আর্জেন্টিনাকে দ্বিতীয় রাউন্ডে যেতে হলে যা যা করতে হবে।    ২০১৯-এ তিনশোর বেশি আসন পাবে বিজেপি!    নির্বংশ তৃণমূলে ২০১৯ এর পর বাতি দেওয়ার লোক থাকবে না : রাহুল সিনহা।    উস্কানিমূলক মন্তব্য ! সায়ন্তন বসুর বিরুদ্ধে মামলা রুজু করলো পুলিশ।    রাজ্য সরকারের নয়, কেন্দ্রের নিরাপত্তা রক্ষী নিতেই ইচ্ছুক মুকুল রায়।    আগেরবারের মত এবারেও শেষ মুহূর্তে বাতিল মুখ‍্যমন্ত্রীর চিন সফর, তবে কারণটা অদ্ভুত।     কোচবিহারে এলে দিলীপ ঘোষকে সাগরদিঘীর জলে দাঁড় করিয়ে রাখার হুঁশিয়ারি মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের।    তৃণমূল কংগ্রেস যে-ভাষা বোঝে আমরাও সেই ভাষায় বোঝাব : আবদুল মান্নান।    বধূ নির্যাতনের শিকার খোদ আলিপুরের মহিলা আইনজীবী ! গ্রেফতার স্বামী।    ২০১৯ সালে তৃণমূল দল আর বাংলায় থাকবে না : মুকুল রায়।    ঘি এর নামে কি খাচ্ছেন আপনারা ? জানতে দেখুন।     আপনার এ সপ্তাহ কেমন যাবে জেনে নিন আমাদের সাপ্তাহিক রাশিফল থেকে।
BREAKING NEWS:
  • আজকের বিশ্বকাপ ফুটবলের ফলাফল
  • ৬টার খেলায় ব্রাজিল- ২কোস্টারিকা_0
  • ৯টায় নাইজেরিয়া-২ আইসল্যান্ড-০
  • রাত ১২ টায় সার্বিয়া-১সুইজারল্যান্ড-২
{"effect":"slide-h","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}


রামপুরহাটে শতাব্দী প্রাচীন মন্দির সংস্কার করে হল মঙ্গলচণ্ডীর পুজো

আমাদের ভারত, রামপুরহাট, ১২ জুন: শতাব্দী প্রাচীন শিব মন্দিরের সংস্কার করে ধুমধামের সঙ্গে মা মঙ্গলচণ্ডীর পুজোতে মাতলেন রামপুরহাট শহরের মানুষ। রামপুরহাট পুরসভার ১১ নং ওয়ার্ডে শিবতলা পাড়ার ওই মন্দিরে শুধু স্থানীয় মহিলারাই নন, শহরের বিভিন্ন এলাকার মহিলারা সেখানে পুজো দিয়ে যান।
কথায় আছে বাঙালির ১২ মাসে ১৩ পার্বন। তার মধ্যে জ্যেষ্ঠ মাসের প্রতি মঙ্গলবারে মঙ্গলচন্ডী পুজো অন্যতম। শিবতলা পাড়ার প্রাচীন শিব মন্দিরে এবার সেই রীতি মেনে পুজোর আয়োজন করা হয়। তবে এবার মন্দির সংস্কার করে পুজোর আয়োজন করা হয়। এদিন মন্দিরে লম্বা লাইন দিয়ে পুজো দেন মহিলারা। মন্দিরের সেবাইত  গৌতম ভট্টাচার্য বলেন, “এই মন্দিরটি বহু প্রাচীন। সংস্কারের অভাবে মন্দির ভগ্নদশায় পরিণত হয়েছিল। পাড়ার বাসিন্দা ব্যবসায়ী কল্যাণ দাস মন্দির সংস্কার করে দেন। গোটা মন্দির মার্বেল এবং টাইলস বসিয়ে সংস্কার করা হয়েছে। তবে সংস্কারের পিছনে স্থানীয় মানুষদের সহযোগিতাও রয়েছে যথেষ্ট। আমারা বংশপরম্পরায় এই মন্দিরে পুজো চালিয়ে আসছি। ৪০ বছর ধরে আমি পুজো করছি। আগে বাবা পঞ্চানন ভট্টাচার্য পুজো করতেন। এখানে নিত্য পুজোর পাশাপাশি বছরের জ্যেষ্ঠ মাসের প্রতি মঙ্গলবার নিত্যপুজো করা হয়”। এদিন সকাল থেকে লম্বা লাইন দিয়ে পুজো দিলেন এলাকার মহিলারা। সেই সঙ্গে মন্দির সংস্কার করার জন্য সাধুবাদ দিতেও ভোলেননি।

loading...

Leave a Reply

Be the First to Comment!

avatar
  Subscribe  
Notify of