যেকোন রকম বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    ৩ হাজারের বেশি অ্যান্টি ট্যাংক মিসাইল কিনতে পারে ভারত ফ্রান্স থেকে।     কংগ্রেসের ইস্তেহারে রামমন্দির যুক্ত হলে আমরা তাদের সমর্থনের কথা ভাবতে পারি : ভিএইচপি।    বিজেপির বিরুদ্ধে কংগ্রেসের প্রার্থী হতে পারেন করিনা কাপুর।    মমতা নয় রাহুলকেই নেতা দেখতে চান তারা, ব্রিগেডের পরেই জানালেন তেজস্বী, স্টালিনরা।     একসময় কাগজ কুড়াতেন আজ চণ্ডীগড়ের মেয়র এই বিজেপি নেতা।    ব্রিগেডে খরচের উসুল তুলতে ব্যর্থ তৃণমূল, সোশ্যাল মিডিয়ায় মোদিকে হারিয়েই সন্তুষ্ট।    মালদায় অমিত শাহ-যোগীর সভা সফল করার জন্য বিজেপির তিন প্ল্যান।    ব্রিগেডের সভার বদলে আসানসোলে সভা করবে প্রধানমন্ত্রী, জানালেন দিলীপ ঘোষ।    জম্মু-কাশ্মীরে একক সংখ্যাগরিষ্ঠতা পাবে বিজেপি , দাবি রাম মাধবের।    জয়নগরে অমিত শাহের সভার আগেই রাস্তাঘাট তৃণমূলের দখলে।    লোকসভা নির্বাচনকে মাথায় রেখে সফরে জিটিএর প্রতি মুক্তহস্ত মমতা।    ডুয়ার্সে চিতাবাঘের চামড়া সহ আটক পাঁচ চোরাচালানকারী।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    বিজেপি নেতার মাতৃবিয়োগে সমবেদনা জানাতে দুর্গাপুরে রাজ্যপাল।


সবুজ দুর্গ পুরুলিয়ায় বিশাল পরিমাণে গেরুয়া আবির ও মিষ্টির বরাত কেন?

আমাদের ভারত, পুরুলিয়া,  ১৬ মে: পুরুলিয়া জেলায় বিশাল পরিমাণে গেরুয়া আবিরের বরাত দেওয়া হয়েছে। অর্ডার দেওয়া হয়েছে মিষ্টি তৈরীরও। তাহলে কী পঞ্চায়েত নির্বাচনে বড় ধরনের সাফল্য পেতে চলেছে গেরুয়া শিবির? বিজেপির পক্ষ থেকে তো বটেই,  তৃণমূলের কিছু কিছু অভিজ্ঞ নেতাদের মতে এবারে বিজেপির দাপট বাড়বে। হয়তো বিজয়ের আনন্দে মাততে গেরুয়া আবির ও মিষ্টির বরাত দেওয়া হয়েছে বিজেপির পক্ষ থেকে।নির্বাচনের ফলাফল যাই হোক না কেন পুরুলিয়া শহর জুড়ে আবির, লাড্ডু ও মিষ্টির বাজার রমরমে।সবুজ,  গেরুয়া দলের কর্মীরা বিজয় উল্লাসে মেতে উঠার আগে মিষ্টি ও আবিরের বড় রকমের বরাত দিয়েছেন পুরুলিয়ার ব্যবসায়ীদের। বৃহস্পতিবার দুপুরের আগেই পঞ্চায়েত নির্বাচনের ফলাফল পরিষ্কার হয়ে যাবে।জয়ের ধ্বজা কার হাতে উড়বে তা পরিষ্কার হওয়ার আগেই বিজেপি ও তৃণমূলের পক্ষ থেকে জেলার বিভিন্ন ব্লকে মিষ্টি, গেরুয়া এবং সবুজ আবিরের বরাত দেওয়ার কাজ প্রায় সারা হয়ে গিয়েছে। জয় নিশ্চিত জেনেই এই বরাত দিয়েছেন বলেই দাবি কর্মীদের। আর এরই মধ্যে জেলার বিভিন্ন দল গুলি রং ও আবির কিনতে বাজারে হাজির হন এদিন। দোকানে দোকানে ভিড় বিভিন্ন দলের কর্মীদের। মুখ মিষ্টি করার জন্য পুরুলিয়া শহরের সন্দেশ গলিতে বিভিন্ন দোকানে লাড্ডুর জন্য বরাত পড়েছে। এমন কি মিষ্টির ভালো বাজার দেখে অন্যান্য দিনের তুলনায় মিষ্টি তৈরীর পরিমাণ বাড়িয়েছেন দোকানদাররা। অন্যান্য দলের তুলনায় গেরুয়া ও সবুজ আবিরের বিক্রি রেকর্ড ছাড়িয়েছে।
নিতুড়িয়া পঞ্চায়েত সমিতির বিদায়ী সভাপতি এবারেও তৃণমূলের প্রার্থী হয়েছেন। তাঁর জয় নিশ্চিত জেনেই আড়াই কুইন্ট্যাল সবুজ আবিরের বরাত দিয়েছেন। এছাড়া স্থানীয় দোকানেও কয়েক হাজার লাড্ডু ও অন্যান্য মিষ্টির বরাত দেন তিনি। শুক্রবার তিনি বিজয় মিছিল করবেন বলে জানান। বিজেপির রাজেশ কাটারুকা জানান, বিভিন্ন ব্লকের প্রার্থীরা তাঁদের মতো করে প্রচুর গেরুয়া আবির ও মিষ্টির বরাত দেন।   
নির্বাচনের ফল যাই হোক না কেন। মিষ্টি ও আবিরের দোকান গুলির বিক্রি ভালো হবে বৃহস্পতিবার। ভাল বিক্রির আশায় মুখে হাসি ফুটেছে ব্যবসায়ীদের। আর সৌজন্যে অবশ্যই ত্রি-স্তর পঞ্চায়েত নির্বাচন।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of