যেকোন রকম বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    তেলেঙ্গানায় ক্ষমতায় আসতে চন্দ্রশেখরকে সমর্থনের প্রস্তাব বিজেপির, শর্ত একটাই ত্যাগ করতে হবে ওয়াইসিকে।    অধ্যাদেশ জারি করে রাম মন্দির নির্মাণের দাবিতে গেরুয়া স্রোত রাজধানীতে।    “সংখ্যালঘু ভোটের জন্য হিন্দু বিদ্বেষী বাংলাদেশি ধর্মগুরুকে সভা করার অনুমতি দিয়েছে রাজ্য”: দিলীপ।    প্রাক্তন কেএলও লিঙ্কম্যানদের তৃণমূলে যোগদান।    কেন চোলাই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না? মন্ত্রিসভার বৈঠকে ক্ষুব্ধ মমতা।    লোকসভার আগে রাজ্যে ৭ হাজার নতুন শিক্ষক পদে নিয়োগ সরকারের।    “বিজেপির রাজ্য গুজরাট, বিহারে মদ নিষিদ্ধ তবে এই বাংলায় কেন তা হচ্ছে না “: মুকুল।    ভুয়ো কল সেন্টার খুলে বিদেশে কোটি টাকার প্রতারণা, পাকড়াও ৪ যুবক।    “শাসক দলের রক্তক্ষয়ী রাজনীতি”: নদিয়ায় বিজেপির রক্তদান শিবির।    আইনজীবী খুনের ঘটনাতেও উঠে আসছে পরকীয়া তত্ত্ব, আটক স্ত্রী।    রোগীমৃত্যুর জেরে বাঙুর হাসপাতালে ভাঙচুর, মারধর চিকিৎসকদের, আটক ৮।    বাড়ি থেকে সংগ্রহশালা, পরিবর্তন হতে চলেছে রাজ কাপুরের জন্মভিটে।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    বিয়ের পর প্রথম দীপিকা প্রসঙ্গে মুখ খুললেল রণবীর।


বালুরঘাটের কৃষকের মেয়ে জাতীয় হকিতে যোগ দিতে পৌঁছাল ছত্রিশগড়, আশায় ভাটরা গ্রাম ও তার পরিবার

আমাদের ভারত ডেস্ক, বালুরঘাট, ৭ নভেম্বর : হকিতে জাতীয় স্তরে জেলার নাম উজ্জ্বল করতে ছত্রিশগড় পাড়ি দিল কৃষকের মেয়ে। বালুরঘাটের নদীপার বালিকা বিদ্যালয়ের সপ্তম শ্রেনীর ছাত্রী মল্লিকা পাহান সোমবার বাবা মদন পাহানকে নিয়ে রওনা হন জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করতে। শোরগোল গোটা দক্ষিণ দিনাজপুর জেলাজুড়ে। এদিকে ছোট্ট মল্লিকার সফলতার আশায় এখন দিন গুনছেন বালুরঘাটের বোয়ালদাড় গ্রাম পঞ্চায়েতের ভাটরা গ্রামের বাসিন্দারা। বিগত দুবছরে স্কুল লেবেলে জেলা থেকে রাজ্য এবং তারপর জাতীয় পর্যায়ে পৌছানোর গতিতে অবাক স্কুলের শিক্ষক-শিক্ষিকারা। আগামী ১০ থেকে ১৭ নভেম্বর ছত্তিসগড়ে স্কুল পর্যায়ের ওই হকিতে অংশ নেবে বালুরঘাটের মল্লিকা। দেশের হয়ে খেলে সকলের মুখ উজ্জ্বল করতে চায় মল্লিকা। ভাটরার বাসিন্দা পেশায় কৃষক মদন পাহান এর বড় মেয়ে মল্লিকা পাহান। পরিবারে স্ত্রী ছাড়াও আর এক ছেলে রয়েছে। মেয়ে মল্লিকার খেলার প্রতি আগ্রহ থাকলেও আর্থিক অনটনের কারনে কিছুটা গুটিয়ে ছিলেন তিনি বলে জানান বাবা মদন। তবে স্কুলের উদ্যোগে তাদের অনেকটাই স্বপ্ন পুরন হয়েছে। তাদের আশা হকিতে মল্লিকা দেশের মুখ উজ্জ্বল করবেই।
নদীপার বালিকা বিদ্যালয়ের গেম বিষয়ক শিক্ষিকা নিভা মন্ডল জানিয়েছেন, ক্লাস ফাইভ থেকেই হকি খেলায় দুর্দান্ত ছিল মল্লিকা। স্কুল ও তার নিজের প্রচেষ্টাই ভালো খেলে জেলা থেকে রাজ্য এবং সেখান থেকে আজ জাতীয়স্তরে ডাক পেয়েছে। তার সাফল্যে সকলেই খুশি। তারা আশাবাদী ভবিষ্যৎ এ মল্লিকা শুধু স্কুল বা জেলার নয়,গোটা দেশের মুখ উজ্জ্বল করবে।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of