বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    “ওদেরকে শাস্তি দেওয়ার সময় এসে গেছে” কংগ্রেসকে তোপ যোগগুরু রামদেব বাবার।    রাত পোহালেই রাজ্যে দ্বিতীয় দফায় নির্বাচন।     দার্জিলিং, জলপাইগুড়ি ও রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে হবে ভোটগ্রহণ।    “টাকার থলি নিয়ে রাস্তায় রাস্তায় ঘুরছে আরএসএসের দালালরা” অভিযোগ মমতার।    সংখ্যাগরিষ্ঠতা পেলে ছয় মাসের মধ্যেই বিধানসভা ভোট করাব বললেন আলুয়ালিয়া।    ঝাঁটা হাতে কেন্দ্রীয় বাহিনীকে এলাকা ছাড়া করার নিদান রাজ্যের মন্ত্রীর।    কান্দিতে অধীর গড়ে দাঁড়িয়ে কংগ্রেস ও বিজেপিকে তোপ মমতার।    নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য “ইউনিক কালার কোডিং” ব্যবস্থা।    আরও কড়া হল কমিশন, দুবের মাথায় বসল নতুন পর্যবেক্ষক।    অমিত, যোগীর জোড়া ফলায় মমতাকে ঘায়েলের চেষ্টা বিজেপির।    জয়ের প্রচারে আমতায় রাজনাথ সিং।    ঘাটালে একা কুম্ভ ভারতী।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    ভোটের দিনগুলোয় কেন্দ্রীয় নেতাদের এনে কিস্তিমাত করতে কৌশল বিজেপির।


পাওয়ার ব্যাঙ্ক পকেট বা ব্যাগে রাখার আগে সাবধান!

আমাদের ভারত ডেস্ক, ১০ সেপ্টেম্বর: আজকালকার দিনে মোবাইল ছাড়া দিন অচল। আর রাস্তাঘাটে মোবাইলের চার্জ শেষ হলে পাওয়ার ব্যাঙ্ক আমরা সবাই ব্যবহার করি। কিন্তু আপনি কি জানেন যে ব্যাগে বা পকেটে চার্জ দেওয়া অবস্থায় রাখলে এই পাওয়ার ব্যাঙ্ক থেকে কি মারাত্মক দুর্ঘটনা ঘটতে পারে? বিশেষ করে কমদামী পাওয়ার ব্যাঙ্ক ডেকে আনতে পারে মারাত্মক বিপদ?

চিনে এক ব্যাক্তি অন্যান্য দিনের মতো বাসে যেতে যেতে নিজের ফোনে পাওয়ার ব্যাঙ্ক থেকে চার্জ দিচ্ছিলেন । পাওয়ার ব্যাঙ্কটি ছিল তার ব্যাগের ভিতরে। বাসের পাশে বসা যাত্রীর সাথে কথা বলতে বলতে হঠাৎই তীব্র আওয়াজ। সঙ্গে সঙ্গে লোকটি নিজের ব্যাগ ছুড়ে ফেলে দেন।

বিস্ফোরণটি ছিল পাওয়ার ব্যাঙ্কের। হ্যাঁ, আপনি ঠিকই শুনলেন। ব্যাগের ভিতর থাকা পাওয়ার ব্যাঙ্কটি তীব্র আওয়াজের সাথে বিস্ফোরিত হয়েছিল। পুরো ঘটনাটির ভিডিও সোশ্যাল মিডিয়াতে আসতেই সঙ্গে সঙ্গে সেটা ভাইরাল হয়ে যায়।

বিশেষজ্ঞরা জানাচ্ছেন, এই দুর্ঘটনা ঘটেছে মানেই আপনি আর পাওয়ার ব্যাঙ্ক ব্যবহার করবেন না, তা নয়। কিন্তু এবার থেকে পাওয়ার ব্যাঙ্ক কেনার সময় বা ব্যবহারের সময় সতর্ক থাকবেন। কমদামী পাওয়ার ব্যাঙ্ক ব্যাগ বা পকেটের ভিতরে অতিরিক্ত তাপ বিকিরিত না করতে পেরে বিস্ফোরণ ঘটাতেই পারে। তাই দামের সাথে বা কোয়ালিটির সাথে আপোষ করতে গিয়ে নিজের ক্ষতি করবেন না। মোবাইলের মতই গুরুত্ব দিয়েই দামী ভাল মানের পাওয়ার ব্যাঙ্ক কিনলে বিপদের সম্ভাবনা অনেকটাই কম। তবে চার্জ দেওয়া অবস্থায় ব্যাগে বা পকেটে না রাখাটাই শ্রেয়।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of