বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    পাকিস্তানকে জবাব দিতে আরব সাগরে নামানো হলো আইএনএস বিক্রমাদিত্য ও নিউক্লিয়ার সাবমেরিন।    মুম্বই স্টেশনে ফুটব্রিজ ভেঙে হত ৫, আহত ৩০।    তৃণমূলে বড় ধাক্কা, বিজেপিতে যোগ দিলেন অর্জুন সিং।    বিজেপিই রাজ্যের ভবিষ্যৎ, তাই অনেকেই বিজেপিতে যোগ দিচ্ছেন : দিলীপ ঘোষ।    লড়বেন কী, ঘরেই বিড়ম্বনায় বিজেপির নতুন কৃষ্ণ-অর্জুন।    অর্জুন সিং দু’লক্ষের বেশি ভোটে হারবে দীনেশ ত্রিবেদির কাছে: অভিষেক।    বাংলার মানুষ উন্নয়ন দেখে ৪২ এ ৪২ উপহার দেবে : অপরূপা পোদ্দার।    প্রয়াত বিধায়ককে শ্রদ্ধা জানিয়ে রাজনীতির আঙিনায় সত্যজিত জায়া।     মুকুলের পথ ধরেই কি বিজেপিতে এবার ছেলে শুভ্রাংশু!    সমঝোতা না হলে রাজ্যে একাই লড়বে কংগ্রেস, সাফ জানালেন সোমেন মিত্র।    লোকসভা ভোটে বিপ্লব নয়, বালুরঘাটে অর্পিতার সেনাপতি হচ্ছে বাচ্চু ও শঙ্কর।    জ্যোতিপ্রিয় মল্লিকের বৈঠক এড়ালেন অর্জুন ঘনিষ্ঠ ২২ জন কাউন্সিলার।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    বিদেশে বর্ণবিবাদের শিকার হলেন বলিউডের এই অভিনেত্রী!


অফিসের স্ট্রেসফুল জীবনেও নিজের স্বাস্থ্য বজায় রাখবেন কিভাবে?

আমাদের ভারত ডেস্ক, ১৩ মার্চ: এখনকার স্ট্রেস ফুল লাইফে যেখানে রিল্যাক্স হওয়ার সময় টুকু পাওয়া দুষ্কর হয়ে দাঁড়ায়। সেখানে মেদ ঝড়িয়ে শরীর সুঠাম করা অনেকের কাছেই বিলাসিতা হয়ে যায়। তবে জানেন কি বিনা ব্যায়ামেও অফিসে বসেই ঝড়িয়ে ফেলতে পারেন শরীরের মেদ। নিশ্চই বিশ্বাস হচ্ছে না, আসুন জেনে নেওয়া যাক কিছু সহজ উপায়…..

১) অফিসে বসে কাজ করার সময় চেষ্টা করুন যতটা সম্ভব সোজা হয়ে বসতে। মেরুদণ্ড একেবারে সোজা টান টান রেখে বসুন এতে ক্যালোরি বার্ন হয়। পাশাপাশি পেট ও পীঠের পেশি সুগঠিত হয়।

২) শুধু সোজা হয়ে বসলেই হবে না। পায়ের পাতা মাটিতে ঠেকিয়ে অর্থাৎ মেঝেতে সমান করে পেতে বসার ও মাথা সোজা রাখার অভ্যাস করুন।

৩) সম্ভব হলে অফিসে বসেই শ্বাস-প্রশ্বাসের ব্যায়াম করুন।প্রথমে শ্বাস টেনে ১ থেকে ১০ অবধি গুনুন। তারপর শ্বাস ছেড়ে একই পদ্ধতি কয়েকবার করুন। এতে কাজের স্ট্রেসও কমে।

৪) এছাড়াও চেয়ারে সোজা হয়ে বসে মাঝে মাঝে হাঁটু ও গোড়ালি দুটো জোড়া করে ১০ মিনিট বসুন। এতে পায়ের পেশি সুগঠিত হয় ও বাড়তি মেদও ঝড়তেও সাহায্য করে।

কাজের ফাঁকে একটুখানি সময় বের শুরু করে দিন। দেখবেন ফল মিলতে বাধ্য।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of