যেকোন খবরের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatnews@gmail.com    এই বছরই দ্বিতীয় বার লালকেল্লায় জাতীয় পতাকা উত্তোলন করতে চলেছেন মোদী, জানেন কি কেন।    আদিবাসী শিশুদের নতুন জামাকাপড় দিল হিন্দু সংহতি।    ধুনুচি নাচ থেকে পেটপুরে ভুরিভোজ, পুজোয় মেতে উঠেছে আট থেকে আশি।    “লোকসভা নির্বাচনের আগে চালু হবে ইস্ট-ওয়েস্ট মেট্রো”: বাবুল সুপ্রিয়।    পুজো স্পেশাল শপিং অফার চালু করল স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া।    পুজোর মধ্যেও রাজনৈতিক সংঘর্ষ, গুড়াপে আক্রান্ত বিজেপি, বাড়ি ভাঙ্গচুর, আগুন।    ট্যাংরার গুদামে ভয়াবহ অাগুন, ঘটনাস্থলে দমকলের ৫টি ইঞ্জিন।    কল্যাণী হাইওয়েতে বেপরোয়া গতির বলি বাইক আরোহী।    ট্রেনে এবার ঝাঁকুনি ফ্রি সফর।    মেদিনীপুরে শিল্পের উন্নত পরিকাঠামো গড়তে মুখ্যমন্ত্রীর উদ্যোগ।    র‍্যাফটিং করতে গিয়ে তিস্তার জলে তলিয়ে মৃত্যু ভিন রাজ্যের মহিলার।    ভাড়াটিয়ার পরকীয়ায় বাধা দিয়ে সোনারপুরে খুন বাড়ির মালিক।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    পুজোর মরসুমে বালুরঘাটে জমে উঠেছে রমরমা জুয়ার আসর।
BREAKING NEWS:
  • আজ মহানবমী।
  • সকাল থেকেই মন্ডপে মন্ডপে ভীড়।
{"effect":"slide-h","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}


নির্মমভাবে অত্যাচারিত হচ্ছে বাংলাদেশের সংখ্যালঘুরা

 

আমাদের ভারত ডেস্ক :

বেশ কিছুদিন ধরে বাংলাদেশ উত্তাল হয়েছে সংখ্যালঘুদের ওপর অত্যাচারকে কেন্দ্র করে। হিন্দু, বৌদ্ধ, আরও আদিবাসী সম্প্রদায় যারা আছেন তাদেরকে মিথ্যা মামলায় ফাঁসানো হচ্ছে। এর সাম্প্রতিক উদাহরণ হল রাকেশ রায়। সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষেরা মনে করছেন তারা আজ নিজেদের জন্মস্থান বাংলাদেশে নিরাপদ নন। যেখানে বাংলাদেশের সংবিধানের ২(ক) এ বলা আছে প্রতিটি মানুষের অধিকার সমান। কিন্তু সেটা অলীক কল্পনা আজ। এমনটাই আজ বাংলাদেশের সংখ্যালঘু মানুষের ধারণা।
সত্তরোর্ধ এক ব্রাহ্মণ আনন্দ গোপাল গাঙ্গুলীকে শুধু হিন্দু হওয়ার অপরাধে খুন হতে হয়েছে। বাংলাদেশের সংখ্যালঘুরা সমস্ত সুযোগ সুবিধা থেকে আজ বঞ্চিত। মানসিক,শারীরিক,আর্থিক দিক থেকে তারা খুব পীড়িত। যেমন হিন্দুদের অভিযোগ তাদের মন্দির জোর করে ভাঙা হচ্ছে তেমন বৌদ্ধ সম্প্রদায়ের বুদ্ধ মূর্তি ভেঙে দেওয়া হচ্ছে।
এই সমস্ত ঘটনার প্রতিবাদে গুয়াহাটি চাকমা ছাত্র ইউনিয়ন, গুয়াহাটি চাকমা সোসাইটি ও অরুণাচল প্রদেশ চাকমা ছাত্র ইউনিয়ন বাংলাদেশের পার্বত্য চট্টগ্রামের সংখ্যালঘুদের ওপর নিপীড়নের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করে আসামের দিঘলীপুকুরিতে। বাংলা ভাষাভাষী অবৈধ মুসলিম চাকমা ও অন্যান্য উপজাতির উপর নিষ্ঠুর সাম্প্রদায়িক হামলাকারী বাংলা ভাষাভাষী অবৈধ মুসলিমদের বিরুদ্ধে প্রতিবাদ জানায় তারা।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of