১৩ শিশুর মৃত্যুর কারণ মোবাইল ফোন।    কাশ্মীরের মুখ‍্যমন্ত্রীকে জেহাদি বললেন কাঠুয়াকান্ডে অভিযুক্তদের আইনজীবী।    ১৪ মে বাংলায় পঞ্চায়েত নির্বাচন, ১৭ মে গণনা! অবশেষে দিন ঘোষণা নির্বাচন কমিশনের।    টিকিট দেয়নি দল, তৃণমূল ছেড়ে কংগ্রেসে যোগ দুবারের বিজয়ী লড়াকু প্রার্থীর।    ‘গণতন্ত্রকে বলি দিয়ে, সংবিধানকে কচু কাটা করে কী প্রয়োজন এই ভোটের?’ প্রশ্ন তুললেন প্রাক্তন বিচারপতি অশোক গঙ্গোপাধ্যায়।    পঞ্চায়েত ভোটে ‘বিজেপির জয়ের কলঙ্ক’ থেকে পশ্চিমবঙ্গকে মুক্ত রাখার ডাক বুদ্ধের।    চার্জ দেওয়া অবস্থায় মোবাইল ফোনে কথা বলতে গিয়ে মৃত্যু কিশোরের।     পঞ্চায়েত নির্বাচনের দিন ঘোষনা হওয়ার খুশি মুখ্যমন্ত্রী।    একদফা ভোট নিয়ে বিজেপির কোনও আপত্তি নেই।    অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে অবস্থানে বসবে বামেরা : বিমান বসু।    নারকেলডাঙার রাজাবাজারে মিলল ২০ হাজার কেজি ভাগাড়ের মাংস, শহর জুড়ে তল্লাশি।    আপনার এ সপ্তাহ কেমন যাবে জেনে নিন আমাদের সাপ্তাহিক রাশিফল থেকে।
BREAKING NEWS:
  • ভোটের দিন ঘোষনা হল।
  • সারা রাজ্যে 14 মে একদফায় ভোট।
  • ভোটে নিরাপত্তা নিয়ে প্রশ্ন বিরোধীদের।
  • পঞ্চায়েত ভোট গননা 17 মে।
{"effect":"slide-h","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}


সোস্যল মিডিয়ার পোষ্ট দেখে নিখোঁজ ভাইকে ফিরে পেল দাদা, ধন্যবাদ মালদাবাসীকে

আমাদের ভারত, মালদা, ১২ জানুয়ারি : সোস্যল মিডিয়ার পোষ্ট দেখে নিখোঁজ ভাইকে ফিরিয়ে নিয়ে গেলো দাদা। আর এই ঘটনায় মালদাবাসীকে ধন্যবাদ জানালো ভিনরাজ্যের ওই ব্যক্তি।
ভিন রাজ্যের এক নাগরিক। মানসিক ভারসাম্যহীন হওয়ায় পথভুলে মালদা জেলায় ভারত বাংলাদেশে সীমান্ত পাড়ে এসে হাজির। শারীরিকভাবে অসুস্থ দুর্বল হয়ে সীমান্ত রাস্তায় পড়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছিলেন এই নাগরিক।আর তখনই এই জেলার মানবিকতা পাশে দাঁড়িয়ে জীবন বাঁচিয়ে তুললো অজ্ঞাত এই নাগরিকের। ফিরিয়ে আনলো তাঁর পরিচয়। কোন এক হিন্দী সিনেমার স্ক্রিপ্ট হয়। এ এক রিয়েল কাহিনী। গত এক বছর ধরে এই কাহিনীর জম্ম দিয়েছে ভারত বাংলাদেশ সীমান্ত গ্রাম নারায়নপুরে। আজ এই নাগরিক ফিরে যাচ্ছে তার নিজের গ্রামে।
পাঁচ বছর আগে উড়িষ্যার বাহারমপুর গ্রামের বাসিন্দা রাজু তালি নিখোঁজ হয়ে যান। রাজুর পরিবারের সদস্যরা স্থানীয় থানায় অভিযোগও করেন। কিন্ত খোঁজ পাওয়া যায় নি। বছর খানেক ধরে ভবঘুরে এই আগন্তুকের আবির্ভাব হয় কালিরাচক থানার নারায়নপুর গ্রামে। অসুস্থ এই আগন্তুকের পাশে দাঁড়ায় স্থানীয় বাসিন্দা। সীমান্ত কাঁটাতারের ওপারে গিয়ে কোন বড় বিপদ না ঘটে নজর রাখে সেই দিকেও। আর শুরু হয় সুশ্রষাও। এই আগন্তুকের পরিচয়ও জানার চেষ্টা করা হয়। কিন্তু কোন পরিচয় জানা যায় নি। এরপরএলাকার এক ব্যক্তি ফারহাদ আলম চৌধুরী এই আগন্তুকের চুল দাঁড়ি কামিয়ে পরিষ্কার করে তাঁর ছবি ফেসবুকে পোষ্ট করে। এরপর উড়িষ্যার পুলিশ এই পোষ্ট দেখে মালদা এই বাসিন্দার সাথে যোগাযোগ করে এবং নিজ পরিবার ও ঘর ফিরে পায় এই ভবঘুরে।
আজ রাজু তালির দাদা তিন্নাত তালি মালদায় এসে তার ভাইকে নিয়ে যান এবং মালদাবাসীকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানান। তবে এটাই বোঝা যায় এখনো প্রকৃত মানুষ মানুষের সহযোগীতায় এগিয়ে আসে। অনন‍্য নজর হল এটি বছরখানেক পর সোস্যাল মিডিয়ার সহ ফিরে পাওয়া গেলো ভাইকে।

loading...

Leave a Reply

Be the First to Comment!

avatar
  Subscribe  
Notify of