যেকোন রকম বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    চলে গেলেন দক্ষিণ ভারতে বিজেপির পদ্ম ফোটানোর অন্যতম কারিগর ও সৈনিক অনন্ত।    হিন্দু শরণার্থীদের নাগরিকত্ব, অবৈধ অনুপ্রবেশকারি বিতাড়নের দাবিতে রাজ্য জুড়ে আন্দোলনের পথে হিন্দু সংহতি।    মদ ও মাংস বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করা হল অযোধ্যা জেলায়।    রথযাত্রার অনুমতি নিয়ে পুলিশের বিরুদ্ধে গড়িমসির অভিযোগ, আদালতে যাওয়া হুমকি দিলীপ ঘোষের।    মোদী উদ্বোধন করলেন দেশের প্রথম আন্তঃ রাজ্য জলপথ পন্য পরিবহন পরিষেবা, জলপথে যুক্ত হল উত্তর প্রদেশ -পশ্চিমবঙ্গ।    দাড়িভিট কাণ্ডে জাতীয় মানবাধিকার কমিশনের রিপোর্ট চায় হাইকোর্ট।    এসআরএফটিআই ক্যাম্পাসে ভিন রাজ্যের ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ।    বন্দিদশা থেকে মুক্তি, দেশে ফিরলেন মালয়েশিয়ায় নিপীড়িত কলকাতার সঞ্জয় মল্লিক।    রোগী মৃত্যুকে ঘিরে গাফিলতির অভিযোগে ফের রণক্ষেত্র পিয়ারলেস, ভাঙচুর।    সহবাস করার পরে ভুয়ো ফেসবুক অ্যাকাউন্ট খুলে সেই ছবি পোষ্ট করায় গ্রেফতার যুবক।    রাজ্য সরকারি কর্মীদের জন্য এবার ছট পুজোয় দু’দিন ছুটি ঘোষণা রাজ্য সরকারের।    আইএসএলের ধাঁচে সুন্দরবন মাতল ফুটবল উৎসবে।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    গ্যাসের আলো থেকে এলইডি, জগদ্ধাত্রীর শহরে আলোর বিবর্তন।
BREAKING NEWS:
  • পুরীগামী ধৌলি এক্সপ্রেস লাইনচুত্য।
  • পাঁশকুড়ার কাছে লাইনচুত্য হয় ধৌলি।
  • দূর্ঘটনায় কোন হতাহতের খবর নেই।
{"effect":"slide-h","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}


আদিবাসী কিশোরীকে ধর্ষণ করে খুনের ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবিতে আন্দোলনে রায়গঞ্জের নাগরিক সমাজ

আমাদের ভারত ডেস্ক, রায়গঞ্জ, ৫ নভেম্বর : করনদীঘির ঋতিকাকে ধর্ষণ করে খুনের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আন্দোলনে নামল রায়গঞ্জের নাগরিক সমাজ। রবিবার সন্ধ্যায় রায়গঞ্জের রাজপথে পদযাত্রা বের করা হয়। পদযাত্রা থেকে স্লোগান ওঠে ন্যক্কারজনক এই ঘটনায় দুষ্কৃতীদের অবিলম্বে গ্রেফতার করে দ্রুত চার্জশিট পেশ করা হোক।
রায়গঞ্জ পৌরবাস স্ট্যান্ড চত্বরে আদিবাসী কিশোরীদের ধর্ষণ করার ঘটনায় শুধু জেলা নয়, রাজ্য জুড়ে আন্দোলনের প্রস্তুতি নিয়ে ছিল আদিবাসীরা। তাদের এই আন্দোলনে সঙ্গে সেদিন পায়ে পা মিলিয়ে ছিল রায়গঞ্জের সুশীল সমাজ। নাগরিক সমাজের সেই আওয়াজ পৌঁছে গিয়েছিল শাসকের ঘরে। সেইজন্য দ্রুততার সঙ্গে একে একে সব অভিযুক্তই পুলিশের জালে ধরা পড়েছে। কিন্তু গতকালের করনদীঘির ঘটনা ফের একবার বেআব্রু করে আদিবাসী সমাজকে। সহজ সরল এই মানুষ গুলি কেন বার বার নারী নির্যাতনের শিকার হচ্ছে এনিয়ে প্রশ্ন তুলেছে শহরের বুদ্ধিজীবী মহল।

দুষ্কৃতীদের গ্রেফতার করাই নয়, দৃষ্টান্তমূলক শাস্তি ব্যবস্থা করতে হবে। এমনটাই দাবি জানিয়েছে আজকের মিছিলে উপস্থিত জনগণ। এদিন সন্ধ্যা মিছিল পরিক্রমা করে নিহত ঋতিকার স্মরণে মোমবাতি জ্বালিয়ে নীরবতাও পালন করেন আন্দোলনকারীরা। সবমিলিয়ে আদিবাসী মহিলাদের উপর শারীরিক নির্যাতন বন্ধে জোরালো দাবি ওঠে আজকের মিছিলে।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of