বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    ১৯শেই সাফ তৃণমূল : মোদী।    চিটফান্ড কেলেঙ্কারিতে জেলে যাবেন পার্থ : কৈলাশ বিজয়বর্গীয়    আমি বিজেপির ভয়ানক বিরোধী, কিন্তু এটা উকিলের চোখে ধরা পড়ছে মূর্তি টিএমসিপি ভেঙেছে : অরুণাভ ঘোষ।    মুখ্যমন্ত্রীর প্ররোচনায় নরসংহার শুরু করতে পারে তৃণমূল, রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি বিজেপির।    তৃণমূল বিদ্যাসাগরের মূর্তি যে ভেঙ্গেছে সেখানে পঞ্চ ধাতুর মূর্তি বানিয়ে দেব : ঘোষণা মোদীর।    সারদা নরদা নিয়ে বড় বড় কথা আর চিটফান্ডের মালিকের মাঠে সভা করছে প্রধানমন্ত্রী : মমতা।    কমিশনের নির্দেশ অমান্য ! স্বরাষ্ট্রমন্ত্রকে গরহাজির রাজীব কুমার।    এবার লালবাজারে ডাকা হতে পারেন অমিত শাহকে!    ক্ষুব্ধ ঝাড়গ্রামের নীরব অপেক্ষা ফলাফলের জন্য।    “নারী শিক্ষার দিশারীকে ভূ-লুন্ঠিত হতে হল বাঙালীদের হাতে, এর থেকে লজ্জা কি আছে?”: ক্ষোভ বীরসিংহবাসীর।    রানাঘাটের মত নিশ্চিত আসনেও সিঁদুরে মেঘ দেখছে তৃণমূল।    মহামিছিল করে ভাটপাড়ায় প্রচার শেষ করতে চান মদন।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    নির্বাচনের আগে ভোট পরিস্থিতি খতিয়ে দেখলেন বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে।


ছাত্র ভর্তি নিয়ে দুর্নীতির অভিযোগ, গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে ঘিরে বিক্ষোভ ছাত্র ছাত্রীদের

আমাদের ভারত, মালদা, ১৫ মে: ছাত্র ভর্তি নিয়ে দুর্নীতির অভিযোগ উঠল গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে। ছাত্র-ছাত্রীদের অভিযোগ, পরীক্ষার বেশ কিছুদিন আগে ওই ছাত্রকে নিউট্রিশন বিভাগে ভর্তি করা হয়। এটা কিভাবে সম্ভব। এরই প্রতিবাদে এদিন গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করে ছাত্র-ছাত্রীরা। অভিযোগ এরপর রাত্রিবেলা রেজিস্টারকে হেনস্থা করে ছাত্রছাত্রীরা। এর জেরে রেজিস্টার চিকিৎসাধীন মালদা মেডিক্যালে। ঘটনার জেরে বিশ্ববিদ্যালয়ে আসে বিশাল পুলিশ বাহিনী আসে। যদিও সমস্ত অভিযোগ ভিত্তিহীন বলে দাবি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের।

       

জানা গিয়েছে, ফরিদ মন্ডল নামে এক ছাত্র বেশ কিছুদিন আগে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে নিউট্রিশন বিভাগে বেআইনিভাবে ভর্তি হয়। তা জানতে পারে সম্প্রতি ছাত্রছাত্রীরা। এরপর বিষয়টি তারা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানায়। কিন্তু কর্তৃপক্ষের তরফ থেকে কোনও রকম সদুত্তর দেওয়া হয়নি ছাত্র-ছাত্রীদের। ফলে বাধ্য হয়ে তারা কেন তাকে বেআইনিভাবে ভর্তি করা হয়েছে এরই প্রতিবাদে গৌড়বঙ্গের উপচার্যকে ঘেরাও করে বিক্ষোভ দেখাতে শুরু করেন।

স্মৃতি সরকার নামে এক ছাত্রী জানায়, গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে একাধিক দুর্নীতি রয়েছে। সম্প্রতি এই ছাত্র ভর্তির দুর্নীতি প্রকাশ্যে আসে। ফলে ছাত্র ছাত্রীদের পক্ষ থেকে আমরা জানাই এই ভর্তি কিভাবে সম্ভব তার সদুত্তর দিতে। কিন্তু কর্তৃপক্ষ তাদের কোনও সদুত্তর দিচ্ছেন না। এর ফলে অনেক ছাত্র-ছাত্রী ভর্তির ক্ষেত্রে বিভ্রান্তির শিকার হচ্ছেন। আমরা চাই বিশ্ববিদ্যালয় ছাত্র ভর্তি নিয়ে স্বচ্ছতা বজায় থাকুক। না হলে আগামী দিনে অন্যান্য দুর্নীতির সঙ্গে ছাত্রছাত্রীদের ওপর ভয়ঙ্কর প্রভাব পড়বে। এদিন রাত্রিবেলা ছাত্র ভর্তি নিয়ে দুর্নীতির অভিযোগে উত্তাল গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়। রেজিস্টার ও উপাচার্যকে হেনস্থার অভিযোগ। রাতভর অবস্থান ছাত্রছাত্রীদের। অসুস্থ হয়ে মালদা মেডিক্যালে চিকিৎসাধীন রেজিস্টার।


           
যদিও গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য স্বাগত সেন বলেন, ছাত্র ভর্তিতে কোনও বেআইনি হয়নি। আমাদের কাছে সম্পূর্ণ তালিকা রয়েছে। ছাত্রছাত্রীরা মিথ্যে ও ভিত্তিহীন অভিযোগ করছে।

 

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of