বিশ্বকাপে ফুটবল মাঠে বরাবর‌ই স্বপ্রতিভ ছিলেন ক্রোট প্রসিডেন্ট।    ফরাসীদের বিশ্বকাপ জয়, আনন্দে মাতল চন্দননগর।    বিশ্বকাপের মহারণে মাঠে সাক্ষী থাকলেন মহারাজ।    সমুদ্রে মাছ ধরতে গিয়ে নিখোঁজ তিনটি ট্রলার সহ ১৯ মৎস্যজীবী।    মা মাটি মানুষের সরকার সিন্ডিকেটের ইচ্ছাতেই চলছে : মোদী।    কৃষকদের উন্নতির জন্য বিজেপির অাগে কেউ এত ভাবেনি : মোদী।    মেটিয়াবুরুজে দুর্ঘটনায় মৃত বাবা-মেয়ে, প্রতিবাদে ১০টি গাড়িতে ভাঙচুর ক্ষুব্ধ জনতার।    তৃণমূলের জুলুম থেকে আর কয়েক মাসের মধ্যেই মিলবে মুক্তি : মোদী।     হাতজোড় করে স্বাগত জানালেন মমতা! ধন্যবাদ জানালেন মোদী।    মোদীর সভায় চাঁদোয়া ভেঙ্গে অাহত ৩০।    পুলিশের বাধায় প্রধানমন্ত্রীর সভায় যেতে পারলেন না অনেকে, খড়্গপুরে বিজেপি কর্মীদের হাতে আক্রান্ত পুলিশ।    বিয়ের প্রতিশ্রুতি দিয়ে কিশোরীকে ধর্ষণ, গ্রেপ্তার সিভিক ভলান্টিয়ার।    বজবজে ভাইস চেয়ারম্যান অনুগামীদের বিরুদ্ধে বিজেপি কর্মীদের মারধর,বাড়ি ভাঙ্গচুরের অভিযোগ।    আপনার দিনটি কেমন যাবে জেনে নিন আমাদের দৈনিক রাশিফল থেকে।    চিৎপুরের যাত্রাপাড়ায় বিশেষ গিমিক টেলিভিশন সিরিয়ালের জুটি।    মস্তিষ্কের পুষ্টিতে সুপ অপরিহার্য, বলছেন খাদ্য বিশেষজ্ঞরা।
BREAKING NEWS:
  • ২০১৮ বিশ্বকাপ ফুটবলে জয়ী ফ্রান্স।
  • ফাইনালে ফ্রান্স-৪ ক্রোয়েশিয়া-২
  • তৃতীয় স্থানের খেলায় বেলজিয়াম জয়ী
{"effect":"slide-h","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}


আদিবাসী কিশোরীকে ধর্ষণ করে খুনের ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবিতে আন্দোলনে রায়গঞ্জের নাগরিক সমাজ

আমাদের ভারত ডেস্ক, রায়গঞ্জ, ৫ নভেম্বর : করনদীঘির ঋতিকাকে ধর্ষণ করে খুনের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আন্দোলনে নামল রায়গঞ্জের নাগরিক সমাজ। রবিবার সন্ধ্যায় রায়গঞ্জের রাজপথে পদযাত্রা বের করা হয়। পদযাত্রা থেকে স্লোগান ওঠে ন্যক্কারজনক এই ঘটনায় দুষ্কৃতীদের অবিলম্বে গ্রেফতার করে দ্রুত চার্জশিট পেশ করা হোক।
রায়গঞ্জ পৌরবাস স্ট্যান্ড চত্বরে আদিবাসী কিশোরীদের ধর্ষণ করার ঘটনায় শুধু জেলা নয়, রাজ্য জুড়ে আন্দোলনের প্রস্তুতি নিয়ে ছিল আদিবাসীরা। তাদের এই আন্দোলনে সঙ্গে সেদিন পায়ে পা মিলিয়ে ছিল রায়গঞ্জের সুশীল সমাজ। নাগরিক সমাজের সেই আওয়াজ পৌঁছে গিয়েছিল শাসকের ঘরে। সেইজন্য দ্রুততার সঙ্গে একে একে সব অভিযুক্তই পুলিশের জালে ধরা পড়েছে। কিন্তু গতকালের করনদীঘির ঘটনা ফের একবার বেআব্রু করে আদিবাসী সমাজকে। সহজ সরল এই মানুষ গুলি কেন বার বার নারী নির্যাতনের শিকার হচ্ছে এনিয়ে প্রশ্ন তুলেছে শহরের বুদ্ধিজীবী মহল।

দুষ্কৃতীদের গ্রেফতার করাই নয়, দৃষ্টান্তমূলক শাস্তি ব্যবস্থা করতে হবে। এমনটাই দাবি জানিয়েছে আজকের মিছিলে উপস্থিত জনগণ। এদিন সন্ধ্যা মিছিল পরিক্রমা করে নিহত ঋতিকার স্মরণে মোমবাতি জ্বালিয়ে নীরবতাও পালন করেন আন্দোলনকারীরা। সবমিলিয়ে আদিবাসী মহিলাদের উপর শারীরিক নির্যাতন বন্ধে জোরালো দাবি ওঠে আজকের মিছিলে।

loading...

Leave a Reply

Be the First to Comment!

avatar
  Subscribe  
Notify of