বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    “ওদেরকে শাস্তি দেওয়ার সময় এসে গেছে” কংগ্রেসকে তোপ যোগগুরু রামদেব বাবার।    রাত পোহালেই রাজ্যে দ্বিতীয় দফায় নির্বাচন।     দার্জিলিং, জলপাইগুড়ি ও রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে হবে ভোটগ্রহণ।    “টাকার থলি নিয়ে রাস্তায় রাস্তায় ঘুরছে আরএসএসের দালালরা” অভিযোগ মমতার।    সংখ্যাগরিষ্ঠতা পেলে ছয় মাসের মধ্যেই বিধানসভা ভোট করাব বললেন আলুয়ালিয়া।    ঝাঁটা হাতে কেন্দ্রীয় বাহিনীকে এলাকা ছাড়া করার নিদান রাজ্যের মন্ত্রীর।    কান্দিতে অধীর গড়ে দাঁড়িয়ে কংগ্রেস ও বিজেপিকে তোপ মমতার।    নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য “ইউনিক কালার কোডিং” ব্যবস্থা।    আরও কড়া হল কমিশন, দুবের মাথায় বসল নতুন পর্যবেক্ষক।    অমিত, যোগীর জোড়া ফলায় মমতাকে ঘায়েলের চেষ্টা বিজেপির।    জয়ের প্রচারে আমতায় রাজনাথ সিং।    ঘাটালে একা কুম্ভ ভারতী।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    ভোটের দিনগুলোয় কেন্দ্রীয় নেতাদের এনে কিস্তিমাত করতে কৌশল বিজেপির।


‌নীরব মোদির ৬৩৭ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত ইডির

আমাদের ভারত, কলকাতা, ১ অক্টোবর: নীরব মোদি পিএনবি কেলেঙ্কারি কাণ্ডে বিরাট সাফল্য পেল ইডি। পিএনবিকাণ্ডে মূল অভিযুক্ত নীরব মোদির ৬৩৭ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি। ভারত, আমেরিকা, নিউইয়র্ক সহ চারটি দেশে ছড়িয়ে ছিটিয়ে ছিল নীরব মোদির এই সম্পত্তি। বহুমূল্য গয়না, বিলাস বহুল বাড়ি, ব্যাঙ্ক অ্যাকাউন্ট পুরোটাই বাজেয়াপ্ত করা হয়েছে। উল্লেখ্য, পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের সঙ্গে ১৩,০০০ কোটি টাকা জালিয়াতির অভিযোগ রয়েছে নীরব মোদির বিরুদ্ধে।

ইতিমধ্যেই হংকং থেকে নীরব মোদির ২২.‌৬৯ কোটি টাকার গয়না ২৩টি ভাগে ভাগ করে জাহাজে করে ভারতে নিয়ে আসা হচ্ছে। বিশ্বের বাজারে সেই গয়নার দাম ৮৬ কোটি টাকা। বাজেয়াপ্তের তালিকায় রয়েছে লন্ডনের একটি বিলাসবহুল বাড়ি যার বাজার মূল্য ৫৭ কোটি টাকা। যে বাড়িটা নীরব মোদির বোন পূরবী মোদির নামে রয়েছে। ইডির দাবি, পিএনবি থেকে নেওয়া টাকা দিয়েই বোনের নামে এই বাড়িটি কিনেছিলেন তিনি।

এছাড়াও নিউইয়র্কের সেন্ট্রাল পার্কে ২১৬ কোটি টাকা দামের দুটি বিলাসবহুল অ্যাপার্টমেন্টও বাজেয়াপ্ত করেছে ইডি। ইথাকা ট্রাস্টের নামে অ্যাপার্টমেন্ট দুটি কিনেছিলেন তিনি। নীরব মোদির স্ত্রী এমি মোদি ও সন্তানদের নামে এই ট্রাস্টটি খুলেছিলেন তিনি। একই সঙ্গে বাহামা, দুবাই, সিঙ্গাপুর এবং আমেরিকাতেও একাধিক সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে।

এরই সঙ্গে মুম্বইয়ে বোন পূরবী মোদির নামে কেনা ১৯ কোটি টাকার একটি বাড়িও বাজেয়াপ্ত করেছেন ইডির আধিকারিকরা। নীরব মোদি এবং পূরবী মোদির নামে থাকা ২৭৮ কোটি টাকার চারটি অ্যাকাউন্টও বাজেয়াপ্ত করা হয়েছে। পূরবী মোদি এবং ময়ঙ্ক মেহতার নামে থাকা ব্রিটিশ ভার্জিন আইল্যান্ড নামে একটি সংস্থার নামে থাকা ৪৪ কোটি টাকা সহ অ্যাকাউন্ট বাজেয়াপ্ত করা হয়েছে।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of