আর্জেন্টিনাকে দ্বিতীয় রাউন্ডে যেতে হলে যা যা করতে হবে।    ২০১৯-এ তিনশোর বেশি আসন পাবে বিজেপি!    নির্বংশ তৃণমূলে ২০১৯ এর পর বাতি দেওয়ার লোক থাকবে না : রাহুল সিনহা।    উস্কানিমূলক মন্তব্য ! সায়ন্তন বসুর বিরুদ্ধে মামলা রুজু করলো পুলিশ।    রাজ্য সরকারের নয়, কেন্দ্রের নিরাপত্তা রক্ষী নিতেই ইচ্ছুক মুকুল রায়।    আগেরবারের মত এবারেও শেষ মুহূর্তে বাতিল মুখ‍্যমন্ত্রীর চিন সফর, তবে কারণটা অদ্ভুত।     কোচবিহারে এলে দিলীপ ঘোষকে সাগরদিঘীর জলে দাঁড় করিয়ে রাখার হুঁশিয়ারি মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের।    তৃণমূল কংগ্রেস যে-ভাষা বোঝে আমরাও সেই ভাষায় বোঝাব : আবদুল মান্নান।    বধূ নির্যাতনের শিকার খোদ আলিপুরের মহিলা আইনজীবী ! গ্রেফতার স্বামী।    ২০১৯ সালে তৃণমূল দল আর বাংলায় থাকবে না : মুকুল রায়।    ঘি এর নামে কি খাচ্ছেন আপনারা ? জানতে দেখুন।     আপনার এ সপ্তাহ কেমন যাবে জেনে নিন আমাদের সাপ্তাহিক রাশিফল থেকে।
BREAKING NEWS:
  • আজকের বিশ্বকাপ ফুটবলের ফলাফল
  • ৬টার খেলায় ব্রাজিল- ২কোস্টারিকা_0
  • ৯টায় নাইজেরিয়া-২ আইসল্যান্ড-০
  • রাত ১২ টায় সার্বিয়া-১সুইজারল্যান্ড-২
{"effect":"slide-h","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}


‘সুভদ্রা বাহিনী ‘এবার রক্ষা করবে মহিলা রেলযাত্রীদের

আমাদের ভারত ডেস্ক,১২ জুন: মহিলা রেলযাত্রীদের কথা চিন্তা করে এবার ভারতীয় রেল ময়দানে নামাচ্ছে ‘সুভদ্রা বাহিনী’কে। ট্রেনে বা বাসে যাতায়াত করা অনেক সময়ই নারীদের জন্য খুব নিরাপদের হয় না। বিশেষ করে যে সব মহিলারা একা যাতায়াত করেন তাদের জন্য। তাই মহিলা সুরক্ষার জন্য ভারতীয় রেলের নতুন অবদান ‘সুভদ্রা বাহিনী’। রেলের ৩২জন মহিলা কর্মীদের নিয়ে এই বাহিনী তৈরি করা হয়েছে। বিশাখাপত্তনম ডিভিশানাল রেলওয়ে ম্যানেজার এমএস মাথুর সোমবার এই অভিনব বাহিনীর কাজ শুরু করান। বিশাখাপত্তনম রেলস্টেশনের ওয়ালটেয়ার ডিভিশনে এই বাহিনী ইতিমধ্যে পাঠানো হয়েছে।
ঐ ডিভিশনে ট্রেনে যাত্রাপথে যদি নিরাপত্তা জনিত কোনো সমস্যার সম্মুখীন হয় মহিলা যাত্রীরা তাহলে তারা এই বাহিনীর সহায়তা চাইতে পারেন টোলফ্রি ১৮২ নং এ ফোন করে। রেলের তরফে জানানো হয়েছে,মোট ৩২ জনের হবে এই বাহিনীটি। যাদের মধ্যে ২২জন মহিলা আরপিএফ ও ১০ জন মহিলা টিকিট পরীক্ষক । এরা প্ল্যাটফর্মে এবং ট্রেনে উভয় জায়গায় মহিলাদের সুরক্ষার ব্যাপারটি দেখবেন।
এই প্রথম মহিলা টিকিট পরীক্ষকদের টিকিট পরীক্ষার বাইরেও অন্যরকম কাজের দায়িত্ব দেওয়া হল রেলের তরফে।এই বাহিনীর জন্য একটি নির্দিষ্ট ড্রেসকোডও করা হয়েছে। যাতে সহজেই কেউ বিপদে পড়লে সহায়তার জন্য তার কাছে যেতে পারে।
মহিলাদের সুরক্ষার জন্য রেল কর্তৃপক্ষ একাধিক পদক্ষেপ নিয়েছেন। যার মধ্যে গত মাসেই উত্তর পূর্ব রেলে ‘প্যানিক বাটন’ চালু হয়েছে।আর এবার এই ‘সুভদ্রা বাহিনী’ র যাত্রা শুরু হল। মহিলা যাত্রীরা এবার স্বচ্ছন্দে রেলের যাতায়াতকে নিরাপদ ভাবতে পারবে বলে আশা করা যায়।

loading...

Leave a Reply

Be the First to Comment!

avatar
  Subscribe  
Notify of