যেকোন রকম বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    তেলেঙ্গানায় ক্ষমতায় আসতে চন্দ্রশেখরকে সমর্থনের প্রস্তাব বিজেপির, শর্ত একটাই ত্যাগ করতে হবে ওয়াইসিকে।    অধ্যাদেশ জারি করে রাম মন্দির নির্মাণের দাবিতে গেরুয়া স্রোত রাজধানীতে।    “সংখ্যালঘু ভোটের জন্য হিন্দু বিদ্বেষী বাংলাদেশি ধর্মগুরুকে সভা করার অনুমতি দিয়েছে রাজ্য”: দিলীপ।    প্রাক্তন কেএলও লিঙ্কম্যানদের তৃণমূলে যোগদান।    কেন চোলাই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না? মন্ত্রিসভার বৈঠকে ক্ষুব্ধ মমতা।    লোকসভার আগে রাজ্যে ৭ হাজার নতুন শিক্ষক পদে নিয়োগ সরকারের।    “বিজেপির রাজ্য গুজরাট, বিহারে মদ নিষিদ্ধ তবে এই বাংলায় কেন তা হচ্ছে না “: মুকুল।    ভুয়ো কল সেন্টার খুলে বিদেশে কোটি টাকার প্রতারণা, পাকড়াও ৪ যুবক।    “শাসক দলের রক্তক্ষয়ী রাজনীতি”: নদিয়ায় বিজেপির রক্তদান শিবির।    আইনজীবী খুনের ঘটনাতেও উঠে আসছে পরকীয়া তত্ত্ব, আটক স্ত্রী।    রোগীমৃত্যুর জেরে বাঙুর হাসপাতালে ভাঙচুর, মারধর চিকিৎসকদের, আটক ৮।    বাড়ি থেকে সংগ্রহশালা, পরিবর্তন হতে চলেছে রাজ কাপুরের জন্মভিটে।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    বিয়ের পর প্রথম দীপিকা প্রসঙ্গে মুখ খুললেল রণবীর।


ভুয়ো খবর ছড়ানো রুখতে ‘মাল্টিফরওয়ার্ড’ নিয়ন্ত্রিত হচ্ছে হোয়াটসঅ্যাপে

আমাদের ভারত ডেস্ক, ৯ আগস্ট: চাইলেই আর একসঙ্গে অসংখ্য নম্বরে হোয়াটস্অ্যাপে একটি মেসেজ ফরওয়ার্ড করা যাবে না। জানিয়ে দিল হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। শুধুমাত্র ভারতের ব্যবহারকারীদের জন্যই এই নিয়ম শুরু করছে হোয়াটসঅ্যাপ। চলতি সপ্তাহেই একটি ভিডিও প্রকাশ করে নতুন নিয়ম সম্পর্কে জানিয়ে দেওয়া হবে গ্রাহকদের।

সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করে ভুয়ো খবর ছড়িয়ে গণপিটুনি বা প্রতিহিংসার মত মতো ঘটনা রুখতেই এই পদক্ষেপ নিল অনলাইন মেসেঞ্জার অ্যাপ কর্তৃপক্ষ। গত কয়েক মাসে দেশের বিভিন্ন প্রান্তে অসংখ্য মানুষের মৃত্যু হয়েছে। এই ইস্যুতে উত্তাল হয়েছে দেশের আইনসভাও।

হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ জানিয়েছে, একজন গ্রাহক একসঙ্গে একটি মেসেজ পাঁচজনকে ফরওয়ার্ড করতে পারবে। ষষ্ঠজনকে পাঠাতে গেলেই নতুন ভার্সানের স্ক্রিনে ভেসে উঠবে একটি টেক্সট। যার মূল কথা, ‘আপনি সীমা অতিক্রম করেছেন।’ এখন প্রশ্ন হচ্ছে তাহলে কি আর কাউকেই পাঠানো যাবে না? হোয়াটসঅ্যাপ বলছে, তা নয়। পাঠানো যাবে। তবে আবার ব্যবহারকারীকে ফিরে আসতে হবে অ্যাপের হোম স্ক্রিনে। সেখান থেকে আবার পাঁচজনকে পাঠানো যাবে ওই মেসেজ। কর্তৃপক্ষের মতে, এই নিয়মের ফলে কমবে গণফরওয়ার্ডের প্রবণতা।

ভারতবর্ষে ২০ কোটি মানুষ হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। সংস্থার কাছে সবচেয়ে বড় গ্রাহক ভিত্তির মাটি এই দেশ। ভিডিওর উৎস এবং সত্যতা জানতে নতুন প্রযুক্তি ব্যবহার করতে চলেছে হোয়াটসঅ্যাপ।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of