যেকোন খবরের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatnews@gmail.com    এই বছরই দ্বিতীয় বার লালকেল্লায় জাতীয় পতাকা উত্তোলন করতে চলেছেন মোদী, জানেন কি কেন।    আদিবাসী শিশুদের নতুন জামাকাপড় দিল হিন্দু সংহতি।    ধুনুচি নাচ থেকে পেটপুরে ভুরিভোজ, পুজোয় মেতে উঠেছে আট থেকে আশি।    “লোকসভা নির্বাচনের আগে চালু হবে ইস্ট-ওয়েস্ট মেট্রো”: বাবুল সুপ্রিয়।    পুজো স্পেশাল শপিং অফার চালু করল স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া।    পুজোর মধ্যেও রাজনৈতিক সংঘর্ষ, গুড়াপে আক্রান্ত বিজেপি, বাড়ি ভাঙ্গচুর, আগুন।    ট্যাংরার গুদামে ভয়াবহ অাগুন, ঘটনাস্থলে দমকলের ৫টি ইঞ্জিন।    কল্যাণী হাইওয়েতে বেপরোয়া গতির বলি বাইক আরোহী।    ট্রেনে এবার ঝাঁকুনি ফ্রি সফর।    মেদিনীপুরে শিল্পের উন্নত পরিকাঠামো গড়তে মুখ্যমন্ত্রীর উদ্যোগ।    র‍্যাফটিং করতে গিয়ে তিস্তার জলে তলিয়ে মৃত্যু ভিন রাজ্যের মহিলার।    ভাড়াটিয়ার পরকীয়ায় বাধা দিয়ে সোনারপুরে খুন বাড়ির মালিক।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    পুজোর মরসুমে বালুরঘাটে জমে উঠেছে রমরমা জুয়ার আসর।
BREAKING NEWS:
  • আজ মহানবমী।
  • সকাল থেকেই মন্ডপে মন্ডপে ভীড়।
{"effect":"slide-h","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}


“বোল বোম তারক বোম”, লাখো ভক্তের কলতানে সরগরম পূণ্যতীর্থ তারকেশ্বর

আমাদের ভারত, হুগলি, ৩০ জুলাই: শুরু হয়েছে তারকেশ্বরে শ্রাবণী মেলা। শ্রাবণী মেলার প্রথম সোমবার হাজার হাজার পুণ্যার্থী তারকেশ্বরে মন্দিরে ভিড় করেছেন বাবাতারকনাথের মাথায় জল ঢেলে পূর্ণ অর্জনের জন্য।

শ্রাবণ মাসে রবিবার ও সোমবার লক্ষ লক্ষ মানুষের সমাগম হয় তারকেশ্বর মন্দিরে। মাসের দ্বিতীয় সপ্তাহেও যার ব্যতিক্রম হয়নি। শনিবার ও রবিবার মিলিয়ে কয়েক লক্ষ পুণ্যার্থী তারকেশ্বর যাত্রা করেছেন। শেওড়াফুলী নিমাইতীর্থ ঘাট থেকে জল তুলে বাঁকে করে প্রায় ত্রিশ কিলোমিটার পথ পাড়ি দেন পুণ্যার্থীরা। শুধু এখান থেকেই নয়। জেলার বাইরে থেকেও বহু মানুষ হেঁটে আসেন জিটি রোড ধরে। বৈদ্যবাটী চৌমাথা থেকে ভিড় এক জায়গায় গিয়ে মিলিত হয়।
দেশ এবং দেশের বাইরে থেকে আসা পুণ্যার্থীদের যাতে কোনওরকম সমস্যা না হয় সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা রাখা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। জল ভরার সময় গঙ্গায় নজরদারীর পাশাপাশি স্থায়ী ও অস্থায়ী মিলিয়ে প্রায় একশোটি সিসিটিভি ক্যামেরায় নজরদারি চালাচ্ছে হুগলি জেলা পুলিশ। আছে সাদা পোশাকের পুলিশও। মন্দিরের দুধ পুকুরে থাকছে বিপর্যয় মোকাবিলা দফতরের বোর্ড, নিরুদ্দেশ ব্যক্তিদের উদ্দেশ্যে থাকছে প্রচারের ব্যবস্থা।

তারকেশ্বর এবং বৈদ্যবাটী দুই পৌরসভার পক্ষ থেকে দিনে ও রাতে পরিষ্কার পরিচ্ছন্নতার জন্য মোতায়েন রাখা হয়েছে অতিরিক্ত কর্মী এবং ২৪ ঘন্টা জলের ব্যবস্থা। স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে বেশ কয়েকটি ক্যাম্প করা হয়েছে, থাকছে এম্বুলেন্স, দমকলের একটি ইঞ্জিন। পূর্ব রেলের পক্ষ থেকেও তারকেশ্বর মন্দিরে আগত পুণ্যার্থীদের গন্তব্যে পৌঁছে দেওয়ার জন্য অতিরিক্ত ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। পুণ্যার্থীদের যাতে কোনওরকম সমস্যা না হয় সে বিষয়ে সদা সতর্ক ও নজরদারির রয়েছে প্রশাসনের।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of