করোনায় আক্রান্ত সিবিআই শীর্ষ আধিকারিক-সহ ১১, নবান্নের ৫ চালক এবং এনডিআরএফের ৭৬

রাজেন রায়, কলকাতা, ৯ জুন: দেশজুড়ে নানা রকম দুর্নীতির তদন্ত এবং পর্দা ফাঁস করেন যে গোয়েন্দারা, এবার তাদেরকেও ছাড় দিল না করোনা। সূত্রের খবর, নিজাম প্যালেসে সিবিআইয়ের এক শীর্ষ আধিকারিক ও তাঁর স্ত্রী করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া নবান্নে ৫ জন গাড়ি চালক করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে। একইসঙ্গে খবর মিলেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর অর্থাৎ এনডিআরএফের ৭৬ জন করোনা আক্রান্ত হওয়ারও।

কেন্দ্রীয় গোয়েন্দা দফতর সিবিআইয়ের পূর্বাঞ্চলীয় সদর দফতর সূত্রে জানা গিয়েছে, সিবিআইয়ের এক শীর্ষ আধিকারিক ও তাঁর স্ত্রী করোনায় আক্রান্ত হয়েছেন। একই সঙ্গে আরও ১০ জন আধিকারিক সংক্রমণের মুখে পড়েছেন বলে অনুমান। এর ফলে মধ্য কলকাতায় নিজাম প্যালেসের সিবিআইয়ের সদর দফতর ১৩, ১৪ ও ১৫ তলা পুরোপুরি সিল করে দেওয়া হয়েছে।আধিকারিকের সংস্পর্শে আসা ২৪ জনকে তাঁদের আপাতত কোয়ারেন্টাইন করা হয়েছে।

এছাড়াও ইতিমধ্যেই নবান্নে কমপক্ষে ৫ জন সরকারি চালক করোনায় আক্রান্ত হয়েছেন বলে সূত্রের খবর। আর তার জেরে মুখ্যমন্ত্রী, মুখ্যসচিব-সহ সরকারের উচ্চপদস্থ আধিকারিকদের গাড়ি রাখার ব্যাপারে কড়া নিয়ম জারি করল রাজ্য সরকার। জানানো হয়েছে, আগেকার মত বেসমেন্টে অন্য গাড়ির সঙ্গে মুখ্যমন্ত্রীর গাড়ি থাকবে না। এ দিন থেকে অন্যদের গাড়ি বেসমেন্ট থেকে সরিয়ে নবান্ন ক্যাম্পাসের মধ্যেই অন্যত্র ছড়িয়ে ছিটিয়ে রাখা হয়েছে।

আরও জানা গিয়েছে, করোনায় আক্রান্ত হয়েছেন এনডিআরএফ-এর ৭৬ জন কর্মী, তাঁদের মধ্যে ৫০ জন পশ্চিমবঙ্গের আমফান বিধ্বস্ত এলাকায় উদ্ধারকাজের দায়িত্বে ছিলেন। সম্প্রতি ওড়িশায় কটকে এনডিআরএফ-এর বেস ক্যাম্পে মোট ১৯০ জনের কোভিড টেস্ট করা হয়েছিল। তাঁদের মধ্যে ওই ৫০ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। তবে কারও শরীরেই করোনা সংক্রমণের কোনও লক্ষণ বা উপসর্গ ছিল না। এছাড়াও যে ২৬ জন এনডিআরএফ কর্মী করোনা আক্রান্ত হয়েছেন তাঁদের সকলেরই দিল্লিতে কর্মরত ছিলেন। এমনকি এনডিআরএফ-এর হেডকোয়ার্টারের সঙ্গেও যুক্ত ছিলেন। এদের মধ্যে কয়েকজন হাসপাতালে ভর্তি আছেন। সোমবার রাতে টুইট করে একথা জানিয়েছেন এনডিআরএফ-এর চিফ সত্য নারায়ণ প্রধান।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here