রাজ্যে ৪৮ ঘন্টায় করোনায় নতুন আক্রান্ত ১২৭, সুস্থ ৬০, মৃত ১৫: বুলেটিন

রাজেন রায়, কলকাতা, ২৪ এপ্রিল: ২৪ ঘন্টা পরে ফের সচল হল স্বাস্থ্য দফতরের ওয়েবসাইট। আর এবার ওয়েবসাইট খুলতে সকলের চক্ষু চড়কগাছ। একসঙ্গে ২ দিনের বুলেটিন প্রকাশ করেছে স্বাস্থ্য দফতর। কিন্তু রাজ্যে মোট কত আক্রান্ত, কত জন সুস্থ হলেন এবং মোট কত জনের মৃত্যু হয়েছে, তা নিয়ে বিস্তারিত তথ্য বুলেটিনে প্রকাশ করা হয়নি।

তবে ২ দিনের পরিসংখ্যানে রাজ্যে নতুন আক্রান্ত ১২৭, সুস্থ ৬০ এবং মৃত ১৫ জন।
শনিবারে ২ মে বুলেটিনে বলা হয়েছে, গত ২৪ ঘন্টায় পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত হলেন আরও ৭০ জন, ৪৫ জন সুস্থ হয়েছেন, মৃত্যু হয়েছে আরও ৭ জনের। আর শুক্রবার ১ মে-র বুলেটিনে বলা হয়েছে, রাজ্যে ৫৭ জন নতুন করোনা আক্রান্ত, ১৫ জন সুস্থ এবং ৮ জন মৃত।

আর এখানেই ফের মাথাচাড়া দিয়ে উঠেছে বিতর্ক। প্রসঙ্গত, ৩০ এপ্রিল পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৫৭২, সুস্থ ১৩৯ এবং মৃত ৩৩ বলে দাবি করে রাজ্য সরকার জানিয়েছিল। কিন্তু ওই দিনই কেন্দ্রীয় স্বাস্থ্য সচিবকে পাঠানো একটি চিঠিতে দেখা যায় রাজ্যে আক্রান্তের সংখ্যা ৯৩১ বলে উল্লেখ করা হয়েছে। তাহলে কি রাজ্য এতদিন তথ্য গোপন করছিল? সন্দেহ উস্কে দিয়ে শুক্রবার রাতেই স্বাস্থ্য দপ্তরের ওয়েবসাইট আচমকাই ক্র্যাশ করে যায়। ২৪ ঘন্টা বাদে সমস্ত কিছু স্বাভাবিক হতেই দেখা যায়, সম্পূর্ণ তথ্য না দিয়ে একসঙ্গে ২ দিনের তথ্য দিয়ে প্রকাশ করা হয়েছে বুলেটিন।

শনিবারের হিসেবে স্বাস্থ্য দফতরের বুলেটিনে আরও জানানো হয়েছে, এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়া পেয়েছেন ৬০৪৩৫ জন। হোম কোয়ারেন্টাইনে এখনও আছেন ৮৩৫৭ জন। রাজ্যের হাসপাতালে আইসোলেশনে ভর্তি রয়েছেন ২৫৪ জন। রাজ্যে মোট স্যাম্পেল টেস্ট হয়েছে ২০৯৭৬ টি। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় টেস্ট হয়েছে ২৪১০ টি। সরকারি ৫৮২ কোয়ারেন্টাইন সেন্টারে এখনও ২০২৮৮ জন রয়েছেন এবং ১৫৩২৮ জনকে ছেড়ে দেওয়া হয়েছে। তবে সম্পূর্ণ তথ্য কেন প্রকাশ করা হল না, তা নিয়ে প্রশ্ন রয়ে গেল সকলের মধ্যেই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here