বিশ্বকাপে ফুটবল মাঠে বরাবর‌ই স্বপ্রতিভ ছিলেন ক্রোট প্রসিডেন্ট।    ফরাসীদের বিশ্বকাপ জয়, আনন্দে মাতল চন্দননগর।    বিশ্বকাপের মহারণে মাঠে সাক্ষী থাকলেন মহারাজ।    সমুদ্রে মাছ ধরতে গিয়ে নিখোঁজ তিনটি ট্রলার সহ ১৯ মৎস্যজীবী।    মা মাটি মানুষের সরকার সিন্ডিকেটের ইচ্ছাতেই চলছে : মোদী।    কৃষকদের উন্নতির জন্য বিজেপির অাগে কেউ এত ভাবেনি : মোদী।    মেটিয়াবুরুজে দুর্ঘটনায় মৃত বাবা-মেয়ে, প্রতিবাদে ১০টি গাড়িতে ভাঙচুর ক্ষুব্ধ জনতার।    তৃণমূলের জুলুম থেকে আর কয়েক মাসের মধ্যেই মিলবে মুক্তি : মোদী।     হাতজোড় করে স্বাগত জানালেন মমতা! ধন্যবাদ জানালেন মোদী।    মোদীর সভায় চাঁদোয়া ভেঙ্গে অাহত ৩০।    পুলিশের বাধায় প্রধানমন্ত্রীর সভায় যেতে পারলেন না অনেকে, খড়্গপুরে বিজেপি কর্মীদের হাতে আক্রান্ত পুলিশ।    বিয়ের প্রতিশ্রুতি দিয়ে কিশোরীকে ধর্ষণ, গ্রেপ্তার সিভিক ভলান্টিয়ার।    বজবজে ভাইস চেয়ারম্যান অনুগামীদের বিরুদ্ধে বিজেপি কর্মীদের মারধর,বাড়ি ভাঙ্গচুরের অভিযোগ।    আপনার দিনটি কেমন যাবে জেনে নিন আমাদের দৈনিক রাশিফল থেকে।    চিৎপুরের যাত্রাপাড়ায় বিশেষ গিমিক টেলিভিশন সিরিয়ালের জুটি।    মস্তিষ্কের পুষ্টিতে সুপ অপরিহার্য, বলছেন খাদ্য বিশেষজ্ঞরা।
BREAKING NEWS:
  • ২০১৮ বিশ্বকাপ ফুটবলে জয়ী ফ্রান্স।
  • ফাইনালে ফ্রান্স-৪ ক্রোয়েশিয়া-২
  • তৃতীয় স্থানের খেলায় বেলজিয়াম জয়ী
{"effect":"slide-h","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}


এসএসসি উত্তীর্ণদের মেধাতালিকা প্রকাশের আগে কাউন্সেলিং নিয়ে প্রশ্ন হাইকোর্টের

আমাদের ভারত, কলকাতা, ১১ জুলাই: উচ্চমাধ্যমিকে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে চূড়ান্ত মেধাতালিকা প্রকাশ নিয়ে প্রশ্ন তুলল কলকাতা হাইকোর্ট। এসএসসি উত্তীর্ণ প্রার্থীদের চূড়ান্ত মেধাতালিকা প্রকাশ না করে কাউন্সেলিং করা যায় কিনা স্কুল সার্ভিস কমিশনের কাছে তা জানতে চাইলেন বিচারপতি শেখর ববি শরাফ। আগামীকাল বৃহস্পতিবার তা জানতে হবে স্কুল সার্ভিস কমিশনকে।

এদিন মামলার শুনানিতে মামলাকারী ১৯ জন চাকরি প্রার্থীর আইনজীবী আশিসকুমার চৌধুরী জানান, ‘উচ্চ মাধ্যমিকের শিক্ষক নিয়োগের ক্ষেত্রে চূড়ান্ত মেধা তালিকার পিডিএফ ফরম্যাট প্রকাশ না করেই কাউন্সেলিং শুরু হচ্ছে। আইন মেনে এল বিজ্ঞপ্তি হয় নি। ২০১৬ তে যে নিয়োগের পরীক্ষা হয়, ২০১৭ তে তার ইন্টারভিউ হয়। চলতি বছরের জুলাইয়ে স্কুল সার্ভিস কমিশনের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে বলা হয়, ১৬ জুলাই থেকে কাউন্সিল শুরু হবে। কাকে কখন কাউন্সেলিং এ ডাকা হবে তা ১০ জুলাই থেকে জানানো হবে জানানো হয়েছে যা সম্পূর্ণ নিয়ম বহির্ভূত।
এর পরিপ্রেক্ষিতে বিচারপতি ববি শরাফ জানতে চান,’ উত্তীর্ণ প্রার্থীদের মেধাতালিকা কি প্রকাশ না করে কাউন্সেলিং করা যায় কি ? তাহলে প্যানেল প্রকাশ না করে কাউন্সেলিংয়ের তারিখ ধার্য করা হল কিভাবে ?
স্কুল সার্ভিস কমিশনের তরফে আইনজীবী জানান, আমরা ব্যক্তিগত ভাবে প্রত্যেককে ডাকা হচ্ছে। কিন্তু তিনি কোনও লিখত ইন্সট্রাকশন আদালতকে দেখাতে না পারায় বিচারপতি বৃহস্পতিবার তাকে ইন্সট্রাকশন নিয়ে আসতে বলেন।

উল্লেখ্য, উচ্চ মাধ্যমিকের শিক্ষক নিয়োগের ক্ষেত্রে চূড়ান্ত মেধা তালিকার পিডিএফ ফরম্যাট প্রকাশ না করেই কাউন্সেলিং শুরু হচ্ছে, কাউন্সেলিংয়ের ডাক দিয়ে গত ৬ জুলাই বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল স্কুল সার্ভিস কমিশন ৷ সেই বিজ্ঞপ্তিকেই চ্যালেঞ্জ করে নিয়োগপ্রার্থী বিশ্বজিৎ পাল বিচারপতি শেখর ববি সরাফের এজলাসে মামলা দায়ের করেন কলকাতা হাইকোর্টে ৷

loading...

Leave a Reply

Be the First to Comment!

avatar
  Subscribe  
Notify of