যেকোন খবরের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatnews@gmail.com    ফ্রিতে ৫০ লাখ স্মার্টফোন আর জিও সিম।    ফেসবুকে মুখ্যমন্ত্রীর অশালীন ছবি প্রচার,  গ্রেফতার শালবনীর যুবক।    “তৃণমূল বিরোধী শূন্য পঞ্চায়েত গড়তে চাইছে বলেই এত গণ্ডগোল”, বললেন দিলীপ ঘোষ।    আমডাঙা কাণ্ডে রাজস্থান থেকে গ্রেফতার সিপিএম নেতা জাকির।    এবার ভেঙে খসে পড়তে শুরু করল জ্বলন্ত বাগরি মার্কেট।    বীরভূমে আদিবাসী ছাত্রীর ধর্ষণের ঘটনায় ধর্ষকের দ্রুত বিচার চাইলেন লকেট।    তিন সপ্তাহের মধ্যে এসএসসির সম্পূর্ণ মেধাতালিকা প্রকাশের নির্দেশ হাইকোর্টের।    সারদা মামলায় বিধাননগরের প্রাক্তন গোয়েন্দা কর্তা অর্ণব ঘোষকে তলব সিবিআইয়ের।    বাগরি মার্কেটের সিঁড়ি, বাথরুমও ব্যবসায় লিজ, জার্মানি থেকেও ক্ষোভ মুখ্যমন্ত্রীর।    বালুরঘাটে কাজের দিনেও সরকারি অফিসে মদ-মাংসের আসর, আতঙ্কিত দপ্তরের এক মহিলা কর্মী।    হিলিতে ভোগের খিচুড়ির ভাগাভাগি নিয়ে সিভিক ভলান্টিয়ারকে বেধড়ক মার এনভিএফের।    কুলতলিতে রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা, প্রহৃত চিকিৎসক।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    দেড়বছর পর জামিন পেলেন উদ্বাস্তু আন্দোলনের নেতা সুবোধ বিশ্বাস।    ডিভোর্স না দেওয়ায় স্ত্রীকে খুনের চেষ্টা চিকিৎসক স্বামীর, গ্রেফতার অভিযুক্ত।    গোর্খাল্যান্ডের দাবিতে পাহাড়ে ফের পোস্টার, সিঁদুরে মেঘ দেখছে পাহাড়বাসী।    দিলীপ ঘোষের উপর হামলার প্রতিবাদে রাজ্যজুড়ে পথ অবরোধ কর্মসূচি বিজেপির।    হোয়াটসঅ্যাপে খুব গুরুত্বপূর্ণ তিনটি পরিবর্তন হতে চলেছে।    এবার ভাঁজ করে রাখতে পারবেন আপনার স্মার্টফোন।
BREAKING NEWS:
  • নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গে বৃষ্টি
  • বৃষ্টি চলবে শুক্রবার পর্যন্ত বলে
  • আবহাওয়া দপ্তর সূত্রে জানানো হয়েছে।
{"effect":"slide-h","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}


পাওয়ার ব্যাঙ্ক পকেট বা ব্যাগে রাখার আগে সাবধান!

আমাদের ভারত ডেস্ক, ১০ সেপ্টেম্বর: আজকালকার দিনে মোবাইল ছাড়া দিন অচল। আর রাস্তাঘাটে মোবাইলের চার্জ শেষ হলে পাওয়ার ব্যাঙ্ক আমরা সবাই ব্যবহার করি। কিন্তু আপনি কি জানেন যে ব্যাগে বা পকেটে চার্জ দেওয়া অবস্থায় রাখলে এই পাওয়ার ব্যাঙ্ক থেকে কি মারাত্মক দুর্ঘটনা ঘটতে পারে? বিশেষ করে কমদামী পাওয়ার ব্যাঙ্ক ডেকে আনতে পারে মারাত্মক বিপদ?

চিনে এক ব্যাক্তি অন্যান্য দিনের মতো বাসে যেতে যেতে নিজের ফোনে পাওয়ার ব্যাঙ্ক থেকে চার্জ দিচ্ছিলেন । পাওয়ার ব্যাঙ্কটি ছিল তার ব্যাগের ভিতরে। বাসের পাশে বসা যাত্রীর সাথে কথা বলতে বলতে হঠাৎই তীব্র আওয়াজ। সঙ্গে সঙ্গে লোকটি নিজের ব্যাগ ছুড়ে ফেলে দেন।

বিস্ফোরণটি ছিল পাওয়ার ব্যাঙ্কের। হ্যাঁ, আপনি ঠিকই শুনলেন। ব্যাগের ভিতর থাকা পাওয়ার ব্যাঙ্কটি তীব্র আওয়াজের সাথে বিস্ফোরিত হয়েছিল। পুরো ঘটনাটির ভিডিও সোশ্যাল মিডিয়াতে আসতেই সঙ্গে সঙ্গে সেটা ভাইরাল হয়ে যায়।

বিশেষজ্ঞরা জানাচ্ছেন, এই দুর্ঘটনা ঘটেছে মানেই আপনি আর পাওয়ার ব্যাঙ্ক ব্যবহার করবেন না, তা নয়। কিন্তু এবার থেকে পাওয়ার ব্যাঙ্ক কেনার সময় বা ব্যবহারের সময় সতর্ক থাকবেন। কমদামী পাওয়ার ব্যাঙ্ক ব্যাগ বা পকেটের ভিতরে অতিরিক্ত তাপ বিকিরিত না করতে পেরে বিস্ফোরণ ঘটাতেই পারে। তাই দামের সাথে বা কোয়ালিটির সাথে আপোষ করতে গিয়ে নিজের ক্ষতি করবেন না। মোবাইলের মতই গুরুত্ব দিয়েই দামী ভাল মানের পাওয়ার ব্যাঙ্ক কিনলে বিপদের সম্ভাবনা অনেকটাই কম। তবে চার্জ দেওয়া অবস্থায় ব্যাগে বা পকেটে না রাখাটাই শ্রেয়।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of