বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    “ওদেরকে শাস্তি দেওয়ার সময় এসে গেছে” কংগ্রেসকে তোপ যোগগুরু রামদেব বাবার।    রাত পোহালেই রাজ্যে দ্বিতীয় দফায় নির্বাচন।     দার্জিলিং, জলপাইগুড়ি ও রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে হবে ভোটগ্রহণ।    “টাকার থলি নিয়ে রাস্তায় রাস্তায় ঘুরছে আরএসএসের দালালরা” অভিযোগ মমতার।    সংখ্যাগরিষ্ঠতা পেলে ছয় মাসের মধ্যেই বিধানসভা ভোট করাব বললেন আলুয়ালিয়া।    ঝাঁটা হাতে কেন্দ্রীয় বাহিনীকে এলাকা ছাড়া করার নিদান রাজ্যের মন্ত্রীর।    কান্দিতে অধীর গড়ে দাঁড়িয়ে কংগ্রেস ও বিজেপিকে তোপ মমতার।    নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য “ইউনিক কালার কোডিং” ব্যবস্থা।    আরও কড়া হল কমিশন, দুবের মাথায় বসল নতুন পর্যবেক্ষক।    অমিত, যোগীর জোড়া ফলায় মমতাকে ঘায়েলের চেষ্টা বিজেপির।    জয়ের প্রচারে আমতায় রাজনাথ সিং।    ঘাটালে একা কুম্ভ ভারতী।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    ভোটের দিনগুলোয় কেন্দ্রীয় নেতাদের এনে কিস্তিমাত করতে কৌশল বিজেপির।


খারাপ খবর সরকারি কর্মচারীদের জন‍্য, পে কমিশন মেনে এখুনি বাড়ছে না বেতন

আমাদের ভারত ডেস্ক,১৩ সেপ্টেম্বর: দু়ঃসংবাদ কেন্দ্রীয় সরকারের কর্মচারীদের জন্য। সপ্তম পে কমিশনের সুপারিশ অনুযায়ী এখুনি সরকারি কর্মচারীদের বেতন বাড়ানো হচ্ছে না। এমনটাই জানা গেছে কেন্দ্রের তরফ থেকে। কিন্তু বেশ কিছু দিন আগে জানানো হয়েছিল সপ্তম পে কমিশনের সুপারিশ মেনে বেতন বৃদ্ধি করা হবে সরকারি কর্মচারীদের। সেই লক্ষ্যে তেমন কোন পদক্ষেপ নেয়নি কেন্দ্র সরকার। ফলে এর বিরুদ্ধে আগামী ১৯ সেপ্টেম্বর দেশজুড়ে প্রতিবাদ দিবসের ডাক দিয়েছে সরকারি কর্মচারীরা।

সম্প্রতি পেট্রপন‍্যের মূল‍্যবৃদ্ধি ও ডলারের তুলনায় টাকার পতন নিয়ে বেশ চিন্তিত কেন্দ্র সরকার। একটা সর্বভারতীয় সংবাদ মাধ্যমে এক সরকারি আধিকারিক জানান, আপাতত বেতন বৃদ্ধির বিষয়টি নিয়ে আলোচনা বন্ধ রয়েছে। এখন পেট্রোপন‍্যের মূল্য বৃদ্ধি ও টাকার দামের পতন নিয়ে চিন্তা মগ্ন কেন্দ্র সরকার।

আগে সমস্যা সমাধান করা হবে। তারপরেই ভাবা হবে সে কমিশনের সুপারিশ নিয়ে।

অন‍্যদিকে রাজ‍্যসরকার সে কমিশনের সুপারিশ মেনে নেবে কি নেবে না তাই সম্পূর্ণ ভাবে রাজ‍্য সরকারগুলির উপর ছেড়ে দেওয়া হয়েছে।

এদিকে কেন্দ্র চাইছে রাজ‍্য গুলো ভ‍্যাট কমিয়ে জ্বালানির দাম কমাক। নাহলে কেন্দ্র কে যদি কমাতে হয় তাহলে ৩৯ হাজার কোটি টাকার ক্ষতি স্বীকার করতে হবে।

পে কমিশনের বিষয়টিকে আপাতত গুরুত্ব না দেওয়ায় স্বাভাবতই খুশি নয় সরকারি কর্মচারীরা। কেন্দ্রীয় সরকারের এই টালবাহানার কারণে ১৯ সেপ্টেম্বর দেশজুড়ে প্রতিবাদ দিবসের ডাক দিয়েছে সরকারি কর্মচারীরা।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of