যেকোন খবরের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatnews@gmail.com    এই বছরই দ্বিতীয় বার লালকেল্লায় জাতীয় পতাকা উত্তোলন করতে চলেছেন মোদী, জানেন কি কেন।    আদিবাসী শিশুদের নতুন জামাকাপড় দিল হিন্দু সংহতি।    ধুনুচি নাচ থেকে পেটপুরে ভুরিভোজ, পুজোয় মেতে উঠেছে আট থেকে আশি।    “লোকসভা নির্বাচনের আগে চালু হবে ইস্ট-ওয়েস্ট মেট্রো”: বাবুল সুপ্রিয়।    পুজো স্পেশাল শপিং অফার চালু করল স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া।    পুজোর মধ্যেও রাজনৈতিক সংঘর্ষ, গুড়াপে আক্রান্ত বিজেপি, বাড়ি ভাঙ্গচুর, আগুন।    ট্যাংরার গুদামে ভয়াবহ অাগুন, ঘটনাস্থলে দমকলের ৫টি ইঞ্জিন।    কল্যাণী হাইওয়েতে বেপরোয়া গতির বলি বাইক আরোহী।    ট্রেনে এবার ঝাঁকুনি ফ্রি সফর।    মেদিনীপুরে শিল্পের উন্নত পরিকাঠামো গড়তে মুখ্যমন্ত্রীর উদ্যোগ।    র‍্যাফটিং করতে গিয়ে তিস্তার জলে তলিয়ে মৃত্যু ভিন রাজ্যের মহিলার।    ভাড়াটিয়ার পরকীয়ায় বাধা দিয়ে সোনারপুরে খুন বাড়ির মালিক।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    পুজোর মরসুমে বালুরঘাটে জমে উঠেছে রমরমা জুয়ার আসর।
BREAKING NEWS:
  • আজ মহানবমী।
  • সকাল থেকেই মন্ডপে মন্ডপে ভীড়।
{"effect":"slide-h","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}


ভুয়ো খবর ছড়ানো রুখতে ‘মাল্টিফরওয়ার্ড’ নিয়ন্ত্রিত হচ্ছে হোয়াটসঅ্যাপে

আমাদের ভারত ডেস্ক, ৯ আগস্ট: চাইলেই আর একসঙ্গে অসংখ্য নম্বরে হোয়াটস্অ্যাপে একটি মেসেজ ফরওয়ার্ড করা যাবে না। জানিয়ে দিল হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। শুধুমাত্র ভারতের ব্যবহারকারীদের জন্যই এই নিয়ম শুরু করছে হোয়াটসঅ্যাপ। চলতি সপ্তাহেই একটি ভিডিও প্রকাশ করে নতুন নিয়ম সম্পর্কে জানিয়ে দেওয়া হবে গ্রাহকদের।

সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করে ভুয়ো খবর ছড়িয়ে গণপিটুনি বা প্রতিহিংসার মত মতো ঘটনা রুখতেই এই পদক্ষেপ নিল অনলাইন মেসেঞ্জার অ্যাপ কর্তৃপক্ষ। গত কয়েক মাসে দেশের বিভিন্ন প্রান্তে অসংখ্য মানুষের মৃত্যু হয়েছে। এই ইস্যুতে উত্তাল হয়েছে দেশের আইনসভাও।

হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ জানিয়েছে, একজন গ্রাহক একসঙ্গে একটি মেসেজ পাঁচজনকে ফরওয়ার্ড করতে পারবে। ষষ্ঠজনকে পাঠাতে গেলেই নতুন ভার্সানের স্ক্রিনে ভেসে উঠবে একটি টেক্সট। যার মূল কথা, ‘আপনি সীমা অতিক্রম করেছেন।’ এখন প্রশ্ন হচ্ছে তাহলে কি আর কাউকেই পাঠানো যাবে না? হোয়াটসঅ্যাপ বলছে, তা নয়। পাঠানো যাবে। তবে আবার ব্যবহারকারীকে ফিরে আসতে হবে অ্যাপের হোম স্ক্রিনে। সেখান থেকে আবার পাঁচজনকে পাঠানো যাবে ওই মেসেজ। কর্তৃপক্ষের মতে, এই নিয়মের ফলে কমবে গণফরওয়ার্ডের প্রবণতা।

ভারতবর্ষে ২০ কোটি মানুষ হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। সংস্থার কাছে সবচেয়ে বড় গ্রাহক ভিত্তির মাটি এই দেশ। ভিডিওর উৎস এবং সত্যতা জানতে নতুন প্রযুক্তি ব্যবহার করতে চলেছে হোয়াটসঅ্যাপ।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of