বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    “ওদেরকে শাস্তি দেওয়ার সময় এসে গেছে” কংগ্রেসকে তোপ যোগগুরু রামদেব বাবার।    রাত পোহালেই রাজ্যে দ্বিতীয় দফায় নির্বাচন।     দার্জিলিং, জলপাইগুড়ি ও রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে হবে ভোটগ্রহণ।    “টাকার থলি নিয়ে রাস্তায় রাস্তায় ঘুরছে আরএসএসের দালালরা” অভিযোগ মমতার।    সংখ্যাগরিষ্ঠতা পেলে ছয় মাসের মধ্যেই বিধানসভা ভোট করাব বললেন আলুয়ালিয়া।    ঝাঁটা হাতে কেন্দ্রীয় বাহিনীকে এলাকা ছাড়া করার নিদান রাজ্যের মন্ত্রীর।    কান্দিতে অধীর গড়ে দাঁড়িয়ে কংগ্রেস ও বিজেপিকে তোপ মমতার।    নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য “ইউনিক কালার কোডিং” ব্যবস্থা।    আরও কড়া হল কমিশন, দুবের মাথায় বসল নতুন পর্যবেক্ষক।    অমিত, যোগীর জোড়া ফলায় মমতাকে ঘায়েলের চেষ্টা বিজেপির।    জয়ের প্রচারে আমতায় রাজনাথ সিং।    ঘাটালে একা কুম্ভ ভারতী।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    ভোটের দিনগুলোয় কেন্দ্রীয় নেতাদের এনে কিস্তিমাত করতে কৌশল বিজেপির।


সন্তানের টিভি ও স্মার্টফোন আসক্তি কাটাবেন কিভাবে? জেনে নিন

আমাদের ভারত ডেস্ক, ২৭ সেপ্টেম্বর: সন্তান টিভি আর স্মার্টফোনে বেশি আসক্ত হয়ে পড়ছে? কিছুতেই নেশা কাটাতে পারছেন না?
বাড়ন্ত বয়সে টিভি দেখা ছাড়াও আরো অনেক কিছু আছে যেগুলো সন্তানের মানসিক বিকাশে ভূমিকা রাখে। তবে, অনেকেরই সমস্যা হলো সন্তানের টিভি বা স্মার্টফোন আসক্তি কোনভাবেই কমানো যাচ্ছে না। তবে এর জন্য কিছু বিষয় মেনে চলতে হবে। চলুন দেখা যাক কী সেই নিয়ম কানুন যা মানলে নিয়ন্ত্রণ করা যায় সন্তানের টিভি দেখা।

নিজের টিভি দেখার নেশা থাকলে বা ঘণ্টার পর ঘণ্টা স্মার্টফোন ব্রাউজ করার অভ্যাস থাকলে প্রথমে তা কমাতে হবে।

স্মার্টফোন ও টিভি স্ক্রিন থেকে মনোযোগ সরিয়ে শিশুদের বই পড়ার অভ্যাস গড়ে তুলতে হবে। একারণে একটি দুটি উপদেশমূলক কথা আপনি বলতেই পারেন।

ব্যস্ততার মধ্যে হলেও সন্তানকে সময় দিতে হবে।
সারাদিন ঘরের মধ্যে সন্তানকে রাখলে তার জীবন হয়ে উঠবে বিরক্তিকর। এই কারণে তাকে এদিকে সেদিকে ঘুরতে নিয়ে যান নিয়মিত। মনে রাখবেন সন্তান ছোট বয়সে যা দেখবে তত বেশি শিখবে।

তবে হ্যাঁ একদিনেই টিভি দেখা যদি বন্ধ করতে চান তবে তা হবে ভুল সিদ্ধান্ত। মনে রাখবেন ধীরে ধীরে কাজ করাই ভাল।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of