আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatnews@gmail.com    ‍অযোধ‍্যার রামমন্দির নির্মাণের জন‍্য সংসদে বিল আনতে চলেছে বিজেপি, জানালেন বিজেপি মন্ত্রী।    লোকসভা নির্বাচনে বিজেপির সহানুভূতির ভোট আটকাতেই কি ‘বাজপেয়ী ভালো মোদীর চেয়ে’ বোঝাতে চাইছেন বিরোধীরা।    প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী বাজপেয়ীর স্মরণ সভায় রাজ্যের মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানাবে রাজ্য বিজেপি।    বীরভূমের তিন বিজেপি নেতার নিরাপত্তায় কেন্দ্রীয় বাহিনী।    ধর্ম পরিবর্তন করেও মিলনে বাধা, সুপ্রিম কোর্টে দ্বারস্থ ধর্মান্তরিত স্বামী।    চিত্র গুপ্ত নয়, আধুনিক কালে মরণ খাতা লেখেন রফিকুল মণ্ডল!    “সাম্প্রদায়িক বিজেপিকে রুখতে পশ্চিমবঙ্গের মহিলারাই যথেষ্ট” : চন্দ্রিমা ভট্টাচার্য।    ‘বাংলাকে কাশ্মীর হতে দেব না’! শরণার্থীদের নাগরিকত্ব দেওয়ার দাবি উঠল হিন্দু সংহতির সভায়।    নারদ তদন্তে ‘ভুয়ো কোম্পানি’-র তথ্য দিয়েছেন রত্না! আয়কর বিভাগকে চিঠি ইডির।    শিলিগুড়ির ১৫ বছরের কিশোরীর অঙ্গে পুনর্জীবন ৩ টি প্রাণের।    প্রকাশিত হল রাজ্যে গ্রুপ-ডি নিয়োগের ফলাফল।    মুম্বই থেকে মুর্শিদাবাদে বাড়ি ফেরার পথে বারাকপুরে ট্রেনে মৃত্যু রেলযাত্রীর।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    গড়িয়ায় আক্রান্ত অভিনেতা, সোনারপুর থানায় অভিযোগ দায়ের।    অক্ষয় ফের কমেডি ছবিতে ফিরছেন ‘হেরা ফেরি’-৩ নিয়ে।    প্রেমে পড়েছেন শ্রাবন্তী, গুঞ্জন টলিপাড়ায়।    ছোটে নবাব স‌ইফ আলি খানের জন্মদিন পালন হল একেবারে নবাবীয়ানায়।    বাহুবলীর প্রভাসকে দেখা যাবে ‘সাহো’ ছবিতে।    অসুস্থ কিংবদন্তী সঙ্গীতশিল্পী দ্বিজেন মুখোপাধ্যায়, ভর্তি এসএসকেএমে।    ধর্মঘটের জেরে বন্ধ হতে চলেছে বাংলার টেলি সিরিয়াল।
BREAKING NEWS:
  • আটলবিহারী বাজপেয়ীর অন্তিম যাত্রা
  • শেষ শ্রদ্ধা জানাতে অগনিত মানুষ রাস্তায়
  • রাষ্ট্রীয় মর্যাদায় সম্পন্ন অন্ত্যেষ্টি ক্রীয়া।
{"effect":"slide-h","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}


বিবাহ প্রথা বিলুপ্ত হয়ে যাচ্ছে এই দেশে

আমাদের ভারত ডেস্ক,১০ আগস্ট:বিবাহ প্রথা এখান থেকে প্রায় বিলুপ্ত হতে বসেছে। এদেশে সিঙ্গল মাদারের সংখ্যা সবচেয়ে বেশি। এদেশের ৬৭ শতাংশ শিশুর পিতা মাতার বিয়ে হয়নি। শুধুমাত্র নর-নারীর সাধারণ সম্পর্কের মধ্যে দিয়েই জন্ম হয়েছে সন্তানের। তবে তাদের জন্মদাতারা তাদের প্রতি যথাযোগ্য যত্নশীল। অন‍্যান‍্য দেশের আর পাঁচটা বাবা মায়ের মতই। শুধু তারা বিবাহ বন্ধনে আবদ্ধ নন। দেশটির নাম আইসল‍্যান্ড।

পৃথিবীর বেশির ভাগ জায়গাতেই বিবাহ বহির্ভূত সম্পর্কে সন্তানের জন্ম দেওয়া লজ্জার বলে মানা হয়। কিন্তু আইসল্যান্ড ব‍্যাতিক্রমী দেশ। এদেশের জনসংখ্যা প্রায় তিন লাখ কুড়ি হাজার মত। প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা আইসল্যান্ডের অধিবাসীদের মতে বিবাহ বিচ্ছেদ তো ভেঙে যাওয়ার যন্ত্রণা দেয়। আইসল্যান্ডে এসব চলে না। এখানকার নারীদের যথেষ্ট স্বাধীনতা রয়েছে। তারা নিজেদের ইচ্ছামত জীবন কাটাতে পারে। তার জন্য তাদের লজ্জায় পড়তে হয় না।

একই সঙ্গে এদেশের ধর্মীয় মত অনুযায়ী সন্তান নষ্ট করা চলে না। আর প্রচলিত ধর্ম দেশবাসী মেনে চলে। সন্তান সম্ভবা নারীদের জন্য এদেশের সরকার বিশেষ ব‍্যবস্থা গ্রহণ করেছে।
নয় মাসের বৈতনিক ছুটি দেওয়া হয় সন্তান সম্ভবা নারীদের। এরমধ্যে তিনমাস নারী তিন মাস পুরুষের। বাকি তিন মাস দুজনের যে কেউ ভাগাভাগি করে নিতে পারে। সেই কারণেই সন্তানের পিতা চলে গেলেও মা স্বচ্ছন্দেই সন্তানকে মানুষ করতে পারেন। এরপর যদি কেউ বিবাহ বন্ধনে আবদ্ধ হতে চান তাহলে দেশের কিছু নিয়ম মানতে হয়। নিয়ম অনুযায়ী তাদের বিয়ের আগে একসঙ্গে বেশকিছু দিন থাকা ও সন্তান পালনে সক্ষম হলে তবেই বিয়ের সিদ্ধান্ত নিতে পারে তারা

ছোট্ট দেশ আইসল্যান্ড শর্তহীন ভালোবাসার পক্ষে। তাদের কাছে মুখ্য বিষয় ভালোবাসা। তাদের কথা অনুযায়ী মানুষের বেঁচে থাকার জন্য ভালোবাসাটাই দরকার কোনো বন্ধন নয়। এমনটাই দাবি করেছেন সেদেশের মানুষ।

Leave a Reply

Be the First to Comment!

avatar
  Subscribe  
Notify of