আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatnews@gmail.com    ‍অযোধ‍্যার রামমন্দির নির্মাণের জন‍্য সংসদে বিল আনতে চলেছে বিজেপি, জানালেন বিজেপি মন্ত্রী।    লোকসভা নির্বাচনে বিজেপির সহানুভূতির ভোট আটকাতেই কি ‘বাজপেয়ী ভালো মোদীর চেয়ে’ বোঝাতে চাইছেন বিরোধীরা।    প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী বাজপেয়ীর স্মরণ সভায় রাজ্যের মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানাবে রাজ্য বিজেপি।    বীরভূমের তিন বিজেপি নেতার নিরাপত্তায় কেন্দ্রীয় বাহিনী।    বিজেপি কর্মীর পরিবারের সদস্যদের দলে যোগ দেওয়াতে গিয়ে পুরুলিয়া ছাড়লেন অপমানিত তৃণমূল সাংসদ ডাঃ শান্তনু সেন।    অটলজীর মৃত্যুতে নলহাটিতে মাথা মুণ্ডন করে শ্রাদ্ধ সারল বিজেপি, নানুরে কর্মীদের মারধর।    “সাম্প্রদায়িক বিজেপিকে রুখতে পশ্চিমবঙ্গের মহিলারাই যথেষ্ট” : চন্দ্রিমা ভট্টাচার্য।    ‘বাংলাকে কাশ্মীর হতে দেব না’! শরণার্থীদের নাগরিকত্ব দেওয়ার দাবি উঠল হিন্দু সংহতির সভায়।    নারদ তদন্তে ‘ভুয়ো কোম্পানি’-র তথ্য দিয়েছেন রত্না! আয়কর বিভাগকে চিঠি ইডির।    শিলিগুড়ির ১৫ বছরের কিশোরীর অঙ্গে পুনর্জীবন ৩ টি প্রাণের।    প্রকাশিত হল রাজ্যে গ্রুপ-ডি নিয়োগের ফলাফল।    মুম্বই থেকে মুর্শিদাবাদে বাড়ি ফেরার পথে বারাকপুরে ট্রেনে মৃত্যু রেলযাত্রীর।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    গড়িয়ায় আক্রান্ত অভিনেতা, সোনারপুর থানায় অভিযোগ দায়ের।    অক্ষয় ফের কমেডি ছবিতে ফিরছেন ‘হেরা ফেরি’-৩ নিয়ে।    প্রেমে পড়েছেন শ্রাবন্তী, গুঞ্জন টলিপাড়ায়।    ছোটে নবাব স‌ইফ আলি খানের জন্মদিন পালন হল একেবারে নবাবীয়ানায়।    বাহুবলীর প্রভাসকে দেখা যাবে ‘সাহো’ ছবিতে।    অসুস্থ কিংবদন্তী সঙ্গীতশিল্পী দ্বিজেন মুখোপাধ্যায়, ভর্তি এসএসকেএমে।    ধর্মঘটের জেরে বন্ধ হতে চলেছে বাংলার টেলি সিরিয়াল।
BREAKING NEWS:
  • আটলবিহারী বাজপেয়ীর অন্তিম যাত্রা
  • শেষ শ্রদ্ধা জানাতে অগনিত মানুষ রাস্তায়
  • রাষ্ট্রীয় মর্যাদায় সম্পন্ন অন্ত্যেষ্টি ক্রীয়া।
{"effect":"slide-h","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}


ভালো খবর! ২৩ লক্ষ অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীদের পেনশন বাড়াচ্ছে সরকার

আমাদের ভারত ডেস্ক,১৩ জুন: অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীদের পেনশন বাড়ানোর ঘোষণা করল কেন্দ্রীয় সরকার। ২০১৯-এর লোকসভা ভোটের আগে এটা একটা বড় ঘোষণা বিজেপি সরকারের। সপ্তম বেতন কমিশনের সুপারিশ অনুযায়ী শিক্ষক ও শিক্ষার্থীদের পেনশন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। এই সিদ্ধান্তের কারণে উপকৃত হবেন ২৩ লক্ষ অবসরপ্রাপ্ত শিক্ষক ও শিক্ষাকর্মী । এরা সকলেই কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়,কলেজ, শিক্ষাপ্রতিষ্ঠানের অবসরপ্রাপ্ত কর্মী। এদের মধ্যে ৮ লক্ষ শিক্ষক ও ১৫ লক্ষ অশিক্ষ অবসরপ্রাপ্ত কর্মচারী রয়েছেন।

কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভরেকর জানান সপ্তম বেতন কমিশনের সুপারিশ অনুযায়ী ক‍্যবিনেটে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় ও ইউজিসি অন্তর্ভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে অবসর গ্রহণ করা ২৩ লক্ষ শিক্ষক ও শিক্ষাকর্মীদের প্রায় ৬-১৮ হাজার টাকা পর্যন্ত পেনশন বাড়তে চলেছে। সপ্তম বেতন কমিশনের সুপারিশ অনুযায়ী ২০১৭-র জানুয়ারি মাস থেকে এই নিয়ম কার্যকর করা হবে।

Leave a Reply

Be the First to Comment!

avatar
  Subscribe  
Notify of