ত চান শিক্ষামন্ত্রী।    ‘বাংলাকে কাশ্মীর হতে দেব না’! শরণার্থীদের নাগরিকত্ব দেওয়ার দাবি উঠল হিন্দু সংহতির সভায়।    ই-রিক্সা নিয়ন্ত্রণে কড়া কলকাতা হাইকোর্ট, তিন মাসের মধ্যে রেজিস্ট্রেশন না হলে বন্ধের নির্দেশ হাইকোর্টের।    তপনে বিএসএফ- গ্রামবাসী সংঘর্ষে গুলিবিদ্ধ আদিবাসী যুবক, আহত এক বিএসএফ জওয়ান।    সিগন্যাল ভেঙ্গে সাংসদ কল্যাণের গাড়িতে ধাক্কা চার চাকার, ভর্তি হাসপাতালে।    পুরুলিয়ায় বহুতল আবাসনের মহিলাকে দেখে হস্তমৈথুন প্রৌঢ়ের, চাঞ্চল্য।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    টেলিভিশনের পর্দায় এবার কিং খান।    অক্ষয় ফের কমেডি ছবিতে ফিরছেন ‘হেরা ফেরি’-৩ নিয়ে।    প্রেমে পড়েছেন শ্রাবন্তী, গুঞ্জন টলিপাড়ায়।    অল্প চাহিদা হল সর্বদা খুশি থাকার চাবিকাঠি : সোনাক্ষী।    হিচকি’ ছবির জন্য সেরা অভিনেত্রীর শিরোপা পেলেন রাণী মুখোপাধ্যায়।    হাসিন জাহানের খোরপোষের দাবি খারিজ করল আদালত।    দেশে জনপ্রিয় খাবারের শিরোপা চিকেন বিরিয়ানির দখলে, দাবি সর্বভারতীয় সমীক্ষায়।
BREAKING NEWS:
  • আটলবিহারী বাজপেয়ীর অন্তিম যাত্রা
  • শেষ শ্রদ্ধা জানাতে অগনিত মানুষ রাস্তায়
  • রাষ্ট্রীয় মর্যাদায় সম্পন্ন অন্ত্যেষ্টি ক্রীয়া।
{"effect":"slide-h","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}


আর্থিক বাধা কাটিয়ে কলেজে ভর্তি হওয়াই দায় অধ্যাপক হতে চাওয়া দীপঙ্করের

আমাদের ভারত, গোসাবা, ১৩ জুন: নুন আনতে পান্তা ফুরানো পরিবার। দক্ষিণ ২৪ পরগণার সুন্দরবনের গোসাবা তিন নম্বর গ্রামের বাসিন্দা কিঙ্কর কামিলার বড় ছেলে দীপঙ্কর সেই দারিদ্রতাকে উপেক্ষা করে এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় সমগ্র গোসাবা ব্লকের মধ্যে সেরা নম্বর পেয়ে সকলকে তাক লাগিয়ে দিয়েছে। এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় গোসাবা আর আর ইন্সটিটিউশানের ছাত্র দীপঙ্কর কামিলা ৪৪৭ নম্বর পেয়েছে। ইংরেজি বাদ দিয়ে সমস্ত বিষয়েই লেটার মার্কস পেয়েছে কলা বিভাগের এই ছাত্র। দীপঙ্করের স্বপ্ন বড় হয়ে কলেজের অধ্যাপক হয়ে শিক্ষকতা করার। কিন্তু এই প্রবল দারিদ্রতার মধ্যে সেটা কিভাবে সম্ভব তা জানেন না কেউ। কলেজে ভর্তির জন্য এখনো প্রয়োজনীয় অর্থ যোগাড় হয়নি। তাই পরিবার চাইছে কোন এক হ্যামলিনের বাঁশিওয়ালাকে।

দক্ষিণ ২৪ পরগণার গোসাবা থানার অন্তর্গত তিন নম্বর গ্রামে নদীর পাড়ে মাটির বাড়িতে বাস করে দীপঙ্কর। বাবা কিঙ্কর কামিলা সারাদিন সাইকেল ভ্যান চালিয়ে কখনো মাটি কেটে কোন রকমে সংসার চালান। কিঙ্কর বাবু অসুস্থ হলে বা অন্য কোথাও গেলে সংসারের হাল ধরতে দীপঙ্করকেও মাঝে মধ্যে ভ্যান চালাতে হয়। এত সব প্রতিবন্ধকতা কাটিয়েও এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় সুন্দরবন এলাকার মধ্যে সেরা রেজাল্ট করেছে সে। প্রায় নব্বই শতাংশ নম্বর পেয়েছে সে। কোন গৃহশিক্ষক ছাড়াই ছেলে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় এত ভালো রেজাল্ট করায় খুশি কিঙ্কর বাবু। দীপঙ্করের ভালো রেজাল্টে খুশি এলাকার সাধারণ মানুষজনও। খুশি তার স্কুলের শিক্ষকরাও। কিন্তু বড় হয়ে কলেজে অধ্যাপনা করার যে স্বপ্ন দীপঙ্কর দেখছে তা আদৌও পূরণ হবে কিনা তা জানেন না কেউই।  

Leave a Reply

Be the First to Comment!

avatar
  Subscribe  
Notify of