যেকোন রকম বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    তেলেঙ্গানায় ক্ষমতায় আসতে চন্দ্রশেখরকে সমর্থনের প্রস্তাব বিজেপির, শর্ত একটাই ত্যাগ করতে হবে ওয়াইসিকে।    অধ্যাদেশ জারি করে রাম মন্দির নির্মাণের দাবিতে গেরুয়া স্রোত রাজধানীতে।    “সংখ্যালঘু ভোটের জন্য হিন্দু বিদ্বেষী বাংলাদেশি ধর্মগুরুকে সভা করার অনুমতি দিয়েছে রাজ্য”: দিলীপ।    প্রাক্তন কেএলও লিঙ্কম্যানদের তৃণমূলে যোগদান।    কেন চোলাই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না? মন্ত্রিসভার বৈঠকে ক্ষুব্ধ মমতা।    লোকসভার আগে রাজ্যে ৭ হাজার নতুন শিক্ষক পদে নিয়োগ সরকারের।    “বিজেপির রাজ্য গুজরাট, বিহারে মদ নিষিদ্ধ তবে এই বাংলায় কেন তা হচ্ছে না “: মুকুল।    ভুয়ো কল সেন্টার খুলে বিদেশে কোটি টাকার প্রতারণা, পাকড়াও ৪ যুবক।    “শাসক দলের রক্তক্ষয়ী রাজনীতি”: নদিয়ায় বিজেপির রক্তদান শিবির।    আইনজীবী খুনের ঘটনাতেও উঠে আসছে পরকীয়া তত্ত্ব, আটক স্ত্রী।    রোগীমৃত্যুর জেরে বাঙুর হাসপাতালে ভাঙচুর, মারধর চিকিৎসকদের, আটক ৮।    বাড়ি থেকে সংগ্রহশালা, পরিবর্তন হতে চলেছে রাজ কাপুরের জন্মভিটে।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    বিয়ের পর প্রথম দীপিকা প্রসঙ্গে মুখ খুললেল রণবীর।


“বোল বোম তারক বোম”, লাখো ভক্তের কলতানে সরগরম পূণ্যতীর্থ তারকেশ্বর

আমাদের ভারত, হুগলি, ৩০ জুলাই: শুরু হয়েছে তারকেশ্বরে শ্রাবণী মেলা। শ্রাবণী মেলার প্রথম সোমবার হাজার হাজার পুণ্যার্থী তারকেশ্বরে মন্দিরে ভিড় করেছেন বাবাতারকনাথের মাথায় জল ঢেলে পূর্ণ অর্জনের জন্য।

শ্রাবণ মাসে রবিবার ও সোমবার লক্ষ লক্ষ মানুষের সমাগম হয় তারকেশ্বর মন্দিরে। মাসের দ্বিতীয় সপ্তাহেও যার ব্যতিক্রম হয়নি। শনিবার ও রবিবার মিলিয়ে কয়েক লক্ষ পুণ্যার্থী তারকেশ্বর যাত্রা করেছেন। শেওড়াফুলী নিমাইতীর্থ ঘাট থেকে জল তুলে বাঁকে করে প্রায় ত্রিশ কিলোমিটার পথ পাড়ি দেন পুণ্যার্থীরা। শুধু এখান থেকেই নয়। জেলার বাইরে থেকেও বহু মানুষ হেঁটে আসেন জিটি রোড ধরে। বৈদ্যবাটী চৌমাথা থেকে ভিড় এক জায়গায় গিয়ে মিলিত হয়।
দেশ এবং দেশের বাইরে থেকে আসা পুণ্যার্থীদের যাতে কোনওরকম সমস্যা না হয় সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা রাখা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। জল ভরার সময় গঙ্গায় নজরদারীর পাশাপাশি স্থায়ী ও অস্থায়ী মিলিয়ে প্রায় একশোটি সিসিটিভি ক্যামেরায় নজরদারি চালাচ্ছে হুগলি জেলা পুলিশ। আছে সাদা পোশাকের পুলিশও। মন্দিরের দুধ পুকুরে থাকছে বিপর্যয় মোকাবিলা দফতরের বোর্ড, নিরুদ্দেশ ব্যক্তিদের উদ্দেশ্যে থাকছে প্রচারের ব্যবস্থা।

তারকেশ্বর এবং বৈদ্যবাটী দুই পৌরসভার পক্ষ থেকে দিনে ও রাতে পরিষ্কার পরিচ্ছন্নতার জন্য মোতায়েন রাখা হয়েছে অতিরিক্ত কর্মী এবং ২৪ ঘন্টা জলের ব্যবস্থা। স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে বেশ কয়েকটি ক্যাম্প করা হয়েছে, থাকছে এম্বুলেন্স, দমকলের একটি ইঞ্জিন। পূর্ব রেলের পক্ষ থেকেও তারকেশ্বর মন্দিরে আগত পুণ্যার্থীদের গন্তব্যে পৌঁছে দেওয়ার জন্য অতিরিক্ত ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। পুণ্যার্থীদের যাতে কোনওরকম সমস্যা না হয় সে বিষয়ে সদা সতর্ক ও নজরদারির রয়েছে প্রশাসনের।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of