বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    “ওদেরকে শাস্তি দেওয়ার সময় এসে গেছে” কংগ্রেসকে তোপ যোগগুরু রামদেব বাবার।    রাত পোহালেই রাজ্যে দ্বিতীয় দফায় নির্বাচন।     দার্জিলিং, জলপাইগুড়ি ও রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে হবে ভোটগ্রহণ।    “টাকার থলি নিয়ে রাস্তায় রাস্তায় ঘুরছে আরএসএসের দালালরা” অভিযোগ মমতার।    সংখ্যাগরিষ্ঠতা পেলে ছয় মাসের মধ্যেই বিধানসভা ভোট করাব বললেন আলুয়ালিয়া।    ঝাঁটা হাতে কেন্দ্রীয় বাহিনীকে এলাকা ছাড়া করার নিদান রাজ্যের মন্ত্রীর।    কান্দিতে অধীর গড়ে দাঁড়িয়ে কংগ্রেস ও বিজেপিকে তোপ মমতার।    নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য “ইউনিক কালার কোডিং” ব্যবস্থা।    আরও কড়া হল কমিশন, দুবের মাথায় বসল নতুন পর্যবেক্ষক।    অমিত, যোগীর জোড়া ফলায় মমতাকে ঘায়েলের চেষ্টা বিজেপির।    জয়ের প্রচারে আমতায় রাজনাথ সিং।    ঘাটালে একা কুম্ভ ভারতী।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    ভোটের দিনগুলোয় কেন্দ্রীয় নেতাদের এনে কিস্তিমাত করতে কৌশল বিজেপির।


সরস্বতী পূজাতে থিমের ছোঁয়া প্রত্যন্ত গ্রামে

আমাদের ভারত, পূর্ব মেদিনীপুর, ১০ ফেব্রুয়ারি: গ্রামের সরস্বতী পুজোতেও এবার লাগল থিমের ছোঁয়া। স্বাস্থ্য সচেতনতা বার্তা দিতে যোগাসনকে সামনে রেখে সরস্বতী পুজোর মণ্ডপ তৈরি করল পূর্ব মেদিনীপুর জেলার পটাশপুরের ডি লাইট ক্লাব।

এই পুজো ১৩ বৎসরে পর্দাপন করল, মন্ডপের থিম রয়েছে যোগা-এ যোগে, প্রতিমার থিম সাবেকীআনা, পুজোর কয়দিন রয়েছে বিভিন্ন ধরনের অনুষ্ঠান এবং খেলাধুলা। দাদাগিরি, দিদি নাম্বার ১, ছৌ নৃত্য, ম্যারাথন দৌড়, সাঁতার প্রতিযোগিতা, আবৃত্তি প্রতিযোগিতা, শিক্ষাসামগ্রী বিতরণ, বস্ত্র বিতরণ ও আরো বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান রয়েছে।

এই পুজোকে ঘিরে অনুষ্ঠান চলবে তিনদিন ধরে। এই যোগা আসনের থিম করার কারণ বা উদ্যেশ্য এলাকার সমস্ত বয়সের মানুষদের যোগ ব্যায়ামের প্রতি আগ্রহ বাড়ানোর জন্য। এলাকায় যে ভাবে রোগ ব্যাধী দেখা দিচ্ছে এই যোগব্যায়াম করে মানুষ রোগ ব্যাধী থেকে মুক্তি পায় এবং সুন্দর ও ভালো থাকে। এই যোগব্যাম হারিয়ে যেতে বসছে তাই যোগব্যায়ামকে ফিরিয়ে আনার জন্য, এই যোগ ব্যায়াম থিম করে এলাকাবাসীদের একটা সুন্দর বার্তা দিতে এই থিম।

এই পুজো পরবর্তী দিনে যাতে আরো বড় মাপের করা যায় তার ব্যবস্থা করার ইচ্ছে উদ্যোক্তাদের।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of