যেকোন রকম বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    ৩ হাজারের বেশি অ্যান্টি ট্যাংক মিসাইল কিনতে পারে ভারত ফ্রান্স থেকে।     কংগ্রেসের ইস্তেহারে রামমন্দির যুক্ত হলে আমরা তাদের সমর্থনের কথা ভাবতে পারি : ভিএইচপি।    বিজেপির বিরুদ্ধে কংগ্রেসের প্রার্থী হতে পারেন করিনা কাপুর।    মমতা নয় রাহুলকেই নেতা দেখতে চান তারা, ব্রিগেডের পরেই জানালেন তেজস্বী, স্টালিনরা।     একসময় কাগজ কুড়াতেন আজ চণ্ডীগড়ের মেয়র এই বিজেপি নেতা।    ব্রিগেডে খরচের উসুল তুলতে ব্যর্থ তৃণমূল, সোশ্যাল মিডিয়ায় মোদিকে হারিয়েই সন্তুষ্ট।    মালদায় অমিত শাহ-যোগীর সভা সফল করার জন্য বিজেপির তিন প্ল্যান।    ব্রিগেডের সভার বদলে আসানসোলে সভা করবে প্রধানমন্ত্রী, জানালেন দিলীপ ঘোষ।    জম্মু-কাশ্মীরে একক সংখ্যাগরিষ্ঠতা পাবে বিজেপি , দাবি রাম মাধবের।    জয়নগরে অমিত শাহের সভার আগেই রাস্তাঘাট তৃণমূলের দখলে।    লোকসভা নির্বাচনকে মাথায় রেখে সফরে জিটিএর প্রতি মুক্তহস্ত মমতা।    ডুয়ার্সে চিতাবাঘের চামড়া সহ আটক পাঁচ চোরাচালানকারী।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    বিজেপি নেতার মাতৃবিয়োগে সমবেদনা জানাতে দুর্গাপুরে রাজ্যপাল।


সোস্যল মিডিয়ার পোষ্ট দেখে নিখোঁজ ভাইকে ফিরে পেল দাদা, ধন্যবাদ মালদাবাসীকে

আমাদের ভারত, মালদা, ১২ জানুয়ারি : সোস্যল মিডিয়ার পোষ্ট দেখে নিখোঁজ ভাইকে ফিরিয়ে নিয়ে গেলো দাদা। আর এই ঘটনায় মালদাবাসীকে ধন্যবাদ জানালো ভিনরাজ্যের ওই ব্যক্তি।
ভিন রাজ্যের এক নাগরিক। মানসিক ভারসাম্যহীন হওয়ায় পথভুলে মালদা জেলায় ভারত বাংলাদেশে সীমান্ত পাড়ে এসে হাজির। শারীরিকভাবে অসুস্থ দুর্বল হয়ে সীমান্ত রাস্তায় পড়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছিলেন এই নাগরিক।আর তখনই এই জেলার মানবিকতা পাশে দাঁড়িয়ে জীবন বাঁচিয়ে তুললো অজ্ঞাত এই নাগরিকের। ফিরিয়ে আনলো তাঁর পরিচয়। কোন এক হিন্দী সিনেমার স্ক্রিপ্ট হয়। এ এক রিয়েল কাহিনী। গত এক বছর ধরে এই কাহিনীর জম্ম দিয়েছে ভারত বাংলাদেশ সীমান্ত গ্রাম নারায়নপুরে। আজ এই নাগরিক ফিরে যাচ্ছে তার নিজের গ্রামে।
পাঁচ বছর আগে উড়িষ্যার বাহারমপুর গ্রামের বাসিন্দা রাজু তালি নিখোঁজ হয়ে যান। রাজুর পরিবারের সদস্যরা স্থানীয় থানায় অভিযোগও করেন। কিন্ত খোঁজ পাওয়া যায় নি। বছর খানেক ধরে ভবঘুরে এই আগন্তুকের আবির্ভাব হয় কালিরাচক থানার নারায়নপুর গ্রামে। অসুস্থ এই আগন্তুকের পাশে দাঁড়ায় স্থানীয় বাসিন্দা। সীমান্ত কাঁটাতারের ওপারে গিয়ে কোন বড় বিপদ না ঘটে নজর রাখে সেই দিকেও। আর শুরু হয় সুশ্রষাও। এই আগন্তুকের পরিচয়ও জানার চেষ্টা করা হয়। কিন্তু কোন পরিচয় জানা যায় নি। এরপরএলাকার এক ব্যক্তি ফারহাদ আলম চৌধুরী এই আগন্তুকের চুল দাঁড়ি কামিয়ে পরিষ্কার করে তাঁর ছবি ফেসবুকে পোষ্ট করে। এরপর উড়িষ্যার পুলিশ এই পোষ্ট দেখে মালদা এই বাসিন্দার সাথে যোগাযোগ করে এবং নিজ পরিবার ও ঘর ফিরে পায় এই ভবঘুরে।
আজ রাজু তালির দাদা তিন্নাত তালি মালদায় এসে তার ভাইকে নিয়ে যান এবং মালদাবাসীকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানান। তবে এটাই বোঝা যায় এখনো প্রকৃত মানুষ মানুষের সহযোগীতায় এগিয়ে আসে। অনন‍্য নজর হল এটি বছরখানেক পর সোস্যাল মিডিয়ার সহ ফিরে পাওয়া গেলো ভাইকে।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of