বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    ১৯শেই সাফ তৃণমূল : মোদী।    চিটফান্ড কেলেঙ্কারিতে জেলে যাবেন পার্থ : কৈলাশ বিজয়বর্গীয়    আমি বিজেপির ভয়ানক বিরোধী, কিন্তু এটা উকিলের চোখে ধরা পড়ছে মূর্তি টিএমসিপি ভেঙেছে : অরুণাভ ঘোষ।    মুখ্যমন্ত্রীর প্ররোচনায় নরসংহার শুরু করতে পারে তৃণমূল, রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি বিজেপির।    তৃণমূল বিদ্যাসাগরের মূর্তি যে ভেঙ্গেছে সেখানে পঞ্চ ধাতুর মূর্তি বানিয়ে দেব : ঘোষণা মোদীর।    সারদা নরদা নিয়ে বড় বড় কথা আর চিটফান্ডের মালিকের মাঠে সভা করছে প্রধানমন্ত্রী : মমতা।    কমিশনের নির্দেশ অমান্য ! স্বরাষ্ট্রমন্ত্রকে গরহাজির রাজীব কুমার।    এবার লালবাজারে ডাকা হতে পারেন অমিত শাহকে!    ক্ষুব্ধ ঝাড়গ্রামের নীরব অপেক্ষা ফলাফলের জন্য।    “নারী শিক্ষার দিশারীকে ভূ-লুন্ঠিত হতে হল বাঙালীদের হাতে, এর থেকে লজ্জা কি আছে?”: ক্ষোভ বীরসিংহবাসীর।    রানাঘাটের মত নিশ্চিত আসনেও সিঁদুরে মেঘ দেখছে তৃণমূল।    মহামিছিল করে ভাটপাড়ায় প্রচার শেষ করতে চান মদন।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    নির্বাচনের আগে ভোট পরিস্থিতি খতিয়ে দেখলেন বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে।


জেনে নিন বরফের টুকরোর চমৎকার সব উপকারিতা!

আমাদের ভারত ডেস্ক, ১৪ মার্চ: বরফের টুকরোর উপকারিতা কম বেশি সকলেরই জানা। গরমকালের সরবতে কখনো ত্রাতা হয়ে আসে আবার কখনো ব্যাথা যন্ত্রণায় উপশমকারী। এছাড়াও একটা ছোট্ট আইস কিউবের রয়েছে অনেক উপকারিতা যা জানলে ঘরোয়া অনেক সমস্যার সমাধান হবে তৎক্ষণাৎ। আসুন জেনে নিই বরফ বা আইস কিউবের ব্যবহার সম্পর্কে

১) জামা কাপড় ইস্ত্রি করার আগে অনেকেই জল ছিটিয়ে নেন, তাতে জলের দাগ বসে যায় অনেক সময়। তার বদলে এক টুকরো বরফ ঘষে নিন সহজেই ইস্ত্রিও হবে জলের দাগও ধরবে না।

২) চুলে কিংবা জামা কাপড়ে চুইংগাম লেগে গেলে ছাড়ানো মুশকিল। সেক্ষেত্রে বরফ ঘষতে থাকলে চুইংগাম শক্ত হয়ে আসবে আর জামাকাপড় থেকে ছেড়ে যাবে। আর চুলে একটু নুন লাগিয়ে বরফ লাগান বরফ গলবে কম কাজও ভালো হবে এবং চুল থেকে ছেড়েও যাবে।

৩) জামায় কোন খাবার পড়ে গেলে বিশ্রী দাগ হয়ে যায় জল দিলেও ওঠে না। তাহলে জল দিয়ে একটু ধুয়ে নিয়ে তার ওপর বরফ ঘষতে থাকুন দাগ অনেক হালকা হয়ে যাবে।

৪) পায়ে কাঁটা ফুটলে বের করা যথেষ্ট কষ্টসাধ্য। তার ওপর খুঁচিয়ে সেটা বের করতে গেলে আরও সমস্যা। তাই কাঁটার যেখানে ফুটেছে বরফ ঘষতে থাকুন স্থানটি অসাড় হয়ে যাবে এবার কাঁটা বের করলে ব্যাথা কম লাগবে।

৫) মাইক্রোওয়েভে ভাত গরম করতে দিলে তাতে আইস কিউব দিয়ে দিন। এতে বরফ গলতে শুরু করলে ভাত ওপর নীচ সমান ভাবে গরম হবে।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of