যেকোন রকম বিজ্ঞাপনের জন্য আমাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম : amaderbharatdesk@gmail.com    ৩ হাজারের বেশি অ্যান্টি ট্যাংক মিসাইল কিনতে পারে ভারত ফ্রান্স থেকে।     কংগ্রেসের ইস্তেহারে রামমন্দির যুক্ত হলে আমরা তাদের সমর্থনের কথা ভাবতে পারি : ভিএইচপি।    বিজেপির বিরুদ্ধে কংগ্রেসের প্রার্থী হতে পারেন করিনা কাপুর।    মমতা নয় রাহুলকেই নেতা দেখতে চান তারা, ব্রিগেডের পরেই জানালেন তেজস্বী, স্টালিনরা।     একসময় কাগজ কুড়াতেন আজ চণ্ডীগড়ের মেয়র এই বিজেপি নেতা।    ব্রিগেডে খরচের উসুল তুলতে ব্যর্থ তৃণমূল, সোশ্যাল মিডিয়ায় মোদিকে হারিয়েই সন্তুষ্ট।    মালদায় অমিত শাহ-যোগীর সভা সফল করার জন্য বিজেপির তিন প্ল্যান।    ব্রিগেডের সভার বদলে আসানসোলে সভা করবে প্রধানমন্ত্রী, জানালেন দিলীপ ঘোষ।    জম্মু-কাশ্মীরে একক সংখ্যাগরিষ্ঠতা পাবে বিজেপি , দাবি রাম মাধবের।    জয়নগরে অমিত শাহের সভার আগেই রাস্তাঘাট তৃণমূলের দখলে।    লোকসভা নির্বাচনকে মাথায় রেখে সফরে জিটিএর প্রতি মুক্তহস্ত মমতা।    ডুয়ার্সে চিতাবাঘের চামড়া সহ আটক পাঁচ চোরাচালানকারী।    আজ আপনার কেমন যাবে জেনে নিন।    বিজেপি নেতার মাতৃবিয়োগে সমবেদনা জানাতে দুর্গাপুরে রাজ্যপাল।


ইউটিউবের পাল্টা ‘ওয়াচ ফেসবুক’, ভিডিও প্রকাশ করে আয়ের সুযোগ আপনারও

আমাদের ভারত ডেস্ক,১৩ সেপ্টেম্বর: বিশ্বজুড়ে সবার জন্য নতুন ভিডিও পরিষেবা ‘ওয়াচ ফেসবুক’ চালু করল ফেসবুক। যুক্তরাষ্ট্রে এক বছর আগেই ইউটিউবকে টেক্কা দিতে এই ভিডিও পরিষেবা নিয়ে এসেছে ফেসবুক। এবার তা চালু করা হল সারা বিশ্বের জন্য।

এতে ইউটিউবের মতো বিভিন্ন ভিডিও দেখা যাবে। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। ফেসবুকের ভিডিও বিভাগের প্রধান ফিডজি সিমো বলেছেন, ওয়াচ ব্যবহার বেড়েই চলেছে। ভিডিও দেখাটা সামাজিক যোগাযোগ কার্যক্রমের অংশ—এই ধারণা থেকেই ওয়াচ তৈরি করা হয়েছে।

সিমো বলেন, প্রতি মাসে যুক্তরাষ্ট্রের পাঁচ কোটি মানুষ ওয়াচে ভিডিও দেখেন এবং কমপক্ষে এক মিনিট করে থাকেন। ২০১৮ সালের শুরুতে এ পরিষেবা চালু করার পর থেকে এই সাইটে সময় কাটানোর হার ১৪ শতাংশ পর্যন্ত বেড়েছে।

সিমো জানান, ওয়াচ ব্যবহার করে বন্ধু, ভক্ত বা ভিডিও নির্মাতার সঙ্গে কথোপকথন চালানো যাবে। আর সবচেয়ে মজাদার ব্যাপার হল, এই পরিষেবার মাধ্যমে অর্থ আয়ের সুবিধা পাবেন ভিডিও নির্মাতারাও। ফেসবুক এতে অ্যাড ব্রেকস নামের বিজ্ঞাপন সুবিধা চালু করবে।

শুরুতে এটি যুক্তরাষ্ট্রের পাশাপাশি ব্রিটেন, আয়ারল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে শুরু হচ্ছে। খুব শীঘ্রই ভারত সহ অন্য দেশেও এই পরিষেবা চালুু হবে।

ফেসবুকের এক কর্মকর্তা বলেন, ‘ফেসবুকের স্বয়ংক্রিয় বিজ্ঞাপন সুবিধার মাধ্যমে ওয়াচ প্ল্যাটফর্ম থেকে বলার মতো মুনাফা করতে পারেন ভিডিও প্রকাশকেরা।এখানে অনেকেই বিভিন্ন ফিচার শো করছেন। আমাদের কমিউনিটি ও সহযোগীদের জন্য ভালো বিজ্ঞাপন অভিজ্ঞতা নিশ্চিত করতে কঠোর পরিশ্রম ও দীর্ঘ পথ পাড়ি দিতে হয়েছে।’ এর জন্য থাকবে সম্পূর্ণ আলাদা একটি বাটন।

ফেসবুক কর্তৃপক্ষ বলেছে, ওয়াচে ভিডিও নির্মাতারা ৫৫ শতাংশ অর্থ পাবেন। ফেইসবুক নেবে ৪৫ শতাংশ। যুক্তরাষ্ট্রের ভিডিও নির্মাতারাও এই সুযোগ পান। ভারত বা অন্য দেশের ক্ষেত্রে এর ব্যতিক্রম হবে না।

তবে বেশ কিছু শর্ত রয়েছে।অ্যাড ব্রেকে অংশ নিয়ে অর্থ আয় করতে হলে ভিডিও নির্মাতাদের কমপক্ষে তিন মিনিটের ভিডিও তৈরি করতে হবে। দুই মাসে ৩০ হাজার ব্যবহারকারী এক মিনিট করে ভিউ থাকতে হবে। ১০ হাজার ফলোয়ার থাকতে হবে।

সিমো বলেন, যারা অর্থ আয় করতে চান, তাদের জন্য আরও নানা উপায় নিয়ে কাজ করছে ফেসবুক। ব্র্যান্ডের কনটেন্ট ও তাদের ফ্যানদের সরাসরি সমর্থন পাওয়ার সাবসক্রিপশন মডেলও থাকবে। ফ্যান সাবসক্রিপশন মডেলটিও শিগগিরই চালু করে দেওয়া হবে।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of