যেকোন রকম বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    তেলেঙ্গানায় ক্ষমতায় আসতে চন্দ্রশেখরকে সমর্থনের প্রস্তাব বিজেপির, শর্ত একটাই ত্যাগ করতে হবে ওয়াইসিকে।    অধ্যাদেশ জারি করে রাম মন্দির নির্মাণের দাবিতে গেরুয়া স্রোত রাজধানীতে।    “সংখ্যালঘু ভোটের জন্য হিন্দু বিদ্বেষী বাংলাদেশি ধর্মগুরুকে সভা করার অনুমতি দিয়েছে রাজ্য”: দিলীপ।    প্রাক্তন কেএলও লিঙ্কম্যানদের তৃণমূলে যোগদান।    কেন চোলাই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না? মন্ত্রিসভার বৈঠকে ক্ষুব্ধ মমতা।    লোকসভার আগে রাজ্যে ৭ হাজার নতুন শিক্ষক পদে নিয়োগ সরকারের।    “বিজেপির রাজ্য গুজরাট, বিহারে মদ নিষিদ্ধ তবে এই বাংলায় কেন তা হচ্ছে না “: মুকুল।    ভুয়ো কল সেন্টার খুলে বিদেশে কোটি টাকার প্রতারণা, পাকড়াও ৪ যুবক।    “শাসক দলের রক্তক্ষয়ী রাজনীতি”: নদিয়ায় বিজেপির রক্তদান শিবির।    আইনজীবী খুনের ঘটনাতেও উঠে আসছে পরকীয়া তত্ত্ব, আটক স্ত্রী।    রোগীমৃত্যুর জেরে বাঙুর হাসপাতালে ভাঙচুর, মারধর চিকিৎসকদের, আটক ৮।    বাড়ি থেকে সংগ্রহশালা, পরিবর্তন হতে চলেছে রাজ কাপুরের জন্মভিটে।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    বিয়ের পর প্রথম দীপিকা প্রসঙ্গে মুখ খুললেল রণবীর।


সময় শেষ হয়ে আসছে অভিনেতা ইরফানের, কেন এমন মনে করছেন চিকিৎসকরা

শুভময় দাস, আমাদের ভারত, ৮ আগষ্ট:
গত কয়েকমাস ধরে মারণরোগ ক্যানসারে আক্রান্ত বলিউডের অভিনেতা ইরফান খান। কিন্তু হঠাৎ তিনি নিজেই জানালেন, সময় ফুরিয়ে আসছে।
কারণ চিকিৎসকদের মতে ‘নিউর‌এন্ডোক্রা‌ইন টিউমর’ এমন একটি বিরল কর্কট রোগ যা ধরা পড়ে একেবারে শেষ পর্বে এসে। তাই খানিকটা মর্মাহত হয়েই এ তথ্য এক সংবাদ সংস্থার সঙ্গে সাক্ষাৎকারে নিজেই জানিয়েছেন।

সম্প্রতি ঐ আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে ইরফান খোলাখুলি জানিয়েছেন, ‘আমার চতুর্থ কেমো চলছে। মোট ছয়টি কেমো দিতে হবে। এরপর হয়ত একটা স্ক্যান হবে। থার্ড সার্কেলের পর‌ও যথারীতি স্ক্যান করা হয়েছিল। সেটা অবশ্য ইতিবাচক ছিল।

কিন্তু এখনো যদি ষষ্ঠ স্ক্যান পর্যন্ত অপেক্ষা করতে হয়। তাহলে এই বিরল রোগ আমাকে কোথায় নিয়ে যায় সেই অপেক্ষায় আছি। আমার মস্তিষ্ক সবসময় বলছে, আমার এই রোগ হয়েছে। আর হয়ত কিছু মাস বা বছরের মধ্যে দেহ রাখতে পারি।’

জীবনের এই কঠোর বাস্তবের মুখোমুখি হওয়ার ফলে ইরফানের মধ্যে যে পরিবর্তন এসেছে তা কেবল শুধু শারীরিকই নয়, মানসিক ও আধ্যাত্মিক। তিনি এমন কথাও বলেছেন যে, তিনি জীবনকে দেখছেন আর‌ও অন্য এক পটভূমিতে, যেখানে মৃত্যু খুব‌ই তুচ্ছ ব্যাপার।

শারীরিক অবস্থা সম্পর্কে সংবাদমাধ্যমে ইরফান বলেন, ‘জীবন অনেকগুলো চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে। জীবন এখন এক যন্ত্রনাময় পর্ব। শারীরিক, মানসিক সব দিক থেকে, তবে আলাদা আধ্যাত্মিক- দিক থেকে।’

তিনি আরো বলেন, ‘জীবনের কোনো মূল্য নেই। আমার মন যেন সব সময় কানের কাছে ফিসফিস করে বলছে, তোমার এই রোগ হয়েছে। যে কোনো সময় মৃত্যু হবে। প্রস্তুত হ‌ও’।

বর্তমানে তিনি চিকিৎসাধীন অবস্হায় রয়েছেন লন্ডনে। তার অনুপস্থিতিতেই মুক্তি পেয়েছে তার অভিনীত ‘কারওয়া’ সিনেমাটি। তবে ছবির প্রচারে ইরফানের অনুপস্হিতির দুঃখপ্রকাশ করে গেল নির্মাতা থেকে গোটা টিম। দ্রুত আরগ্য কামনা করল সংবাদ মাধ্যমের কাছে। তবে ইরফান দ্রূত সুস্থ হয়ে উঠুন এই কামনায় করছে ভক্তরা।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of