যেকোন খবরের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatnews@gmail.com    ফ্রিতে ৫০ লাখ স্মার্টফোন আর জিও সিম।    ফেসবুকে মুখ্যমন্ত্রীর অশালীন ছবি প্রচার,  গ্রেফতার শালবনীর যুবক।    “তৃণমূল বিরোধী শূন্য পঞ্চায়েত গড়তে চাইছে বলেই এত গণ্ডগোল”, বললেন দিলীপ ঘোষ।    আমডাঙা কাণ্ডে রাজস্থান থেকে গ্রেফতার সিপিএম নেতা জাকির।    এবার ভেঙে খসে পড়তে শুরু করল জ্বলন্ত বাগরি মার্কেট।    বীরভূমে আদিবাসী ছাত্রীর ধর্ষণের ঘটনায় ধর্ষকের দ্রুত বিচার চাইলেন লকেট।    তিন সপ্তাহের মধ্যে এসএসসির সম্পূর্ণ মেধাতালিকা প্রকাশের নির্দেশ হাইকোর্টের।    সারদা মামলায় বিধাননগরের প্রাক্তন গোয়েন্দা কর্তা অর্ণব ঘোষকে তলব সিবিআইয়ের।    বাগরি মার্কেটের সিঁড়ি, বাথরুমও ব্যবসায় লিজ, জার্মানি থেকেও ক্ষোভ মুখ্যমন্ত্রীর।    বালুরঘাটে কাজের দিনেও সরকারি অফিসে মদ-মাংসের আসর, আতঙ্কিত দপ্তরের এক মহিলা কর্মী।    হিলিতে ভোগের খিচুড়ির ভাগাভাগি নিয়ে সিভিক ভলান্টিয়ারকে বেধড়ক মার এনভিএফের।    কুলতলিতে রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা, প্রহৃত চিকিৎসক।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    দেড়বছর পর জামিন পেলেন উদ্বাস্তু আন্দোলনের নেতা সুবোধ বিশ্বাস।    ডিভোর্স না দেওয়ায় স্ত্রীকে খুনের চেষ্টা চিকিৎসক স্বামীর, গ্রেফতার অভিযুক্ত।    গোর্খাল্যান্ডের দাবিতে পাহাড়ে ফের পোস্টার, সিঁদুরে মেঘ দেখছে পাহাড়বাসী।    দিলীপ ঘোষের উপর হামলার প্রতিবাদে রাজ্যজুড়ে পথ অবরোধ কর্মসূচি বিজেপির।    হোয়াটসঅ্যাপে খুব গুরুত্বপূর্ণ তিনটি পরিবর্তন হতে চলেছে।    এবার ভাঁজ করে রাখতে পারবেন আপনার স্মার্টফোন।
BREAKING NEWS:
  • নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গে বৃষ্টি
  • বৃষ্টি চলবে শুক্রবার পর্যন্ত বলে
  • আবহাওয়া দপ্তর সূত্রে জানানো হয়েছে।
{"effect":"slide-h","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}


আদিবাসী কিশোরীকে ধর্ষণ করে খুনের ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবিতে আন্দোলনে রায়গঞ্জের নাগরিক সমাজ

আমাদের ভারত ডেস্ক, রায়গঞ্জ, ৫ নভেম্বর : করনদীঘির ঋতিকাকে ধর্ষণ করে খুনের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আন্দোলনে নামল রায়গঞ্জের নাগরিক সমাজ। রবিবার সন্ধ্যায় রায়গঞ্জের রাজপথে পদযাত্রা বের করা হয়। পদযাত্রা থেকে স্লোগান ওঠে ন্যক্কারজনক এই ঘটনায় দুষ্কৃতীদের অবিলম্বে গ্রেফতার করে দ্রুত চার্জশিট পেশ করা হোক।
রায়গঞ্জ পৌরবাস স্ট্যান্ড চত্বরে আদিবাসী কিশোরীদের ধর্ষণ করার ঘটনায় শুধু জেলা নয়, রাজ্য জুড়ে আন্দোলনের প্রস্তুতি নিয়ে ছিল আদিবাসীরা। তাদের এই আন্দোলনে সঙ্গে সেদিন পায়ে পা মিলিয়ে ছিল রায়গঞ্জের সুশীল সমাজ। নাগরিক সমাজের সেই আওয়াজ পৌঁছে গিয়েছিল শাসকের ঘরে। সেইজন্য দ্রুততার সঙ্গে একে একে সব অভিযুক্তই পুলিশের জালে ধরা পড়েছে। কিন্তু গতকালের করনদীঘির ঘটনা ফের একবার বেআব্রু করে আদিবাসী সমাজকে। সহজ সরল এই মানুষ গুলি কেন বার বার নারী নির্যাতনের শিকার হচ্ছে এনিয়ে প্রশ্ন তুলেছে শহরের বুদ্ধিজীবী মহল।

দুষ্কৃতীদের গ্রেফতার করাই নয়, দৃষ্টান্তমূলক শাস্তি ব্যবস্থা করতে হবে। এমনটাই দাবি জানিয়েছে আজকের মিছিলে উপস্থিত জনগণ। এদিন সন্ধ্যা মিছিল পরিক্রমা করে নিহত ঋতিকার স্মরণে মোমবাতি জ্বালিয়ে নীরবতাও পালন করেন আন্দোলনকারীরা। সবমিলিয়ে আদিবাসী মহিলাদের উপর শারীরিক নির্যাতন বন্ধে জোরালো দাবি ওঠে আজকের মিছিলে।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of