বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    “ওদেরকে শাস্তি দেওয়ার সময় এসে গেছে” কংগ্রেসকে তোপ যোগগুরু রামদেব বাবার।    রাত পোহালেই রাজ্যে দ্বিতীয় দফায় নির্বাচন।     দার্জিলিং, জলপাইগুড়ি ও রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে হবে ভোটগ্রহণ।    “টাকার থলি নিয়ে রাস্তায় রাস্তায় ঘুরছে আরএসএসের দালালরা” অভিযোগ মমতার।    সংখ্যাগরিষ্ঠতা পেলে ছয় মাসের মধ্যেই বিধানসভা ভোট করাব বললেন আলুয়ালিয়া।    ঝাঁটা হাতে কেন্দ্রীয় বাহিনীকে এলাকা ছাড়া করার নিদান রাজ্যের মন্ত্রীর।    কান্দিতে অধীর গড়ে দাঁড়িয়ে কংগ্রেস ও বিজেপিকে তোপ মমতার।    নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য “ইউনিক কালার কোডিং” ব্যবস্থা।    আরও কড়া হল কমিশন, দুবের মাথায় বসল নতুন পর্যবেক্ষক।    অমিত, যোগীর জোড়া ফলায় মমতাকে ঘায়েলের চেষ্টা বিজেপির।    জয়ের প্রচারে আমতায় রাজনাথ সিং।    ঘাটালে একা কুম্ভ ভারতী।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    ভোটের দিনগুলোয় কেন্দ্রীয় নেতাদের এনে কিস্তিমাত করতে কৌশল বিজেপির।


বিয়ের আগে কনের পর্যাপ্ত না ঘুম না হলে ভয়ঙ্কর বিপদ

আমাদের ভারত ডেস্ক, ৫ এপ্রিল: সামনেই বিয়ে কেনাকাটা, নিমন্ত্রণ আর বাদ বাকি কাজ প্রায় শেষের পথে। কিন্তু হাজার ব্যস্ততা, সেইসঙ্গে মনে ভয়। তার ওপর ঘুম প্রায় হচ্ছেই না। বিয়ের আগে কনের যদি এমন অবস্থা হয়, তবে কিন্তু বিপদ। অপর্যাপ্ত ঘুমের ছাপ পড়বে চেহারায়। বিয়ের দিন সাজলেও চেহারার ক্লান্তি তা ঢেকে দেবে। তাই জেনে নিন, বিয়ের আগে কেন ঘুমানো প্রয়োজন-

যকৃৎ আমাদের শরীরের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ। ঘুমোনোর সময় যকৃতে একরকম উৎসেচক তৈরি হয়, যা শরীরকে আর্দ্র রাখতে সাহায্য করে। আর পর্যাপ্ত ঘুম না হলে শরীর শুষ্ক হয়ে যায়।

ঘুমের সময় আমাদের শরীর ত্বকের গঠন ও মেরামতির কাজ করে। ত্বককে করে তোলে প্রাণবন্ত। ঘুম কম হলে তাই সহজেই চেহারায় বয়সের ছাপ ফুটে ওঠে।

মানসিক চাপ বা স্ট্রেস দূর করে ঘুম। অক্সিজেন, নাইট্রোজেন, ব্লাড সুগার ও হরমোনের মাত্রা পর্যাপ্ত ঘুমের মাধ্যমেই নিয়ন্ত্রণে রাখা যায়। বিয়ের আগে না ঘুমালে ক্লান্ত হয়ে ওঠে শরীর। আর, শরীরকে করে তোলে অসুস্থ।

শরীরে জলের পরিমাণ বজায় রাখতেও ঘুম জরুরি। জলের অভাবে ত্বক হয়ে ওঠে শুষ্ক। কোনও মেকআপই এই শুষ্কতা ঢাকতে পারে না। এজন্য বিয়ে আগে প্রতিদিন ঘুমাতে হবে।

ঘুম কম হলে কমতে বা বাড়তে পারে ওজনও। সঠিক ওজন ধরে রাখতে পর্যাপ্ত ঘুম খুবই প্রয়োজন।

ত্বকের ঔজ্জ্বল্য ধরে রাখতেও পর্যাপ্ত ঘুম প্রয়োজন। বিয়ের আগে ঘুমোতে হবে নিয়ম করে। নাহলে, চেহারায় ক্লান্তি ফুটে উঠবে।

চুল ঝড়ে পড়া, চুলের রুক্ষতা বা চুলের যাবতীয় সমস্যার কারণ হতে পারে অপর্যাপ্ত ঘুম। বিয়ের সময় যদি এইসব সমস্যার মুখোমুখি হতে না চান, তবে, ভালো করে ঘুমান।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of