বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    ১৯শেই সাফ তৃণমূল : মোদী।    চিটফান্ড কেলেঙ্কারিতে জেলে যাবেন পার্থ : কৈলাশ বিজয়বর্গীয়    আমি বিজেপির ভয়ানক বিরোধী, কিন্তু এটা উকিলের চোখে ধরা পড়ছে মূর্তি টিএমসিপি ভেঙেছে : অরুণাভ ঘোষ।    মুখ্যমন্ত্রীর প্ররোচনায় নরসংহার শুরু করতে পারে তৃণমূল, রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি বিজেপির।    তৃণমূল বিদ্যাসাগরের মূর্তি যে ভেঙ্গেছে সেখানে পঞ্চ ধাতুর মূর্তি বানিয়ে দেব : ঘোষণা মোদীর।    সারদা নরদা নিয়ে বড় বড় কথা আর চিটফান্ডের মালিকের মাঠে সভা করছে প্রধানমন্ত্রী : মমতা।    কমিশনের নির্দেশ অমান্য ! স্বরাষ্ট্রমন্ত্রকে গরহাজির রাজীব কুমার।    এবার লালবাজারে ডাকা হতে পারেন অমিত শাহকে!    ক্ষুব্ধ ঝাড়গ্রামের নীরব অপেক্ষা ফলাফলের জন্য।    “নারী শিক্ষার দিশারীকে ভূ-লুন্ঠিত হতে হল বাঙালীদের হাতে, এর থেকে লজ্জা কি আছে?”: ক্ষোভ বীরসিংহবাসীর।    রানাঘাটের মত নিশ্চিত আসনেও সিঁদুরে মেঘ দেখছে তৃণমূল।    মহামিছিল করে ভাটপাড়ায় প্রচার শেষ করতে চান মদন।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    নির্বাচনের আগে ভোট পরিস্থিতি খতিয়ে দেখলেন বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে।


অফিসের স্ট্রেসফুল জীবনেও নিজের স্বাস্থ্য বজায় রাখবেন কিভাবে?

আমাদের ভারত ডেস্ক, ১৩ মার্চ: এখনকার স্ট্রেস ফুল লাইফে যেখানে রিল্যাক্স হওয়ার সময় টুকু পাওয়া দুষ্কর হয়ে দাঁড়ায়। সেখানে মেদ ঝড়িয়ে শরীর সুঠাম করা অনেকের কাছেই বিলাসিতা হয়ে যায়। তবে জানেন কি বিনা ব্যায়ামেও অফিসে বসেই ঝড়িয়ে ফেলতে পারেন শরীরের মেদ। নিশ্চই বিশ্বাস হচ্ছে না, আসুন জেনে নেওয়া যাক কিছু সহজ উপায়…..

১) অফিসে বসে কাজ করার সময় চেষ্টা করুন যতটা সম্ভব সোজা হয়ে বসতে। মেরুদণ্ড একেবারে সোজা টান টান রেখে বসুন এতে ক্যালোরি বার্ন হয়। পাশাপাশি পেট ও পীঠের পেশি সুগঠিত হয়।

২) শুধু সোজা হয়ে বসলেই হবে না। পায়ের পাতা মাটিতে ঠেকিয়ে অর্থাৎ মেঝেতে সমান করে পেতে বসার ও মাথা সোজা রাখার অভ্যাস করুন।

৩) সম্ভব হলে অফিসে বসেই শ্বাস-প্রশ্বাসের ব্যায়াম করুন।প্রথমে শ্বাস টেনে ১ থেকে ১০ অবধি গুনুন। তারপর শ্বাস ছেড়ে একই পদ্ধতি কয়েকবার করুন। এতে কাজের স্ট্রেসও কমে।

৪) এছাড়াও চেয়ারে সোজা হয়ে বসে মাঝে মাঝে হাঁটু ও গোড়ালি দুটো জোড়া করে ১০ মিনিট বসুন। এতে পায়ের পেশি সুগঠিত হয় ও বাড়তি মেদও ঝড়তেও সাহায্য করে।

কাজের ফাঁকে একটুখানি সময় বের শুরু করে দিন। দেখবেন ফল মিলতে বাধ্য।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of