২৪ ঘণ্টায় ১১০ জন করোনা পজিটিভ, সুস্থ ১১৩, মৃত আরও ৮ জন: বুলেটিন

রাজেন রায়, কলকাতা, ১২ মে: এখনও সরাসরি না পারলেও পরিসংখ্যানগত ভাবে অন্তত একদিনের জন্য রাজ্যে নতুন করোনা সংক্রমণকে হারিয়ে দিলেন রাজ্যের চিকিৎসকরা। মঙ্গলবার প্রকাশিত বুলেটিনে এই প্রথম নতুন আক্রান্ত চিহ্নিতকরণের সংখ্যা ছাড়িয়ে গেল সুস্থ হওয়ার সংখ্যা। বুলেটিনে জানা গিয়েছে, ফের ২৪ ঘন্টায় ১১০ জন নতুন করোনা সংক্রমণ চিহ্নিত হয়েছে। মৃত্যু হল আরও ৮ জনের। অন্যদিকে, ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন আরও ১১৩ জন। সুস্থ হওয়ার হার ২৮.১৬ শতাংশ।

নতুন ১১০ জনের করোনা চিহ্নিত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ২১৭৩ জন। শেষ ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৮ জন। ফলে রাজ্যে মোট করোনায় মৃত্যু দাঁড়াল ১২৬ জন। অন্যদিকে করোনা শরীরে থাকাকালীন আরও ৭২ জনের মৃত্যুর হিসেব ধরলে মোট মৃত্যু ১৯৮ জনের। আর এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৬১২ জন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ১৩৬৩ জন।

বুলেটিনে প্রকাশ, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৫০০৭ জনের। প্রায় প্রত্যেকদিনই গড়ে ১০০০টি করে টেস্ট বাড়াচ্ছে রাজ্য স্বাস্থ্য দফতর। সব মিলিয়ে রাজ্যের ১৮ টি মোট করোনা টেস্টের সংখ্যা ৫২৬২২ জনের। রাজ্যের ৬৮টি করোনা হাসপাতাল, ১৬ টি সরকারি এবং ৫২ টি বেসরকারি হাসপাতালে মোট ৮৫৭০টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯০৭ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯২টি। তার ১৫. ০৫ শতাংশ রোগী ভর্তি আছেন। সরকারি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ৬৯৮৮ জন। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২৪২৯৬ জন।

এছাড়া এদিনের বুলেটিনে জানানো হয়েছে, কলকাতায় ৩৯ আক্রান্তের সংখ্যা বেড়ে মোট সংক্রমণ ১০৪১ জনের। আর কলকাতাতেই মৃত্যু হয়েছে আরও ৬ জনের। তারপরেই হাওড়ায় ৩৭ জনের সংক্রমণ বেড়ে মোট সংক্রমণ ৪৭৭ জনের। হাওড়ায় মৃত্যু হয়েছে ১ জনের। তারপরে উত্তর ২৪ পরগনায় ১৫ সংক্রমণ বেড়ে মোট সংক্রমণ ২৮৮ জনের, এখানে মৃত্যু ১ জনের।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here