বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    ১৯শেই সাফ তৃণমূল : মোদী।    চিটফান্ড কেলেঙ্কারিতে জেলে যাবেন পার্থ : কৈলাশ বিজয়বর্গীয়    আমি বিজেপির ভয়ানক বিরোধী, কিন্তু এটা উকিলের চোখে ধরা পড়ছে মূর্তি টিএমসিপি ভেঙেছে : অরুণাভ ঘোষ।    মুখ্যমন্ত্রীর প্ররোচনায় নরসংহার শুরু করতে পারে তৃণমূল, রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি বিজেপির।    তৃণমূল বিদ্যাসাগরের মূর্তি যে ভেঙ্গেছে সেখানে পঞ্চ ধাতুর মূর্তি বানিয়ে দেব : ঘোষণা মোদীর।    সারদা নরদা নিয়ে বড় বড় কথা আর চিটফান্ডের মালিকের মাঠে সভা করছে প্রধানমন্ত্রী : মমতা।    কমিশনের নির্দেশ অমান্য ! স্বরাষ্ট্রমন্ত্রকে গরহাজির রাজীব কুমার।    এবার লালবাজারে ডাকা হতে পারেন অমিত শাহকে!    ক্ষুব্ধ ঝাড়গ্রামের নীরব অপেক্ষা ফলাফলের জন্য।    “নারী শিক্ষার দিশারীকে ভূ-লুন্ঠিত হতে হল বাঙালীদের হাতে, এর থেকে লজ্জা কি আছে?”: ক্ষোভ বীরসিংহবাসীর।    রানাঘাটের মত নিশ্চিত আসনেও সিঁদুরে মেঘ দেখছে তৃণমূল।    মহামিছিল করে ভাটপাড়ায় প্রচার শেষ করতে চান মদন।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    নির্বাচনের আগে ভোট পরিস্থিতি খতিয়ে দেখলেন বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে।


বিশ্বসেরা ভারতীয় এই ফুলের দাম ১০৭ কোটি টাকা!

আমাদের ভারত ডেস্ক, ১৪ মার্চ: ফুল প্রকৃতির এক অপরূপ সৃষ্টি। ফুল দেখলে কার মন ভালো হয়ে যায় না বলুন তো? কখনও রূপে কখনো গন্ধে চোখ ও মন দুইই জুড়িয়ে দেয়। তাই ফুল অবশ্যই মূল্যবান, তবে তা শুধু গুণের বিচারেই না কোনও কোনও ক্ষেত্রে অর্থের বিচারেও হয়ে ওঠে মূল্যবান।

তবে জানেন কি বিশ্বের সব থেকে দামি ফুল কোনটি? কতই বা তার দাম! ২০০৬ সালে চেলসির পুষ্প প্রদর্শনীতে প্রথম বার দেখা মিলেছিল জুলিয়েট রোজের। আসলে এটি একটি এক ধরণের গোলাপ যার দাম ১ কোটি ৫৮ লক্ষ ডলার (ভারতীয় মুদ্রায় যার মূল্য ১০৭ কোটি টাকা)। কি চোখ ছানাবড়া হয়ে গেল তো। শুধুমাত্র দামের নিরিখেই নয় রূপেও নজর কাড়া জুলিয়েট রোজ।

কিন্তু বিশ্বের সব থেকে দামি জুলিয়েট রোজ ফুলের চেয়েও দুষ্প্রাপ্য ফুল পাওয়া যায় ভারত ও শ্রীলঙ্কায়। যার মূল্য নির্ধারণ করা এখনও সম্ভব হয়নি। যার নাম এপিফিলাম অক্সিপেটালাম, এটি একটি পার্বত্য অঞ্চলের ফুল। ভারতীয়দের কাছে যা ব্রহ্মকমল নামেই পরিচিত।

ফুলটির বিশেষত্ব হল এটি রাতে ফোটে ও সূর্য ওঠার আগেই ঝড়ে যায়। তাই একে “ক্যুইন অফ দ্য নাইট”-ও বলা হয়। এর এক একটি পাপড়ি প্রায় চার পাঁচ ইঞ্চি লম্বা। যেহেতু এর মূল্য নির্ধারণ করা হয়নি তাই এককথায় তা দুষ্প্রাপ্য।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of