বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    ১৯শেই সাফ তৃণমূল : মোদী।    চিটফান্ড কেলেঙ্কারিতে জেলে যাবেন পার্থ : কৈলাশ বিজয়বর্গীয়    আমি বিজেপির ভয়ানক বিরোধী, কিন্তু এটা উকিলের চোখে ধরা পড়ছে মূর্তি টিএমসিপি ভেঙেছে : অরুণাভ ঘোষ।    মুখ্যমন্ত্রীর প্ররোচনায় নরসংহার শুরু করতে পারে তৃণমূল, রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি বিজেপির।    তৃণমূল বিদ্যাসাগরের মূর্তি যে ভেঙ্গেছে সেখানে পঞ্চ ধাতুর মূর্তি বানিয়ে দেব : ঘোষণা মোদীর।    সারদা নরদা নিয়ে বড় বড় কথা আর চিটফান্ডের মালিকের মাঠে সভা করছে প্রধানমন্ত্রী : মমতা।    কমিশনের নির্দেশ অমান্য ! স্বরাষ্ট্রমন্ত্রকে গরহাজির রাজীব কুমার।    এবার লালবাজারে ডাকা হতে পারেন অমিত শাহকে!    ক্ষুব্ধ ঝাড়গ্রামের নীরব অপেক্ষা ফলাফলের জন্য।    “নারী শিক্ষার দিশারীকে ভূ-লুন্ঠিত হতে হল বাঙালীদের হাতে, এর থেকে লজ্জা কি আছে?”: ক্ষোভ বীরসিংহবাসীর।    রানাঘাটের মত নিশ্চিত আসনেও সিঁদুরে মেঘ দেখছে তৃণমূল।    মহামিছিল করে ভাটপাড়ায় প্রচার শেষ করতে চান মদন।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    নির্বাচনের আগে ভোট পরিস্থিতি খতিয়ে দেখলেন বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে।


শতবর্ষে উলুবেড়িয়ার শ্রী শ্রী আনন্দময়ী কালীবাড়ি

আমাদের ভারত, হাওড়া, ১৫ মে: শতবর্ষে পদার্পণ করল উলুবেড়িয়ার ঐতিহ্যমন্ডিত প্রাচীন শ্রী শ্রী আনন্দময়ী কালীবাড়ি। উলুবেড়িয়া তথা হাওড়া জেলার অন্যতম প্রাচীন এই মন্দিরের শতবর্ষ উপলক্ষ্যে মন্দিরের পাশাপাশি উলুবেড়িয়া শহরকে সাজিয়ে তোলা হয়েছে সুদৃশ্য আলোকমালায়। বৃহস্পতিবার মন্দিরের মূল অনুষ্ঠান হলেও গত সোমবার থেকে ৯ দিন ব্যাপী উৎসবের সূচনা করেছেন উৎসব কমিটির সভাপতি তথা বিধায়ক পুলক রায়। বারানসী থেকে আগত একঝাঁক পুরোহিতের মন্ত্রোচারণের মধ্যে গঙ্গা আরতির মধ্যে দিয়ে গত সোমবার থেকে উৎসবের সূচনা হয়েছে।

মন্দির কমিটি সূত্রে খবর, তিনদিন গঙ্গা আরতির পর বৃহস্পতিবার ভোরে নগর কীর্তনের মধ্যে দিয়ে মূল উৎসবের সূচনা হবে। পরে সারাদিন ব্যাপী মায়ের পূজা অর্চনার পাশাপাশি ভক্তদের মধ্যে ভোগ বিতরণ করা হবে।

মন্দিরের শতবর্ষ পূর্তি উৎসব কমিটি সূত্রে খবর, আগামী কয়েকদিন ভক্তিমূলক সংগীত ছাড়াও ভাষ্যপাঠ আতসবাজি প্রদর্শনের ব্যবস্থা থাকছে।

এদিকে উলুবেড়িয়া শহরের অন্যতম ঐতিহ্যবাহী শ্রী শ্রী আনন্দময়ী কালীবাড়ির শতবর্ষ উপলক্ষ্যে মন্দিরে ভক্তদের ঢল নেমেছে। উৎসব কমিটির সভাপতি পুলক রায়ের মতে উৎসবের দিনগুলিতে মন্দির প্রাঙ্গণে লক্ষাধিক ভক্তের সমাগম হবে।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of