বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    “ওদেরকে শাস্তি দেওয়ার সময় এসে গেছে” কংগ্রেসকে তোপ যোগগুরু রামদেব বাবার।    রাত পোহালেই রাজ্যে দ্বিতীয় দফায় নির্বাচন।     দার্জিলিং, জলপাইগুড়ি ও রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে হবে ভোটগ্রহণ।    “টাকার থলি নিয়ে রাস্তায় রাস্তায় ঘুরছে আরএসএসের দালালরা” অভিযোগ মমতার।    সংখ্যাগরিষ্ঠতা পেলে ছয় মাসের মধ্যেই বিধানসভা ভোট করাব বললেন আলুয়ালিয়া।    ঝাঁটা হাতে কেন্দ্রীয় বাহিনীকে এলাকা ছাড়া করার নিদান রাজ্যের মন্ত্রীর।    কান্দিতে অধীর গড়ে দাঁড়িয়ে কংগ্রেস ও বিজেপিকে তোপ মমতার।    নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য “ইউনিক কালার কোডিং” ব্যবস্থা।    আরও কড়া হল কমিশন, দুবের মাথায় বসল নতুন পর্যবেক্ষক।    অমিত, যোগীর জোড়া ফলায় মমতাকে ঘায়েলের চেষ্টা বিজেপির।    জয়ের প্রচারে আমতায় রাজনাথ সিং।    ঘাটালে একা কুম্ভ ভারতী।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    ভোটের দিনগুলোয় কেন্দ্রীয় নেতাদের এনে কিস্তিমাত করতে কৌশল বিজেপির।


বাংলা এসএমএস আর ইংরেজি হরফে আর পাঠানো যাবে না!

আমাদের ভারত ডেস্ক,১২ সেপ্টেম্বর: বাংলা উচ্চারণ কিন্তু ইংরেজি হরফে লেখা এস এম এস গ্রাহকদের পাঠানো যাবে না। না না এই নির্দেশ ভারতবর্ষে দেওয়া হয় নি। গ্রাহকদের এই রকম এস এম এস পাঠানো বন্ধ করতে সকল মোবাইল ফোন অপারেটরদের নির্দেশ দিয়েছে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন বিটিআরসি। আর এই নির্দেশকে স্বাগত জানিয়েছে মোবাইল অপারেটর অ‍্যাসোশিয়েশনও।

সম্প্রতি মোবাইল অপারেটরগুলোর কাছে এই বিষয়ে একটি লিখিত নির্দেশ পাঠায় দেশের টেলিযোগাযোগ খাতের এই নিয়ন্ত্রক সংস্থা। ঐ নির্দেশে বলা হয়েছে গ্রাহকদের কাছে পাঠানো এসএমএসের ধরন বাংলা হলে তার হরফও বাংলা হতে হবে। কোনো ভাবেই সেটা ইংরেজি বর্ণমালা ব‍্যবহার করে লেখা যাবে না। এরসঙ্গে মোবাইল অপারেটরদের ডু নট ডিস্টার্ব নীতিমালা অনুসরণের আদেশ দেওয়া হয়েছে। এই নির্দেশ অনুযায়ী রাত ১২টা থেকে সকাল ৬ টা পর্যন্ত কোন বিজ্ঞাপনি এস এম এস পাঠানো থেকে বিরত থাকতে বলা হয়েছে।
তবে সব গ্রাহকের মোবাইলে বাংলা বর্ণমালা দেখা যায় না। ফলে এই বিষয়টির দিকে নজর অনুরোধ করা হয়েছে বিটিআরসিকে।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of