“প্রাণ থাকলেই থাকবে পৃথিবী” মুখ্যমন্ত্রীদের সাথে বৈঠকে বার্তা প্রধানমন্ত্রীর

আমাদের ভারত, ১১ এপ্রিল:
মারণ ভাইরাস করোনা মোকাবিলায় আবার লকডাউন আইন ও সামাজিক দূরত্বের উপর জোর দেওয়ার কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভিডিও কনফারেন্সের মাধ্যমে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, “আমি আগেই বলেছিলাম জান হ্যায় তো জাহান হ্যায় (প্রাণ থাকলে তবেই পৃথিবী থাকবে)। আজ বলছি প্রাণ থাকবে পৃথিবীও থাকবে। আমি যখন জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়েছিলাম তখন স্পষ্ট করেই লকডাউন এবং সামাজিক দূরত্বের বিষয়ে জোর দিয়েছিলাম।”

মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত লক ডাউন বৃদ্ধির আবেদন করেছেন বেশিরভাগ মুখ্যমন্ত্রী। প্রধানমন্ত্রীও বলেছেন বিশেষজ্ঞরা ওই একই কথা বলেছেন। করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে মুখ্যমন্ত্রীদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার বার্তা দিয়েছেন তিনি। প্রধানমন্ত্রী বলেছেন আগামী লড়াইয়ে অষ্টপ্রহরে যেকোনো সময় যেকোনো প্রয়োজনে তাঁর যোগাযোগ করতে পারেন সকলে।

তিনি বলেছেন, কেন্দ্র এবং রাজ্য একসাথে একই কৌশল যদি অনুসরণ করে তাহলে ক্ষতি এড়ানো যাবে। যদিও ৩০ এপ্রিল পর্যন্ত লক ডাউন বাড়ানোর ঘোষণা কেন্দ্র সরকারের তরফ থেকে এখনও করা হয়নি। তবে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, কর্নাটকের মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা এবং রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সকলেই বলেছেন প্রধানমন্ত্রী ৩০ তারিখ লকডাউন বাড়ানোর পক্ষেই ইঙ্গিত দিয়েছেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here