যেকোন রকম বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    ৩ হাজারের বেশি অ্যান্টি ট্যাংক মিসাইল কিনতে পারে ভারত ফ্রান্স থেকে।     কংগ্রেসের ইস্তেহারে রামমন্দির যুক্ত হলে আমরা তাদের সমর্থনের কথা ভাবতে পারি : ভিএইচপি।    বিজেপির বিরুদ্ধে কংগ্রেসের প্রার্থী হতে পারেন করিনা কাপুর।    মমতা নয় রাহুলকেই নেতা দেখতে চান তারা, ব্রিগেডের পরেই জানালেন তেজস্বী, স্টালিনরা।     একসময় কাগজ কুড়াতেন আজ চণ্ডীগড়ের মেয়র এই বিজেপি নেতা।    ব্রিগেডে খরচের উসুল তুলতে ব্যর্থ তৃণমূল, সোশ্যাল মিডিয়ায় মোদিকে হারিয়েই সন্তুষ্ট।    মালদায় অমিত শাহ-যোগীর সভা সফল করার জন্য বিজেপির তিন প্ল্যান।    ব্রিগেডের সভার বদলে আসানসোলে সভা করবে প্রধানমন্ত্রী, জানালেন দিলীপ ঘোষ।    জম্মু-কাশ্মীরে একক সংখ্যাগরিষ্ঠতা পাবে বিজেপি , দাবি রাম মাধবের।    জয়নগরে অমিত শাহের সভার আগেই রাস্তাঘাট তৃণমূলের দখলে।    লোকসভা নির্বাচনকে মাথায় রেখে সফরে জিটিএর প্রতি মুক্তহস্ত মমতা।    ডুয়ার্সে চিতাবাঘের চামড়া সহ আটক পাঁচ চোরাচালানকারী।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    বিজেপি নেতার মাতৃবিয়োগে সমবেদনা জানাতে দুর্গাপুরে রাজ্যপাল।


পাশার চাল উল্টে দিয়ে শর্তসাপেক্ষে বিজেপির পক্ষে যাওয়ার ঘোষণা কেজরিওয়ালের

আমাদের ভারত ডেস্ক,১২ জুন: রাজনীতি সত‍্যিই পাশা খেলা। কার দান যে কখন উল্টে যাবে বলা মুশকিল। দুদিন আগেই দিল্লির আসন রফা নিয়ে কংগ্রেসের সঙ্গে দড় কষাকষি চলছিল কেজরিওয়ালের। উত্তর প্রদেশের উপনির্বাচনে বিজেপির বিরুদ্ধে একজোট হয়ে ভোটে নেমেছিলেন তিনি। এবার একেবারে ১৮০ ডিগ্রি ঘুরে বিজেপিকে সমর্থনে কথা জানালেন আপ নেতা কেজরিওয়াল। তবে তার জন‍্য তিনি বিজেপির সামনে শর্ত রেখেছেন। মোদীর কাছে তার দাবি স্বতন্ত্র হোক দিল্লি।
তৃতীয় ফ্রন্ট গঠনের তোড়জোড় যখন তুঙ্গে তখন বিধানসভায় দাঁড়িয়ে তিনি ঘোষণা করলেন স্বতন্ত্র দিল্লির দাবি মেনে নিলে দিল্লির ভোট পদ্মশিবিরেই যাবে। আর তার অন‍্যথা হলে ,বিজেপি হটাও স্লোগানে মুখরিত হবে দিল্লি। দাবি মানলে তিনি বিজেপির হয়ে প্রচার চালাবেন। অথচ তৃতীয় ফ্রন্ট গঠনের জন্য কেজরিওয়াল অন‍্যতম শরিক ছিলেন। কেজরিওয়াল বলেন, মোদী ক্ষমতায় আসার সময় প্রতিশ্রুতি দিয়েছিলেন দিল্লিকে স্বতন্ত্র হবার মর্যাদা দেবেন। আপ সুপ্রিমো অভিযোগ করেন, কোথায় গেল সেই প্রতিশ্রুতি? তিনি দিল্লিবাসীকেও‌ এই আন্দোলনে সামিল হতে আহ্বান জানান। ২০১৫-র নির্বাচনে দিল্লিতে বিজেপি ও কংগ্রেসকে পরাজিত করে ৭০ টির মধ্যে ৬৭ টি আসন দখল করে বিপুল জনসমর্থন নিয়ে ক্ষমতায় এসেছিল আম আদমি পার্টি। কিন্তু রাজনীতিতে কোন কিছু প্রেডিকশন করার উপায় নেই। এতদিন কেজরিওয়ালের কর্মকাণ্ড বলছিল তিনি বিজেপি‌ বিরোধী জোটে‌ সামিল হতে চলেছেন। কিন্তু কেজরিওয়াল নিজেই সেই ভাবনা থমকে দিলেন। তবে রাহুল গান্ধীর ইফতার পার্টিতে আমন্ত্রিত কেজরিওয়াল। ফলে এই ঘোষণার পর সেই দিকে নজর থাকবে রাজনৈতিক মহলের।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of