বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    “ওদেরকে শাস্তি দেওয়ার সময় এসে গেছে” কংগ্রেসকে তোপ যোগগুরু রামদেব বাবার।    রাত পোহালেই রাজ্যে দ্বিতীয় দফায় নির্বাচন।     দার্জিলিং, জলপাইগুড়ি ও রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে হবে ভোটগ্রহণ।    “টাকার থলি নিয়ে রাস্তায় রাস্তায় ঘুরছে আরএসএসের দালালরা” অভিযোগ মমতার।    সংখ্যাগরিষ্ঠতা পেলে ছয় মাসের মধ্যেই বিধানসভা ভোট করাব বললেন আলুয়ালিয়া।    ঝাঁটা হাতে কেন্দ্রীয় বাহিনীকে এলাকা ছাড়া করার নিদান রাজ্যের মন্ত্রীর।    কান্দিতে অধীর গড়ে দাঁড়িয়ে কংগ্রেস ও বিজেপিকে তোপ মমতার।    নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য “ইউনিক কালার কোডিং” ব্যবস্থা।    আরও কড়া হল কমিশন, দুবের মাথায় বসল নতুন পর্যবেক্ষক।    অমিত, যোগীর জোড়া ফলায় মমতাকে ঘায়েলের চেষ্টা বিজেপির।    জয়ের প্রচারে আমতায় রাজনাথ সিং।    ঘাটালে একা কুম্ভ ভারতী।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    ভোটের দিনগুলোয় কেন্দ্রীয় নেতাদের এনে কিস্তিমাত করতে কৌশল বিজেপির।


আদিবাসী কিশোরীকে ধর্ষণ করে খুনের ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবিতে আন্দোলনে রায়গঞ্জের নাগরিক সমাজ

আমাদের ভারত ডেস্ক, রায়গঞ্জ, ৫ নভেম্বর : করনদীঘির ঋতিকাকে ধর্ষণ করে খুনের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আন্দোলনে নামল রায়গঞ্জের নাগরিক সমাজ। রবিবার সন্ধ্যায় রায়গঞ্জের রাজপথে পদযাত্রা বের করা হয়। পদযাত্রা থেকে স্লোগান ওঠে ন্যক্কারজনক এই ঘটনায় দুষ্কৃতীদের অবিলম্বে গ্রেফতার করে দ্রুত চার্জশিট পেশ করা হোক।
রায়গঞ্জ পৌরবাস স্ট্যান্ড চত্বরে আদিবাসী কিশোরীদের ধর্ষণ করার ঘটনায় শুধু জেলা নয়, রাজ্য জুড়ে আন্দোলনের প্রস্তুতি নিয়ে ছিল আদিবাসীরা। তাদের এই আন্দোলনে সঙ্গে সেদিন পায়ে পা মিলিয়ে ছিল রায়গঞ্জের সুশীল সমাজ। নাগরিক সমাজের সেই আওয়াজ পৌঁছে গিয়েছিল শাসকের ঘরে। সেইজন্য দ্রুততার সঙ্গে একে একে সব অভিযুক্তই পুলিশের জালে ধরা পড়েছে। কিন্তু গতকালের করনদীঘির ঘটনা ফের একবার বেআব্রু করে আদিবাসী সমাজকে। সহজ সরল এই মানুষ গুলি কেন বার বার নারী নির্যাতনের শিকার হচ্ছে এনিয়ে প্রশ্ন তুলেছে শহরের বুদ্ধিজীবী মহল।

দুষ্কৃতীদের গ্রেফতার করাই নয়, দৃষ্টান্তমূলক শাস্তি ব্যবস্থা করতে হবে। এমনটাই দাবি জানিয়েছে আজকের মিছিলে উপস্থিত জনগণ। এদিন সন্ধ্যা মিছিল পরিক্রমা করে নিহত ঋতিকার স্মরণে মোমবাতি জ্বালিয়ে নীরবতাও পালন করেন আন্দোলনকারীরা। সবমিলিয়ে আদিবাসী মহিলাদের উপর শারীরিক নির্যাতন বন্ধে জোরালো দাবি ওঠে আজকের মিছিলে।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of