কুমারস্বামী রাজনীতির মিলিন্দ সুমন।    পাকসেনার গুলিতে সাতদিনে নিহত ৪২ ভারতীয়।    বিশ্বভারতীর সমাবর্তন অনুষ্ঠানে মোদী হাসিনার দ্বিপাক্ষিক বৈঠকই গুরুত্বপূর্ণ।    কর্নাটকে আবার আস্থা ভোট বৃহস্পতিবার, টিকবে তো জোট সরকার।    প্রয়োজন মিটে গেলে ছুড়ে ফেলে দেন মমতা : মুকুল রায়।    বিরাটির খোলা রাস্তায় তৃণমূল পুরপ্রধান-উপ পুরপ্রধানের লড়াই, থামাতে গিয়ে রীতিমতো হেনস্থা সাংসদ সৌগত রায়ের।    হৃদযন্ত্র প্রতিস্থাপনের পর ভালোই আছেন দিলচাঁদ, খুশি চিকিৎসকরা।    তারাপীঠে পুজো দিতে এসে হাতাহাতিতে জড়ালেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর উপদেষ্টা।    শাসক দলের অত্যাচারে ভিটেমাটি ছাড়লেন রাজগঞ্জের কয়েকটি পরিবার।    শতাব্দী এক্সপ্রেসের খাবার খেয়ে অসুস্থ ২০ জন যাত্রী।    আরামবাগে বিভিন্ন হোটেলে মধুচক্রের রমরমা, আটক বাংলাদেশি তরুণী।    আপনার এ সপ্তাহ কেমন যাবে জেনে নিন আমাদের সাপ্তাহিক রাশিফল থেকে।
BREAKING NEWS:
  • রাজ্য জয়েন্ট এনট্রান্সের ফল প্রকাশ।
  • জয়েন্টে প্রথম অভিনন্দন বোস।
{"effect":"slide-h","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}


সবুজ দুর্গ পুরুলিয়ায় বিশাল পরিমাণে গেরুয়া আবির ও মিষ্টির বরাত কেন?

আমাদের ভারত, পুরুলিয়া,  ১৬ মে: পুরুলিয়া জেলায় বিশাল পরিমাণে গেরুয়া আবিরের বরাত দেওয়া হয়েছে। অর্ডার দেওয়া হয়েছে মিষ্টি তৈরীরও। তাহলে কী পঞ্চায়েত নির্বাচনে বড় ধরনের সাফল্য পেতে চলেছে গেরুয়া শিবির? বিজেপির পক্ষ থেকে তো বটেই,  তৃণমূলের কিছু কিছু অভিজ্ঞ নেতাদের মতে এবারে বিজেপির দাপট বাড়বে। হয়তো বিজয়ের আনন্দে মাততে গেরুয়া আবির ও মিষ্টির বরাত দেওয়া হয়েছে বিজেপির পক্ষ থেকে।নির্বাচনের ফলাফল যাই হোক না কেন পুরুলিয়া শহর জুড়ে আবির, লাড্ডু ও মিষ্টির বাজার রমরমে।সবুজ,  গেরুয়া দলের কর্মীরা বিজয় উল্লাসে মেতে উঠার আগে মিষ্টি ও আবিরের বড় রকমের বরাত দিয়েছেন পুরুলিয়ার ব্যবসায়ীদের। বৃহস্পতিবার দুপুরের আগেই পঞ্চায়েত নির্বাচনের ফলাফল পরিষ্কার হয়ে যাবে।জয়ের ধ্বজা কার হাতে উড়বে তা পরিষ্কার হওয়ার আগেই বিজেপি ও তৃণমূলের পক্ষ থেকে জেলার বিভিন্ন ব্লকে মিষ্টি, গেরুয়া এবং সবুজ আবিরের বরাত দেওয়ার কাজ প্রায় সারা হয়ে গিয়েছে। জয় নিশ্চিত জেনেই এই বরাত দিয়েছেন বলেই দাবি কর্মীদের। আর এরই মধ্যে জেলার বিভিন্ন দল গুলি রং ও আবির কিনতে বাজারে হাজির হন এদিন। দোকানে দোকানে ভিড় বিভিন্ন দলের কর্মীদের। মুখ মিষ্টি করার জন্য পুরুলিয়া শহরের সন্দেশ গলিতে বিভিন্ন দোকানে লাড্ডুর জন্য বরাত পড়েছে। এমন কি মিষ্টির ভালো বাজার দেখে অন্যান্য দিনের তুলনায় মিষ্টি তৈরীর পরিমাণ বাড়িয়েছেন দোকানদাররা। অন্যান্য দলের তুলনায় গেরুয়া ও সবুজ আবিরের বিক্রি রেকর্ড ছাড়িয়েছে।
নিতুড়িয়া পঞ্চায়েত সমিতির বিদায়ী সভাপতি এবারেও তৃণমূলের প্রার্থী হয়েছেন। তাঁর জয় নিশ্চিত জেনেই আড়াই কুইন্ট্যাল সবুজ আবিরের বরাত দিয়েছেন। এছাড়া স্থানীয় দোকানেও কয়েক হাজার লাড্ডু ও অন্যান্য মিষ্টির বরাত দেন তিনি। শুক্রবার তিনি বিজয় মিছিল করবেন বলে জানান। বিজেপির রাজেশ কাটারুকা জানান, বিভিন্ন ব্লকের প্রার্থীরা তাঁদের মতো করে প্রচুর গেরুয়া আবির ও মিষ্টির বরাত দেন।   
নির্বাচনের ফল যাই হোক না কেন। মিষ্টি ও আবিরের দোকান গুলির বিক্রি ভালো হবে বৃহস্পতিবার। ভাল বিক্রির আশায় মুখে হাসি ফুটেছে ব্যবসায়ীদের। আর সৌজন্যে অবশ্যই ত্রি-স্তর পঞ্চায়েত নির্বাচন।

loading...

Leave a Reply

Be the First to Comment!

avatar
  Subscribe  
Notify of