বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    পাকিস্তানকে জবাব দিতে আরব সাগরে নামানো হলো আইএনএস বিক্রমাদিত্য ও নিউক্লিয়ার সাবমেরিন।    মুম্বই স্টেশনে ফুটব্রিজ ভেঙে হত ৫, আহত ৩০।    তৃণমূলে বড় ধাক্কা, বিজেপিতে যোগ দিলেন অর্জুন সিং।    বিজেপিই রাজ্যের ভবিষ্যৎ, তাই অনেকেই বিজেপিতে যোগ দিচ্ছেন : দিলীপ ঘোষ।    লড়বেন কী, ঘরেই বিড়ম্বনায় বিজেপির নতুন কৃষ্ণ-অর্জুন।    অর্জুন সিং দু’লক্ষের বেশি ভোটে হারবে দীনেশ ত্রিবেদির কাছে: অভিষেক।    বাংলার মানুষ উন্নয়ন দেখে ৪২ এ ৪২ উপহার দেবে : অপরূপা পোদ্দার।    প্রয়াত বিধায়ককে শ্রদ্ধা জানিয়ে রাজনীতির আঙিনায় সত্যজিত জায়া।     মুকুলের পথ ধরেই কি বিজেপিতে এবার ছেলে শুভ্রাংশু!    সমঝোতা না হলে রাজ্যে একাই লড়বে কংগ্রেস, সাফ জানালেন সোমেন মিত্র।    লোকসভা ভোটে বিপ্লব নয়, বালুরঘাটে অর্পিতার সেনাপতি হচ্ছে বাচ্চু ও শঙ্কর।    জ্যোতিপ্রিয় মল্লিকের বৈঠক এড়ালেন অর্জুন ঘনিষ্ঠ ২২ জন কাউন্সিলার।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    বিদেশে বর্ণবিবাদের শিকার হলেন বলিউডের এই অভিনেত্রী!


সময় শেষ হয়ে আসছে অভিনেতা ইরফানের, কেন এমন মনে করছেন চিকিৎসকরা

শুভময় দাস, আমাদের ভারত, ৮ আগষ্ট:
গত কয়েকমাস ধরে মারণরোগ ক্যানসারে আক্রান্ত বলিউডের অভিনেতা ইরফান খান। কিন্তু হঠাৎ তিনি নিজেই জানালেন, সময় ফুরিয়ে আসছে।
কারণ চিকিৎসকদের মতে ‘নিউর‌এন্ডোক্রা‌ইন টিউমর’ এমন একটি বিরল কর্কট রোগ যা ধরা পড়ে একেবারে শেষ পর্বে এসে। তাই খানিকটা মর্মাহত হয়েই এ তথ্য এক সংবাদ সংস্থার সঙ্গে সাক্ষাৎকারে নিজেই জানিয়েছেন।

সম্প্রতি ঐ আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে ইরফান খোলাখুলি জানিয়েছেন, ‘আমার চতুর্থ কেমো চলছে। মোট ছয়টি কেমো দিতে হবে। এরপর হয়ত একটা স্ক্যান হবে। থার্ড সার্কেলের পর‌ও যথারীতি স্ক্যান করা হয়েছিল। সেটা অবশ্য ইতিবাচক ছিল।

কিন্তু এখনো যদি ষষ্ঠ স্ক্যান পর্যন্ত অপেক্ষা করতে হয়। তাহলে এই বিরল রোগ আমাকে কোথায় নিয়ে যায় সেই অপেক্ষায় আছি। আমার মস্তিষ্ক সবসময় বলছে, আমার এই রোগ হয়েছে। আর হয়ত কিছু মাস বা বছরের মধ্যে দেহ রাখতে পারি।’

জীবনের এই কঠোর বাস্তবের মুখোমুখি হওয়ার ফলে ইরফানের মধ্যে যে পরিবর্তন এসেছে তা কেবল শুধু শারীরিকই নয়, মানসিক ও আধ্যাত্মিক। তিনি এমন কথাও বলেছেন যে, তিনি জীবনকে দেখছেন আর‌ও অন্য এক পটভূমিতে, যেখানে মৃত্যু খুব‌ই তুচ্ছ ব্যাপার।

শারীরিক অবস্থা সম্পর্কে সংবাদমাধ্যমে ইরফান বলেন, ‘জীবন অনেকগুলো চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে। জীবন এখন এক যন্ত্রনাময় পর্ব। শারীরিক, মানসিক সব দিক থেকে, তবে আলাদা আধ্যাত্মিক- দিক থেকে।’

তিনি আরো বলেন, ‘জীবনের কোনো মূল্য নেই। আমার মন যেন সব সময় কানের কাছে ফিসফিস করে বলছে, তোমার এই রোগ হয়েছে। যে কোনো সময় মৃত্যু হবে। প্রস্তুত হ‌ও’।

বর্তমানে তিনি চিকিৎসাধীন অবস্হায় রয়েছেন লন্ডনে। তার অনুপস্থিতিতেই মুক্তি পেয়েছে তার অভিনীত ‘কারওয়া’ সিনেমাটি। তবে ছবির প্রচারে ইরফানের অনুপস্হিতির দুঃখপ্রকাশ করে গেল নির্মাতা থেকে গোটা টিম। দ্রুত আরগ্য কামনা করল সংবাদ মাধ্যমের কাছে। তবে ইরফান দ্রূত সুস্থ হয়ে উঠুন এই কামনায় করছে ভক্তরা।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of