কুমারস্বামী রাজনীতির মিলিন্দ সুমন।    পাকসেনার গুলিতে সাতদিনে নিহত ৪২ ভারতীয়।    বিশ্বভারতীর সমাবর্তন অনুষ্ঠানে মোদী হাসিনার দ্বিপাক্ষিক বৈঠকই গুরুত্বপূর্ণ।    কর্নাটকে আবার আস্থা ভোট বৃহস্পতিবার, টিকবে তো জোট সরকার।    প্রয়োজন মিটে গেলে ছুড়ে ফেলে দেন মমতা : মুকুল রায়।    বিরাটির খোলা রাস্তায় তৃণমূল পুরপ্রধান-উপ পুরপ্রধানের লড়াই, থামাতে গিয়ে রীতিমতো হেনস্থা সাংসদ সৌগত রায়ের।    হৃদযন্ত্র প্রতিস্থাপনের পর ভালোই আছেন দিলচাঁদ, খুশি চিকিৎসকরা।    তারাপীঠে পুজো দিতে এসে হাতাহাতিতে জড়ালেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর উপদেষ্টা।    শাসক দলের অত্যাচারে ভিটেমাটি ছাড়লেন রাজগঞ্জের কয়েকটি পরিবার।    শতাব্দী এক্সপ্রেসের খাবার খেয়ে অসুস্থ ২০ জন যাত্রী।    আরামবাগে বিভিন্ন হোটেলে মধুচক্রের রমরমা, আটক বাংলাদেশি তরুণী।    আপনার এ সপ্তাহ কেমন যাবে জেনে নিন আমাদের সাপ্তাহিক রাশিফল থেকে।
BREAKING NEWS:
  • রাজ্য জয়েন্ট এনট্রান্সের ফল প্রকাশ।
  • জয়েন্টে প্রথম অভিনন্দন বোস।
{"effect":"slide-h","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}


মার্কিন মুলুকে ভারতীয় ইঞ্জিনিয়ার খুনের অভিযুক্তের যাবজ্জীবন

আমাদের ভারত ডেস্ক,৫ মে :গতবছর ফেব্রুয়ারিতে কানাসের একটি বারে ভারতীয় ইঞ্জিনিয়ার শ্রীনিবাস কুচিভোতলাকে জাতিগত বিদ্বেষের কারণে হত্যা করার অভিযোগে যাবজ্জীবন কারাদণ্ড হল এক প্রাক্তন নৌসেনা আধিকারিকের।
এই ঘটনায় এ বছর মার্চ মাসে ৫২বছরের অ‍্যাডাম পুরিনটনকে দোষী সাব্যস্ত করা হয়। তাকে কুচিভোতলার ওপর গুলি চালানো এছাড়াও তার বন্ধু অলোক মাদাসানির ওপর গুলি চালানোর দায়ে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হল।
গুলি চালানোর আগে পুরিনটন চিৎকার করে শ্রীনিবাসকে বলে ‘আমার দেশ থেকে বেরিয়ে যাও’। গতকাল কানাসে যুক্তরাষ্ট্রের বিচারক ফার্স্ট ডিগ্রি খুনের দায়ে ১৬৫মাসের যাবজ্জীবন কারাদণ্ডের শাস্তি শোনান পুরিনটনকে।
কুচিভোতলার স্ত্রী ডুমালা কোর্টএর সিদ্ধান্তকে সম্মান জানিয়ে বলেন ‘এই সিদ্ধান্ত হয়তো আমার শ্রীনুকে ফিরিয়ে আনতে পারবেনা, কিন্তু এটি একটি কঠিন বার্তা দিলো যে ঘৃণাকে কখনো বরদাস্ত করা হবেনা। শ্রীনিবাসকে ন্যায়বিচার পেতে সাহায্য করার জন্য ডুমালা ডিস্ট্রিক্ট এটর্নি এবং ওলাথ পুলিশকে ধন্যবাদ জানান। এই ঘটনার অন‍্য প্রেক্ষিত হল, দু’দেশের সম্পর্ককে দৃঢ় করতে মোদী ও ট্রাম্প উভয়েই উদ‍্যোগ নিয়েছে। সেখানে মার্কিন মুলুকে এক ভারতীয়কে হত‍্যার ঘটনায় দোষী মার্কিন বাসী হওয়া সত্ত্বেও উপযুক্ত শাস্তি পেল। তাই সেই দু’দেশের সম্পর্কের ক্ষেত্রেও আরও বেশি ভরসা যোগাল এই ঘটনা।

loading...

Leave a Reply

Be the First to Comment!

avatar
  Subscribe  
Notify of