লকডাউন অমান্য করায় ১১ জনকে গ্রেফতার করল বাগদা থানার পুলিশ

সুশান্ত ঘোষ, আমাদের ভারত, বাগদা, ৫ এপ্রিল: মানুষকে সচেতন করার জন্য লাগাতার প্রচার চালিয়ে যাচ্ছে পুলিশ। তার পরেই অপ্রয়োজনী ভাবে যত্রতত্র ঘুরে বেড়াচ্ছে কেউ কেউ। শনিবার এরকম ১১ জনকে গ্রেফতার করল উত্তর ২৪ পরগনার পুলিশ। 

সারা দেশ জুড়ে চলছে লকডাউন। করোনা ভাইরাসের মোকাবিলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময় এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেন। এই সময়ে প্রয়োজন ছাড়া কেউ যেন বাড়ির বাইরে বের না হন। একই সঙ্গে রাজ্য সরকারও রাজ্যের সর্বত্র লকডাউন সফল করার জন্য বিভিন্ন ভাবে প্রচার  করে চলেছেন। প্রথম দিকে পুলিশ কড়াকড়ি করলেও পরে নরম হয়ে মানুষকে বিভিন্ন ভাবে বুঝিয়ে বাড়ি থেকে বের হতে বারণ করেন। শনিবার রাতে লকডাউন অমান্য করে বাগদা বাজারে ঘুরে বেড়ানোর অভিযোগে বাগদা থানার পুলিশ ১১ জনকে গ্রেফতার করে। 

পুলিশ জানিয়েছে, রাস্তায় উদ্দেশ্যবিহীন ভাবে ঘুরে বেড়ানো ব্যক্তিদের রাস্তায় বেরনোর কারণ জানতে চাওয়া হচ্ছে। সঠিক উদ্দেশ্য বলতে না পারলে তাঁকে গ্রেফতার করা হচ্ছে। তাঁর বিরুদ্ধে ১৮৮ ধারায় মামলা রুজু করা হচ্ছে। একই সঙ্গে পুলিশ জানিয়েছে, যাঁদের গ্রেফতার করা হচ্ছে, তাঁদের হাত স্যানিটাইজার দিয়ে ধুইয়ে নেওয়া হচ্ছে। থানায় নিয়ে গিয়ে নির্দিষ্ট ব্যবধানেই বসানো হচ্ছে। সেখান থেকেই রবিবার সকালে তাঁদের জামিন দেওয়া হচ্ছে। তবে সাধারণ মানুষের এই উদাসীনতাকে কোনো ভাবেই বরদাস্ত করা হবে না।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here